West Bengal Assembly Election 2021 Phase 4: দেওয়ালে পদ্ম পতাকা, ভোট চতুর্থীর সকালে ঘরের মধ্যেই বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ

হাওড়া: ভোট চতুর্থীতেও উদ্ধার বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ। নিজের বাড়ির শোওয়ার ঘর থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়। ঘটনাকে ঘিরে চরম উত্তেজনা হাওড়ার উলুবেড়িয়ার শ্যামসুন্দর চকের দশভাগাতে। মৃত বিজেপি কর্মীর নাম নন্দ নস্কর। ভোট আবহে এই নিয়ে ৫ জন বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হল। পরিবার সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মাঝ […]

West Bengal Assembly Election 2021 Phase 4: দেওয়ালে পদ্ম পতাকা, ভোট চতুর্থীর সকালে ঘরের মধ্যেই বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 10, 2021 | 12:13 PM

হাওড়া: ভোট চতুর্থীতেও উদ্ধার বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ। নিজের বাড়ির শোওয়ার ঘর থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় বিজেপি কর্মীর দেহ উদ্ধার হয়। ঘটনাকে ঘিরে চরম উত্তেজনা হাওড়ার উলুবেড়িয়ার শ্যামসুন্দর চকের দশভাগাতে। মৃত বিজেপি কর্মীর নাম নন্দ নস্কর। ভোট আবহে এই নিয়ে ৫ জন বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হল।

পরিবার সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মাঝ রাত পর্যন্ত দলেরই কাজে বাড়ির বাইরে ছিলেন নন্দ। অনেক রাতে বাড়ি ফিরে স্নান করে খাবার খান। তারপর নিজের ঘরে শুতে চলে যান। সকালে দীর্ঘক্ষণ দরজা না খোলায় ডাকাডাকি শুরু করেন বাড়ির লোক। পরে জানলা দিয়ে নন্দের ঝুলন্ত দেহ দেখতে পান। দরজা ভেঙে ভিতরে ঢোকেন পাড়া প্রতিবেশীরা। ঘটনাস্থলে হাওড়া জেলা গ্রামীণ বিজেপি সভাপতি তথা উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রত্যুষ মন্ডল। কী কারণে মৃত্যু, এটি আদৌ আত্মহত্যা নাকি খুন, তা এখনও স্পষ্ট নয়।

উল্লেখ্য, ভোটের আবহেই এই নিয়ে পাঁচ জন বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হল।

ভোটের সাম্প্রতিকতম খবর জানতে ক্লিক করুন

২৪ মার্চ, ২০২১ মার্চ মাসের ২৪ তারিখ দিনহাটার ডাকবাংলো পাড়ার পশু হাসপাতালের বারান্দা থেকে অমিত সরকার নামে এক বিজেপি নেতার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। অমিত দিনহাটায় বিজেপির শহর মণ্ডল সভাপতি ছিলেন। ঘটনাকে ঘিরে তপ্ত হয়ে ওঠে দিনহাটা। তৃণমূলের বিরুদ্ধে খুনের অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মী সমর্থকরা। টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। ভাঙচুর করা হয় তৃণমূলের কার্যালয়ও। পরিস্থিতি বাগে আনতে রীতিমতো হিমশিম খায় পুলিশ। পরে অবশ্য এটিকে আত্মহত্যার ঘটনা বলেই রিপোর্ট জমা হয়।

২৯ মার্চ, ২০২১ ঠিক সপ্তাহ খানের ব্যবধানেই পশ্চিম মেদিনীপুরের শালবনিতে উদ্ধার হয় বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ। বাগমারি এলাকায় জঙ্গল থেকে উদ্ধার হয় লালমোহন সোরেন নামে ওই বিজেপি কর্মী ঝুলন্ত দেহ। স্থানীয়দের দাবি জানান, গত কয়েকদিন ধরেই পতাকা ছেঁড়া, দেওয়াল মুছে দেওয়ার অভিযোগ ঘিরে এলাকা অশান্ত ছিল। প্রতিবাদ করেছিলেন বিজেপি কর্মী লালমোহন সরেন। তার জেরেই তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ তোলেন বিজেপি কর্মীরা। এক্ষেত্রে আত্নহত্যার তত্ত্বও খাঁড়া করা হয়। রিপোর্টে সেই বিষয়টিই উল্লেখ করা হয়।

১ এপ্রিল, ২০২১ নন্দীগ্রামে ভোটগ্রহণের আগের দিনই ভেকুটিয়ায় নিজের বাড়ি থেকেই উদ্ধার হয় উদয় দোহে নামে এক বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ। এই ঘটনাতেও তৃণমূলের দিকে আঙুল ওঠে। পরিবারের সদস্যদের অভিযোগ, ভোটের আগের দিনই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বাড়িতে গিয়ে উদয়কে হুমকি দেয়। মানসিক চাপেই উদয় আত্মহত্যা করেছেন বলে অভিযোগ করে পরিবার। ঘটনাকে ঘিরে চাপা উত্তেজনা তৈরি হয় গোটা নন্দীগ্রামে।

৫ এপ্রিল, ২০২১ উত্তর দিনাজপুরের ডালখোলা করণদিঘি এলাকায় বাড়ির অদূরেই গলায় গামছার ফাঁস লাগানো অবস্থায় বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তাঁর মাথার পিছনে আঘাত রয়েছে। শরীরে কাটা দাগ ছিল। ঘটনায় চাকুলিয়ার বিজেপি প্রার্থী শচীন প্রসাদ বলেছিলেন, “একজন চিকিৎসক হিসাবে আমি বলছি, এটা খুন। আত্মহত্যা হলে মাথার পিছনে আঘাতের চিহ্ন থাকত না।”

১০ এপ্রিল, ২০২১ তারপর ভোট চতুর্থীতেও উদ্ধার হল বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ।