আরজেডি-কে জেতা আসন জামুরিয়া ছাড়তে চলেছে বামেরা

সিপিএমের (CPM) পক্ষ থেকে এই জোটকে সার্থক করার মরিয়া চেষ্টা দেখতে পাওয়া যাচ্ছে। নন্দীগ্রামের আসন আব্বাসকে ছেড়ে দেওয়ার পর এ বার ২০১৬ সালে জিতে আসা জামুরিয়া আসনটিও আরজেডিকে (RJD) ছাড়তে চলেছে বামেরা।

  • TV9 Bangla
  • Published On - 0:08 AM, 24 Feb 2021
আরজেডি-কে জেতা আসন জামুরিয়া ছাড়তে চলেছে বামেরা

কলকাতা: আব্বাস সিদ্দিকির আইএসএফ-কে আসন ছাড়া নিয়ে কংগ্রেস যখন একদিকে কিছুটা একগুঁয়ে মনোভাব দেখাচ্ছে। তখন সিপিএমের (CPM) পক্ষ থেকে এই জোটকে সার্থক করার মরিয়া চেষ্টা দেখতে পাওয়া যাচ্ছে। নন্দীগ্রামের আসন আব্বাসকে ছেড়ে দেওয়ার পর এ বার ২০১৬ সালে জিতে আসা জামুরিয়া আসনটিও আরজেডিকে (RJD) ছাড়তে চলেছে বামেরা।

সূত্রের খবর, নন্দীগ্রামে যেমন সংখ্যালঘু সমীকরণের কথা মাথায় রেখে আসনটি আব্বাস সিদ্দিকির আইএসএফ-কে ছাড়া হচ্ছে। একই সঙ্গে জিতে আসা জামুরিয়া আসনটিও হিন্দিভাষীদের কথা মাথায় রেখে ছাড়তে রাজি হয়ে গিয়েছে বামেরা।

আইএসএফের সঙ্গে যাতে জোট মসৃণ হয়, তাই রাত জেগেও একের পর এক বৈঠক করেছেন ৮১ বছরের ‘তরুণ’ বিমান বসু। তাতে সুফল মিলেছে। বামেদের সঙ্গে তাঁদের জোট বৃত্ত প্রায় সম্পূর্ণ হতে চলেছে বলে জানিয়েছেন আইএসএফ চেয়ারম্যান নওশাদ সিদ্দিকি। আর যে নওশাদ রাজনীতিতে আনকোরা, তার সঙ্গেও ঘণ্টার পর ঘণ্টা বৈঠক করতে কখনও ভাবেননি বিমানবাবুরা। একদা শরিকরা সিপিএমের বিরুদ্ধে দাদাগিরির অভিযোগ করত, সেই শরিকরা সিপিএমের মনোভাবের প্রশংসা করেছেন। যা উন্নততর সিপিএম বলেই মনে করছেন অনেকে।

আরও পড়ুন: নন্দীগ্রামের আসন আব্বাসকে ছেড়ে দিল বামেরা, ‘আত্মত্যাগ’ জোটের স্বার্থে