‘পুলিশ কিন্তু নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে’, মমতার চোটে বিজেপির দিকেই আঙুল তেজস্বীর

টুইটে আরজেডি নেতা লিখেছেন, "আমি মমতা বন্দ্যোপধ্যায়ের উপর কাপুরুষোচিত গুণ্ডাদের আক্রমণের তীব্র নিন্দা করি।"

'পুলিশ কিন্তু নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে', মমতার চোটে বিজেপির দিকেই আঙুল তেজস্বীর
মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোট
Follow Us:
| Updated on: Mar 10, 2021 | 10:00 PM

নন্দীগ্রাম: নন্দীগ্রামে মনোনয়ন পেশ করতে গিয়ে বিরাট চোট পেয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন বিরুলিয়ার মন্দির থেকে বেরোনর সময় গুরুতর চোট পান তিনি।  তিনি গাড়ির দরজায় বসে থাকার সময় জোরে দরজা ঠেলে বন্ধ করে দেওয়া হয়, এমনই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। কলকাতার এসএসকেএমে রীতিমতো মেডিক্যাল বোর্ড গঠন করে চিকিৎসা চলছে তাঁর। ঘটনার নেপথ্যে সরাসরি ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী নিজেই। আঘাত পাওয়ার পর মমতা বলেন, “একটি মন্দিরের সামনে দাঁড়িয়ে প্রণাম করছিলাম। সেই সময় কোনও পুলিশ ছিল না। এসআই ছিল না। চার-পাঁচ জন পায়ের উপর দরজা বন্ধ করে দেয়।”

এ বার এই ঘটনায় মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়িয়ে বিজেপিকে বিঁধলেন লালুপুত্র তেজস্বী যাদব। টুইটে আরজেডি নেতা লিখেছেন, “আমি মমতা বন্দ্যোপধ্যায়ের উপর কাপুরুষোচিত গুণ্ডাদের আক্রমণের তীব্র নিন্দা করি।” পাশাপাশি লালুপুত্র সাফ লিখেছেন, “পশ্চিমবঙ্গ পুলিশ এখন নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে যা বিজেপির নির্দেশে চলে। মানুষ জানে যাঁদের গণতন্ত্রে বিশ্বাস নেই তাঁরা পরাজয়ের ক্ষোভ উগরানোর জন্য যা কিছু করতে পারেন।”

মমতার পাশে দাঁড়িয়েই টুইট করেছেন কংগ্রেস নেতা অভিজিৎ মুখোপাধ্যায়ও। তিনি টুইটে লিখেছেন, “দিদির দ্রুত আরোগ্য কামনা করি। দিদি আপনাকে কঠিন লড়াই লড়তে হবে। আপনি নিশ্চয়ই জিতবেন।” টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়েছেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীবালও। টুইটে আপ সুপ্রিমো লিখেছেন, “এই ঘটনার তীব্র নিন্দা করি। মমতা দিদির উপর যাঁরা হামলা করেছেন তাঁদের গ্রেফতারি ও সাজার দাবি করি।”

এ নিয়ে বিজেপির দাবি, মুখ্যমন্ত্রী সহানুভূতি আদায়ের চেষ্টা করছেন। এই প্রেক্ষিতে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের কটাক্ষ, “রাজ্যের আইন-শৃঙ্খলা তো মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে। সে ক্ষেত্রে আঙুল উঠবে রাজ্যের আইন-শৃঙ্খলা অবনতির দিকে।” তিনি যোগ করেন, “মুখ্যমন্ত্রী তো পুলিশমন্ত্রীও বটে। এর আগে দেখেছি এক মন্ত্রীকে বোমার আঘাতে আহত হল। এখন উনি চোট পেয়ে চক্রান্তের অভিযোগ করছেন। তাহলে সাধারণ মানুষের সুরক্ষার কী হবে? এর জবাব ওনাকেই দিতে হবে।” মুখ্যমন্ত্রীর আহত হওয়ার প্রসঙ্গে জয়প্রকাশ আরও বলেন, মুখ্যমন্ত্রী কেন কারও আহত হওয়ার কথা নয়। এই ঘটনায় আমরা সবাই আতঙ্কিত। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির দিকেই আঙুল উঠল।

“সিআইডি না পারলে সিবিআই তদন্ত দরকার। একজনের জেড ক্যাটেগরির সিকিউরিটি নিয়েও যদি আঘাত লাগে তাহলে আর কোন সুরক্ষা দেওয়া যেতে পারে? গোটা ঘটনার তদন্ত হওয়া দরকার,” আহত মুখ্যমন্ত্রীকে নিয়ে এমনই মন্তব্য করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর আরও কটাক্ষ, একটু রাস্তা যেতেই হেলিকপ্টার লাগছে ওনার। তাই মাটিতে নামলেই চোট খাচ্ছেন।

আরও পড়ুন: নন্দীগ্রামে গুরুতর জখম মমতা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে বললেন, ‘জেনেশুনে হামলা’