Goa Assembly Election 2022: এক মাসও গেল না, তার আগেই মোহভঙ্গ; তৃণমূল ছাড়লেন গোয়ার নেতা অ্যালেক্সিও রেজিনাল্ডো

TMC in Goa: ২১ ডিসেম্বর বিধায়ক পদে ইস্তফা দিয়ে কংগ্রেসের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করে তৃণমূলে এসেছিলেন। কিন্তু এক মাস পূর্ণ হওয়ার আগেই মোহভঙ্গ। মমতার দলের সঙ্গেও সম্পর্ক ত্যাগ করেন রেজিনাল্ডো।

Goa Assembly Election 2022: এক মাসও গেল না, তার আগেই মোহভঙ্গ; তৃণমূল ছাড়লেন গোয়ার নেতা অ্যালেক্সিও রেজিনাল্ডো
তৃণমূল ছাড়লেন গোয়ার নেতা অ্যালেক্সিও রেজিনাল্ডো
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 8:15 PM

পানাজি : অভিষেকের গোয়া সফরের আগে বড় ধাক্কা তৃণমূলে। জোড়াফুলের সঙ্গ ত্যাগ করলেন অ্যালেক্সিও রেজিনাল্ডো লরেঙ্কো (Alexio Reginaldo)। গোয়ার ভোটের (Goa Assembly Election 2022) আর এক মাসও বাকি নেই। ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে নির্বাচন। আর তার আগে রেজিনাল্ডোর তৃণমূল ত্যাগে বেশ অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগেই তিনি মমতার দলে যোগ দিয়েছিলেন। কিন্তু বেশিদিন মন টিকল না জোড়াফুল শিবিরে। রবিবাসরীয় বিকেলে দলের সঙ্গে প্রাথমিক সদস্যপদ ত্যাগ করেন গোয়ার কংগ্রেসের প্রাক্তন কার্যনির্বাহী সভাপতি।২১ ডিসেম্বর তৃণমূলে যোগ দিয়েছিলেন অ্যালেক্সিও রেজিনাল্ডো। তিনি গোয়ার কুর্তোরিমের বিধায়ক ছিলেন। এর পাশাপাশি গোয়ার প্রদেশ কংগ্রেস কার্যনির্বাহী সভাপতিও ছিলেন তিনি।

এক মাসের আগেই মোহভঙ্গ

২১ ডিসেম্বর বিধায়ক পদে ইস্তফা দিয়ে কংগ্রেসের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করে তৃণমূলে এসেছিলেন। কিন্তু এক মাস পূর্ণ হওয়ার আগেই মোহভঙ্গ। মমতার দলের সঙ্গেও সম্পর্ক ত্যাগ করেন রেজিনাল্ডো। ইতিমধ্যেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁর দলত্যাগের সিদ্ধান্ত জানিয়ে চিঠি পাঠিয়ে দিয়েছেন কুর্তোরিমের প্রাক্তন কংগ্রেস বিধায়ক। তবে ঠিক কী কারণে তিনি দল ছাড়ছেন, সেই বিষয়ে বিশেষ কিছু মমতাকে পাঠানো উল্লেখ করেননি অ্যালেক্সিও রেজিনাল্ডো। এদিকে বিজেপি থেকে সদ্য কংগ্রেসে যোগ দেওয়া নেতা মাইকেল লোবে লরেঙ্কো ফের তাঁকে কংগ্রেসে ফিরে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ নিয়ে মুখ খোলেননি রেজিনাল্ডো

উল্লেখ্য, তৃণমূলের সঙ্গে তাঁর সম্পর্ক যে খারাপ হচ্ছে এমন কোনও ইঙ্গিতও পাওয়া যায়নি। কয়েক দিন আগেই (১৩ জানুয়ারি) তৃণমূলে যুব শক্তি কার্ড সংক্রান্ত টুইটও করেছিলেন। কিন্তু তারপর হঠাৎ তাঁর এই দলত্যাগ বেশ অস্বস্তিতে ফেলেছে তৃণমূলের গোয়া ইউনিটকে। তবে রেজিনাল্ডো তৃণমূল ত্যাগ করলেও তাঁর পরবর্তী রাজনৈতিক গতিবিধি কী হতে চলেছে, সেই সংক্রান্ত কিছু এখনও জানাননি গোয়া কংগ্রেসের প্রাক্তন কার্যনির্বাহী সভাপতি।

কুর্তোরিম থেকে তিনবারের বিধায়ক রেজিনাল্ডো। কলকাতায় এসে তৃণমূলে যোগদানের পরপরই গোয়ায় ফিরে কংগ্রেসের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। বলেছিলেন, “কংগ্রেস অনেক সময় আমাকে পাশ কাটিয়ে অনেক সিদ্ধান্ত নিয়েছে। তবুও আমি কখনও আপত্তি করিনি। কারণ আমি দলের জন্য সমস্যা তৈরি করতে চাই না। আমি কখনোই কার্যনির্বাহী সভাপতি পদ চাইনি। কিন্তু তারাই আমাকে এই পদ দিয়েছে। বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করার জন্য বেশ কিছু পরামর্শ দিয়েছিলাম। আমার একটাই অনুরোধ ছিল যে, তারা যেন কোনও সুযোগ নষ্ট না করে। কিন্তু আমার কথাকে গুরুত্ব দেওয়া হয়নি। তারপর আমি তৃণমূলকে কাজ করতে দেখেছি। আমি দেখেছি কীভাবে তৃণমূল কিছু করার জন্য উদগ্রীব হয়ে রয়েছে। সেই কারণেই তৃণমূলে যোগ দেওয়া।” কিন্তু এই বক্তব্যের কয়েক সপ্তাহের মধ্যেই ফের তৃণমূল ছাড়লেন কুর্তোরিমের প্রাক্তন বিধায়ক।

আরও পড়ুন : UP Assembly Election 2022: দলবদলের পালায় প্রত্যাঘাত বিজেপির, পদ্ম-মুখী মুলায়মের পুত্রবধূ