ভোটে লড়ছেন না দিলীপ, আরও ৪ আসনে প্রার্থীদের নাম ঘোষণা বিজেপির

আরও ৪ টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি (BJP)। কেন্দ্রীয় বিজেপির পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে এ দিন নতুন চার প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

ভোটে লড়ছেন না দিলীপ, আরও ৪ আসনে প্রার্থীদের নাম ঘোষণা বিজেপির
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 18, 2021 | 2:32 AM

নয়া দিল্লি: বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Election 2021) উপলক্ষে আরও ৪ টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি (BJP)। কেন্দ্রীয় বিজেপির পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে এ দিন নতুন চার প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এই চারজন হলেন, বর্ধমান পূর্ব থেকে চন্দন মণ্ডল, ফলতা থেকে বিধান পাড়ুই, উলুবেড়িয়া দক্ষিণ থেকে পাপিয়া অধিকারী ও জগদবল্লভপুর থেকে অনুপম ঘোষ। মূলত তৃতীয় দফার নির্বাচনে যে ৪ টি নাম বাকি ছিল সেগুলিই প্রকাশ করা হয়েছে।

প্রার্থীদের পরবর্তী তালিকা নিয়ে আলোচনা করতে এ দিন প্রথমে জেপি নাড্ডার বাসভবনে বৈঠকে বসেন বঙ্গ বিজেপি নেতারা। এরপর দীনদয়াল উপাধ্যায় মার্গে কেন্দ্রীয় দফতরে বৈঠকে বসে বিজেপির নির্বাচনী কমিটি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও সেই বৈঠকে উপস্থিত রয়েছেন। তৃণমূল থেকে আগত নেতাদের বিধানসভা ভোটে লড়ার টিকিট দেওয়ার পাশাপাশি অন্যান্য যে সব কারণে বিজেপির নীচু স্তরে ক্ষোভ ছড়িয়েছে, তা নিয়েও এ দিনের বৈঠকে আলোচনা হয় বলে খবর। যে কারণে বাংলার প্রার্থী তালিকা নিয়ে এ বার আরও বেশি গুরুত্ব দিয়ে আলোচনা করা হচ্ছে। এমনটাই খবর সূত্রের।

অন্যদিকে, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও কেন্দ্রীয় সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় ভোটে প্রার্থী হবেন কি না এই নিয়েও বিস্তর জল্পনা গত দু’দিন ধরে চলেছিল। তবে আজ সেই জল্পনার অবসান হয়েছে। দিলীপ জানিয়েছেন, তিনি ভোটে লড়ছেন না। যদিও মুকুল রায় ভোটে লড়বেন কি না নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।

আরও পড়ুন:  দেগঙ্গা ও মধ্যমগ্রামে লড়ছে আইএসএফ, আরও ১৪ আসনে প্রার্থী সংযুক্ত মোর্চার

বিজেপি সূত্রে খবর, প্রার্থী তালিকা যত বিক্ষোভই হোক না কেন, তাতে খুব বেশি বদল আনার পক্ষপাতী নন কেন্দ্রীয় নেতারা। কেননা, প্রার্থী তাঁদেরকেই করা হয়েছে যাদের জেতার সম্ভাবনা সংশ্লিষ্ট কেন্দ্রে সর্বাধিক। সে যতই তথাকথিত ‘দলবদলু’ বিধায়ক হন না কেন। অন্যদিকে, বিজেপি শীর্ষ নেতৃত্ব চায় মুকুল রায় যেন ভোটে লড়ুন। তবে মুকুল নিজে লড়তে ইচ্ছুক কি না সেটা এখনও স্পষ্ট নয়। তবে আরও অনেক সাংসদ টিকিট পেতে পারেন এমন ইঙ্গিত মিলেছে বিজেপি সূত্রে।

আরও পড়ুন: মিশন ‘সোনার বাংলা’, কী কী থাকছে বিজেপির ইস্তেহারে?