Akhilesh Yadav’s Family COVID Positive: নির্বাচনের মুখেই করোনার হানা অখিলেশের পরিবারে, ফোন করলেন উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীও

Akhilesh Yadav's Family COVID Positive: করোনা আক্রান্ত হয়েছেন অখিলেশ যাদবের স্ত্রী ও কন্যা। পরিবারের আর কেউ করোনা আক্রান্ত হয়েছেন কিনা, তা এখনও জানা যায়নি।

Akhilesh Yadav's Family COVID Positive: নির্বাচনের মুখেই করোনার হানা অখিলেশের পরিবারে, ফোন করলেন উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীও
অখিলেশ যাদব। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2021 | 10:43 AM

লখনউ: আর কয়েক মাস বাদেই বিধানসভা নির্বাচন (Assembly Election)। নিজেদের ভাগ্য় পরীক্ষা করতে দিনরাত ছুটে বেড়াচ্ছেন শাসক ও বিরোধী দলের নেতারা। এরই মাঝে উদ্বেগের ছায়া উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র যাদব পরিবারে। করোনা আক্রান্ত হয়েছেন অখিলেশ যাদব(Akhilesh Yadav)-র স্ত্রী ও কন্যা। পরিবারের আর কেউ করোনা আক্রান্ত হয়েছেন কিনা, তা এখনও জানা যায়নি। এরইমাঝে যাবতীয় রাজনৈতিক দ্বন্দ্বকে দূরে সরিয়ে রেখে অখিলেশ যাদবকে ফোন করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

গতকালই বিকেলে অখিলেশ যাদবের স্ত্রী তথা প্রাক্তন সাংসদ ডিম্পল যাদব (Dimple Yadav) টুইট করে জানান তিনি করোনা আক্রান্ত হয়েছেন। তিনি লেখেন, “আমি করোনা আক্রান্ত হয়েছি। আমি সম্পূর্ণ টিকাপ্রাপ্ত এবং আমার কোনও উপসর্গও দেখা যায়নি। আমার নিজের ও আশেপাশের সকলের সুরক্ষার কথা ভেবে আমি একান্তবাসে রয়েছি। যারা সম্প্রতি আমার সঙ্গে দেখা করেছিলেন বা সংস্পর্শে এসেছিলেন, তাদের অনুরোধ করছি আপনারা শীঘ্রই করোনা পরীক্ষা করিয়ে নিন।”

এর কিছুক্ষণ পরই জানা যায়, একা ডিম্পল নয়, তাঁর মেয়েও করোনা আক্রান্ত হয়েছেন। দলীয় সূত্রে জানা গিয়েছে, গত মঙ্গলবার তারা করোনা পরীক্ষা করেছিলেন, বুধবার তাদের রিপোর্ট পজেটিভ আসে। স্ত্রী ও মেয়ে করোনা আক্রান্ত হওয়ায়, বুধবারই করোনা পরীক্ষা করান অখিলেশ যাদবও। তবে তার রিপোর্ট নেগেটিভ এসেছে বলেই জানা গিয়েছে। উল্লেখ্য, এর আগেই একবার করোনা আক্রান্ত হয়েছিলেন অখিলেশ যাদব।

সমাজবাদী পার্টির নেতার পরিবারে করোনা হানার খবর পেয়েই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁকে ফোন করেন এবং স্বাস্থ্য নিয়ে খোঁজ খবর নেন। এ দিন সকালে মুখ্যমন্ত্রীর দফতর থেকে টুইট করে জানানো হয়, প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের স্ত্রী তথা প্রাক্তন সাংসদ ডিম্পল যাদব ও তাঁর মেয়ের করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়েই ফোন করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি ওনাদের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ নিয়েছেন।

এদিকে, অখিলেশ যাদবের স্ত্রী করোনা টিকা নিলেও, তিনি এখনও টিকা নিয়েছেন কিনা, তা জানা যায়নি। এর আগে তিনি জানিয়েছিলেন, যদি তাঁর বাবা মুলায়ম সিং যাদব যদি করোনা টিকা নেন, তবেই তিনি টিকা নেবেন। গত মাসেও তাঁকে টিকাকরণ নিয়ে প্রশ্ন করা হলে, তিনি জানিয়েছিলেন, টিকা সার্টিফিকেট থেকে প্রধানমন্ত্রীর ছবি সরালেই তিনি করোনা টিকা নেবেন।

সেইসময় তিনি বলেছিলেন, “আমার আগেই করোনা হয়েছিল, গবেষণায় বলা হচ্ছে যে আমার দ্বিতীয়বার করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা নেই। তাছাড়া যারা করোনা টিকা নিচ্ছেন, তারাও তো করোনা আক্রান্ত হচ্ছেন। যদি সরকার টিকা সার্টিফিকেটে জাতীয় পতাকার ছবি দেন, তবেই আমি টিকা নেব।”

পরিবারে করোনা সংক্রমণ হওয়ায়, আসন্ন বিধানসভা নির্বাচনের আগে ধাক্কা খেতে পারে সমাজবাদী পার্টির প্রচার। দলের যাবতীয় প্রচারের দায়িত্ব সামনে থেকে সামলাচ্ছিলেন অখিলেশ যাদবই। আজই আলিগড়ে তার একটি জনসভায় যোগ দেওয়ার কথা ছিল, কিন্তু এখন সেই সভা অনিশ্চিত হয়ে পড়েছে। সামনেই প্রচারের লম্বা তালিকা রয়েছে। সেগুলিও বাতিল করা হলবে কিনা, সে বিষয়ে এখনও দলের তরফে কিছু জানানো হয়নি।