West Bengal Assembly Election 2021: এক ফুলে ভোট, ভিভিপ্যাটের কাগজে বেরিয়ে এল অন্য ফুলের ছবি! চরম উত্তেজনা কাঁথিতে

West Bengal Assembly Election 2021: প্রিসাইডিং অফিসারদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন ভোটাররা।

West Bengal Assembly Election 2021: এক ফুলে ভোট, ভিভিপ্যাটের কাগজে বেরিয়ে এল অন্য ফুলের ছবি! চরম উত্তেজনা কাঁথিতে
ভোটকেন্দ্রের সামনে বিক্ষোভ ভোটারদের।
Follow Us:
| Updated on: Mar 27, 2021 | 11:36 AM

পূর্ব মেদিনীপুর: ইভিএম কারচুপির অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়াল দক্ষিণ কাঁথি বিধানসভা এলাকায়(West Bengal Election 2021)। স্থানীয় মাজনা প্রাথমিক স্কুল সংলগ্ন বুথের ভোটারদের একাংশের অভিযোগ, তাঁরা এক চিহ্নে ভোট দিয়েছেন। অথচ ভিভিপ্যাটের কাগজে দেখা যাচ্ছে, ভোট পড়েছে অন্য চিহ্নে। কমিশন জানিয়েছে, এই অভিযোগ ভিত্তিহীন।  প্রতিবাদে রাস্তা অবরোধ করেন তাঁরা। ইভিএম বদল করে নতুন করে ভোট করাতে হবে বলে দাবি তাঁদের।

সকাল থেকেই মাজনার এই ভোটগ্রহণ কেন্দ্রে ছিল লম্বা লাইন। অভিযোগ, একের পর এক ভোটার পছন্দের প্রতীকে ভোট দিলেও ভিভিপ্যাট মেশিনের কাগজ হাতে পেয়ে দেখেন অন্য চিহ্নে তাঁর ভোটটি নথিভূক্ত হয়েছে। এরপরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। এ নিয়ে প্রিসাইডিং অফিসারকে জানানো হলে তিনি কোনও ভ্রুক্ষেপই করেননি বলে অভিযোগ ভোটারদের। জানানো হয়নি সেক্টর অফিসেও।

আরও পড়ুন: মক ইভিএম নিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ খেজুরিতে

এরপরই ভোটকেন্দ্রের বাইরে চরম উত্তেজনা ছড়ায়। শুরু হয় তুমুল হইচই। অবিলম্বে ভোট বন্ধের দাবিতে সরব হন ভোটাররা। ভোটিং মেশিন বদলে তারপর ফের ভোট নিতে হবে বলে দাবি তুলে স্থানীয় রাস্তা অবরোধ করেন। রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসে কেন্দ্রীয় বাহিনী। খবর দেওয়া হয় সেক্টর অফিসেও। তারা এসে ভোটারদের আশ্বস্ত করার পর ফের ভোটগ্রহণ শুরু হয়।