UP Assembly Election 2022: ‘বিজেপি প্রতিশ্রুতি পূরণ করেনি, বিকল্প হিসেবে মানুষ সপাকেই চায়’, দাবি অখিলেশের

Akhilesh Yadav: অখিলেশ যাদব দাবি করেন, উত্তর প্রদেশের মানুষ তাঁর দলকেই বিজেপির বিকল্প হিসাবে বেছে নেবে এবং এই বিধানসভা নির্বাচনে তারা গেরুয়া শিবিরকে নিশ্চিহ্ন করে দেবে।

UP Assembly Election 2022: 'বিজেপি প্রতিশ্রুতি পূরণ করেনি, বিকল্প হিসেবে মানুষ সপাকেই চায়', দাবি অখিলেশের
উত্তর প্রদেশে আত্মবিশ্বাসী অখিলেশ যাদব। ছবি: ফাইল চিত্র

লখনউ: ভোটমুখী উত্তর প্রদেশে (Uttar Pradesh Assembly Election, 2022) চড়ছে রাজনীতির পারদ। প্রতিটি দলই নিজের নিজের মতো করে প্রচারে নেমে পড়েছে। শাসক দল বিজেপিকে জোড় টক্কর দিতে ময়দানে নেমেছে সমাজবাদী পার্টি (Samajwadi Party)। বিজেপিকে বিরুদ্ধে লড়াইয়ে কে বেশি শক্তিশালী – কংগ্রেস নাকি সপা… তা নিয়ে জোর চর্চা চলছে। এরই মধ্যে মঙ্গলবার সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (SP Chief Akhilesh Yadav) দাবি করেন, উত্তর প্রদেশের মানুষ তাঁর দলকেই বিজেপির বিকল্প হিসাবে বেছে নেবে এবং এই বিধানসভা নির্বাচনে তারা গেরুয়া শিবিরকে নিশ্চিহ্ন করে দেবে।

সপার হাতিয়ার পেট্রোপণ্য় ও সারের মূল্যবৃদ্ধি

মঙ্গলবার বিকেলে সপার সদর কার্যালয়ে দলীয় কর্মীদের চাঙ্গা করতে ঝাঁঝালো বক্তৃতা দিচ্ছিলেন তিনি। সেই সময়েই বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে তিনি বলেন, বিজেপি কৃষক এবং যুবকদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। বিজেপির শাসন কালে পেট্রোল, ডিজেল এবং সারের দাম বহুগুণ বেড়েছে। তিনি আরও বলেন, “রাজ্যের মানুষ বিজেপির বিকল্প হিসেবে সমাজবাদী পার্টিকেই (সপা) চায়। এবার, তারা বিধানসভা নির্বাচনে বিজেপিকে নিশ্চিহ্ন করে এবং সপার সরকার গঠন করবে।”

উল্লেখ্য, এর আগে নির্বাচনী প্রচারে তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, উত্তর প্রদেশের ভোটে জিতে ক্ষমতায় এলে, সপা ৩০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা দেবে। এর পাশাপাশি, রাজ্যের যুবকদের বিনামূল্যে ল্যাপটপ এবং কৃষকদের জন্য বিনামূল্যে সেচের ব্যবস্থা করবে।

উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব আরও বলেন, “দল সমস্ত বিভাগকে সঙ্গে নিয়ে এগিয়ে চলেছে এবং আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট করেছে৷ এবার আর পুরানো সমস্যাগুলি কাজ করবে না৷ সপা গত কয়েক বছর ধরে দলীয় কর্মীদের প্রশিক্ষণ দিচ্ছে যে কীভাবে সপা সরকার এবং সরকারের করা কাজগুলিকে এগিয়ে নিয়ে যেতে হবে৷ জনগণের স্বার্থে দলের ভবিষ্যৎ পরিকল্পনা করা হচ্ছে।”

হারানো জমি ফিরে পেতে মরিয়া অখিলেশ

২০১৭ সালের শেষ বিধানসভা নির্বাচনে বিজেপির গেরুয়া ঝড়ের সামনে মুখ থুবড়ে পড়েছিল সপা। নিজেদের হারানো জমি আবারও দখল করতে পূর্ণশক্তি দিয়ে ভোট ময়দানে নামছে অখিলেশের দল। আর এবার সেই লড়াইয়ে সপার অন্যতম হাতিয়ার পেট্রোপণ্য ও সারের মূল্যবৃদ্ধি। অখিলেশ যাদবের বক্তব্য, “বিজেপি প্রতিশ্রুতি পূরণ করেনি। কৃষকদের আয় এখন অর্ধেক হয়ে গিয়েছে এবং মূল্যবৃদ্ধি দ্বিগুণ হয়েছে। বিজেপি নেতারা কখনও যুবক এবং কৃষকদের ইস্যুকে গুরুত্ব দেন না। কৃষকদের শেষ করে দেওয়ার জন্য তিনটি কৃষি আইন আনা হয়েছিল।”

অখিলেশ যাদব আরও বলেন, বিজেপি যে প্রতিশ্রুতি দিয়েছে এবং যে বিজ্ঞাপন দিয়েছে, সেই সব “প্রকাশ্য মিথ্যা”। সপা প্রধানের বক্তব্য, তার দল সবসময় মহিলাদের সম্মান দিয়েছে এবং তাদের কল্যাণের জন্য অনেক পরিকল্পনা শুরু করেছে।

আরও পড়ুন : Mumbai COVID wave Flattening: টানা ৪ দিন মুম্বইয়ে নিম্নমুখী সংক্রমণ, কোভিড ঢেউ থেকে কি নিস্তারের পথে মায়ানগরী?

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla