‘মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে আপনার নাম শোনা যাচ্ছে’, প্রশ্ন শুনে ‘ভাবলেশহীন’ দিলীপ কী জবাব দিলেন

শুক্রবার থেকে রাজ্যে কার্যকর হওয়া 'আংশিক লকডাউন' নিয়েও মুখ খোলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

'মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে আপনার নাম শোনা যাচ্ছে', প্রশ্ন শুনে 'ভাবলেশহীন' দিলীপ কী জবাব দিলেন
(ফাইল ছবি)
Follow Us:
| Updated on: May 01, 2021 | 7:58 AM

উত্তর ২৪ পরগনা: রাজ্যে বিজেপিই (BJP) সরকার গড়ছে। শনিবার ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে এমনটাই জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আত্মবিশ্বাসী দিলীপ শুনিয়ে রাখলেন, “নতুন বছরে নতুন সরকারের আগাম শুভেচ্ছা।” তবে যদি বিজেপি সরকার গড়ে জোর জল্পনা সেক্ষেত্রে মুখ্যমন্ত্রী হিসাবে দলের প্রথম পছন্দ দিলীপ ঘোষই। এ নিয়ে দিল্লিতে নাকি একপ্রস্থ আলোচনাও হয়েছে। তবে যাকে নিয়ে এই জল্পনা, সেই দিলীপ ঘোষ কিন্তু একেবারেই ভাবলেশহীন। তাঁর কথায়, “আমি কী করে বলব যদি কেউ আমার নাম বলে। অনেকে তো আমাকে গালাগালি দেয় ভালো মন্দ বলে। আমি তো কিছু বলছি না। আমার কাজ করছি।”

আরও পড়ুন: ফ্ল্যাটে ঘণ্টার পর ঘণ্টা পড়ে রইল দেহ, করোনায় মৃতদেহ নিয়ে চূড়ান্ত হয়রানি

বিজেপির অন্দরের খবর, অষ্টম দফার ভোটের সন্ধ্যায় বিভিন্ন সংবাদমাধ্যমে বুথ ফেরত সমীক্ষার ফল সামনে আসতেই ঘরোয়া বৈঠক করেন অমিত শাহ ও জেপি নাড্ডা। সূত্রের খবর সেখানে বিজেপির মন্ত্রিসভা নিয়ে একপ্রস্থ আলোচনা হয়। মুখ্যমন্ত্রীর পাশাপাশি অন্যান্য মন্ত্রী নিয়েও চলে জোর আলোচনা। সেখানেই নাকি মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে দিলীপ ঘোষের নাম প্রথমে উঠে আসে। তবে সর্বদা নিজের বক্তব্য অনড় দিলীপ ঘোষ এ প্রশ্ন শুনে খুব একটা যে আগ্রহ দেখাচ্ছেন তেমনটা নয়। বরং ‘হলে হবে’ গোছের ভাব নিয়েই এদিন সাংবাদিকদের জানান, কে কী বলছে তা তিনি জানেন না। নিজের কাজটুকু করে যাওয়াই তাঁর একমাত্র লক্ষ্য।

আরও পড়ুন: দুর্যোগের রাতে বাড়ি ফিরছিলেন ব্যবসায়ী, বাড়ির সামনেই ঘিরে ধরল তিনজন, চলল গুলি

একইসঙ্গে শুক্রবার থেকে রাজ্যে কার্যকর হওয়া ‘আংশিক লকডাউন’ নিয়েও দিলীপ ঘোষ বলেন, “যাতে পুরো লকডাউন না করে করোনা আটকানো যায় সেই চেষ্টা করতে হবে। আমরা জানি সাধারণ মানুষের কষ্ট হয়, দেশের অর্থনীতি মার খায়। সমস্ত সরকারেরই একটা চেষ্টা আছে আংশিক লকডাউন করে যাতে সংক্রমণ আটকানো যায়। সাধারণ মানুষেরও পুরোপুরি সহযোগিতা করা উচিৎ যাতে আমাদের আরও কঠিন পরিস্থিতির মধ্যে না যেতে হয়।”