‘মমতা মুসলিমদের ভোট চাইছেন’, এফআইআর দায়ের করতে চেয়ে কমিশনে বিজেপি

তৃণমূল নেত্রীর বিরুদ্ধে বিজেপির অভিযোগ, তিনি কেন্দ্রীয় বাহিনীকে হুমকি দিয়েছেন। মমতা মুসলিমদের ভোট দেওয়ার আবেদন করেছেন, এই দাবি তুলে নেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন করা হয়েছে বিজেপির তরফে।

'মমতা মুসলিমদের ভোট চাইছেন', এফআইআর দায়ের করতে চেয়ে কমিশনে বিজেপি
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 05, 2021 | 8:14 PM

নয়া দিল্লি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে ফের একবার নির্বাচন কমিশনের (Election Commission) দ্বারস্থ হল বিজেপি (BJP)। সোমবার রাজধানীতে কমিশনের দফতরে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এই নালিশ জানিয়ে আসে বিজেপির একটি প্রতিনিধি দল। তৃণমূল নেত্রীর বিরুদ্ধে বিজেপির অভিযোগ, তিনি কেন্দ্রীয় বাহিনীকে হুমকি দিয়েছেন। একই সঙ্গে মমতা মুসলিমদের ভোট দেওয়ার আবেদন করেছেন, এই দাবি তুলে নেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন করা হয়েছে বিজেপির তরফে।

দিল্লিতে এ দিন কমিশনের দফতরে যান কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নকভি। প্রায় আধঘণ্টা সেখান থেকে বেরিয়ে বিজেপির সংবাদ মাধ্যমের সামনে তিনি দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন। কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, প্রচার সভা থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলছেন, “এই বিধানসভা নির্বাচনে মুসলিমদের একজোট হয়ে তৃণমূলকেই ভোট দেওয়া উচিত। এটা শুধুমাত্র নির্বাচনী আচরণবিধি ভঙ্গ নয়, বরং ফৌজদারি অপরাধ।”

এই মন্তব্যের কারণেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্ত এবং এফআইআর দায়ের হওয়া উচিত বলে দাবি করেছেন নকভি। তৃণমূলের পক্ষ থেকে বিজেপির ভোটারদের হুমকিও দেওয়া হচ্ছে বলে দাবি করেন তিনি। রাজ্যে ইতিমধ্যেই হাজার কোম্পানি সেনা মোতায়েন করা হলেও আরও বেশি সংখ্যক সেনা যাতে মোতায়েন করা হয়, সেই আবেদনও করা হয়েছে বিজেপি পক্ষ থেকে।

আরও পড়ুন: কয়লাকাণ্ড: লালার কয়েকশো কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

তৃণমূল যদিও বিজেপির এই অভিযোগকে পাত্তা দিতে নারাজ। দমদমের সাংসদ সৌগত রায় সাফ জানিয়েছেন, “মমতা মুসলিমদের আবেদন করেছেন আব্বাস সিদ্দিকিকে ভোট না দিয়ে ওনাকে দিতে। এটা তো সঠিক কথা বলেছেন। আব্বাস একজন সাম্প্রদায়িক ব্যক্তি। বিজেপি আসলে আচরণবিধির বিষয়ে কিছুই জানে না। হেরে যাওয়ার ভয়ে এখন এসব বলছে।”

আরও পড়ুন: এক দিনেই ১ লক্ষ, দৈনিক সংক্রমণে সর্বকালের রেকর্ড ভারতে, করোনার হানা বলি মহলে