West Bengal municipal election 2021: রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠালেন রাজ্যপাল

Municipal Election: রাজ্যের শতাধিক পুরসভায় ভোট বাকি রয়েছে। যা নিয়ে মামলা চলছে হাইকোর্টে।

West Bengal municipal election 2021: রাজ্য নির্বাচন কমিশনারকে ডেকে পাঠালেন রাজ্যপাল
কমিশনারকে তলব ধনখড়ের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2021 | 12:54 PM

কলকাতা: পুরভোটের বাদ্যি বেজে গিয়েছে বঙ্গে। দু’ দফায় ভোটের কথা বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্টে হলফনামা দিয়ে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। এই হলফনামা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে রাজ্য নির্বাচন কমিশনারকে রাজভবনে ডেকে পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে শুক্রবারই বিকেল সাড়ে চারটেয় ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এদিন টুইট করে সে কথা নিজেই জানিয়েছেন তিনি।

রাজ্যের শতাধিক পুরসভায় ভোট বাকি রয়েছে। যা নিয়ে মামলা চলছে হাইকোর্টে। বৃহস্পতিবার তারই শুনানিতে রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, ২২ জানুয়ারি ভোট করতে চায় হাওড়া, চন্দননগর, শিলিগুড়ি, বিধাননগর, আসানসোলে। ২৭ ফেব্রুয়ারি ভোট দমদম, ব্যারাকপুর, সিউড়ি, উলুবেড়িয়া, আরামবাগ, কান্দি, জলপাইগুড়ি, কাঁথি-সহ অন্যান্য বকেয়া পুরসভার ভোট।

মনে করা হচ্ছে, শুক্রবার রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে আগামী ভোট নিয়েই কথা বলতে চান রাজ্যপাল। এর আগে কলকাতা পুরসভার ভোটের সময়ও নির্বাচন কমিশনারকে ডেকে পাঠান রাজ্যপাল।

রাজ্য নির্বাচন কমিশন একটি স্বয়ংশাসিত সংস্থা। এর সঙ্গে রাজ্য সরকারের কোনও সম্পর্ক নেই। রাজ্য নির্বাচন কমিশনের যিনি প্রধান হন, তিনি যাবতীয় রিপোর্ট করেন রাজ্যপালকে। সেই হিসাবে রাজ্য নির্বাচন কমিশনারের প্রতিটি পদক্ষেপ রাজ্যপালকে জানিয়ে করতে হয়। বলা যেতে পারে, চাইলেই রাজ্যপাল কমিশনের সমস্ত বিষয়ে হস্তক্ষেপ করতে পারেন।

আরও পড়ুন: Omicron Update: দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৮, দিল্লিতে ঊর্ধ্বমুখী গ্রাফ