UP Assembly Election: ‘জঙ্গিদের আশ্রয় দিয়ে রাজ্যকে সন্ত্রাসবাদের স্বর্গরাজ্যে পরিণত করেছিল’, কাদের নিশানা করলেন অমিত?

Amit Shah: অখিলেশের পাশাপাশি কংগ্রসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকেও কটাক্ষ করেন কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী। প্রিয়াঙ্কার সন্ত্রাসবাদ মোকাবিলা প্রতিশ্রুতিকে 'ফালতু কথা' বলে অভিহিত করেন অমিত শাহ।

UP Assembly Election: 'জঙ্গিদের আশ্রয় দিয়ে রাজ্যকে সন্ত্রাসবাদের স্বর্গরাজ্যে পরিণত করেছিল', কাদের নিশানা করলেন অমিত?
অমিত শাহ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 8:38 AM

লখনউ: ইতিমধ্যেই দেশের সবথেকে বড় রাজ্যে উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Election 2022) শুরু হয়ে গিয়েছে। একদিকে সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav) দাবি করছেন যে প্রথম কয়েকটি দফাতেই উত্তর প্রদেশে বিজেপির পরাজয় নিশ্চিত হয়ে গিয়েছে, কারণ বিজেপি নেতাদের কথাবার্তাতে সেই আত্মবিশ্বাস চোখে পড়ছে না। অন্যদিকে অখিলেশে দাবি নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিয়ে সন্ত্রাসবাদ ইস্যুকে হাতিয়ার করে বিরোধীদের তীব্র আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার, মূলত সমাজবাদী পার্টি এবং কংগ্রেসকে নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রধান সেনাপতি। সপা ও কংগ্রেস সন্ত্রাসবাদীদের রক্ষা করে উত্তর প্রদেশকে ‘জঙ্গিদের স্বর্গরাজ্য’-তে পরিণত করেছিল বলেই অভিযোগ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বারাবঙ্কি ও সীতাপুরের জনসভা থেকে তিনি বলেন, “উত্তর প্রদেশকে সন্ত্রাসবাদ ও বিচ্ছিন্নতাবাদের কেন্দ্রবিন্দুতে পরিণত করা হয়েছিল।”

২০০৮ সালে আহমেদাবাদে বিস্ফোরণ মামলায় দোষী ৪৯ জনের মধ্যে ৩৮ জনকে মৃত্যুদণ্ড এবং বাকি ১১ জনকে যাবজ্জীবন কারদণ্ডের সাজা ঘোষণা হওয়ার পরে তিনদিন পরেই সমাজবাদী পার্টিকে নিশানা করে অমিতের এই মন্তব্য তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যে গুজরাটের ধারবাহিক বিস্ফোরণ কাণ্ডে সাজাপ্রাপ্ত মহম্মদ সইফের বাবা শাদাব আহমেদের সঙ্গে অখিলেশের ছবি প্রকাশ করে সমাজবাদী পার্টিকে আক্রমণ শুরু করেছে বিজেপি। অখিলেশ সন্ত্রাসবাদ ও দাঙ্গার রাজনীতি করেন বলেও অভিযোগ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কারণ হিসেবে তিনি বলেন, অখিলেশ যাদবের সরকার বারাণসীর সংকট মোচন মন্দিরের জঙ্গি হানায় অভিযুক্ত খালিদ মুজাহিদ ও হাকিম তারিক কাসমির ওপর থেকে মামলা প্রত্যাহার করে নিয়েছে। অমিতের দাবি, মুজাহিদ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেও তাঁর মৃত্যুতে ৪২ জন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল অখিলেশের সরকার।

অখিলেশের পাশাপাশি কংগ্রসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকেও কটাক্ষ করেন কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী। প্রিয়াঙ্কার সন্ত্রাসবাদ মোকাবিলা প্রতিশ্রুতিকে ‘ফালতু কথা’ বলে অভিহিত করেন অমিত শাহ। আহমেদাবাদের প্রসঙ্গ টেনে শাহ বলেন, “বিজেপি সমর্থকদের কাছে একজন জঙ্গিকে ফাঁসি মঞ্চে পৌঁছনোর থেকে বড় কাজ আর কিছুই হতে পারে না।” উত্তর প্রদেশের নির্বাচন নিয়ে ইতিমধ্যের রাজনৈতিক মহলে নানা জল্পনা শুরু হয়েছে। এবারের উত্তর প্রদেশ নির্বাচন বিজেপির কাছে ‘প্রেস্টিজ ফাইট’। যে কোনও ভাবেই রাজ্যের ক্ষমতা ধরে রাখতে মরিয়া বিজেপি। নির্বাচন ঘোষণা হওয়ার আগে বারবার বিভিন্ন প্রকল্পের উদ্বোধনে উত্তর প্রদেশ গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । সেখানে গিয়ে যোগী আদিত্যনাথ নেতৃত্বাধীন বিজেপি সরকারকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। অন্যদিকে এবারে বিধানসভা নির্বাচন অখিলেশের কাছে ঘুরে দাঁড়ানোর লড়াই, কারণ এবার ভোটে পরাস্ত হলে সপার দুর্বল হওয়ার সম্ভাবনা প্রবল। শেষ হাসি কে হাসবেন তার উত্তর মিলবে ১০ মার্চ।

আরও পড়ুন : UP Assembly Election: ‘বিজেপির বিরুদ্ধে ৪৪০ ভোল্টের কারেন্ট’, অখিলেশের গলায় আত্মবিশ্বাসী সুর

আরও পড়ুন : Russia-Ukraine Conflict: ‘এক ঢিলে দুই পাখি’, সংঘাতের আবহে ইউক্রেনের বিদ্রোহীদের ইন্ধন পুতিনের