Vidya Balan: ক্যামেরাকে কেন সবচেয়ে বেশি নিরাপদ মনে করেন বিদ্যা?

Vidya Balan: “আজকাল আমাকে কোনও ধরনের মন্তব্য প্রভাবিত করে না। যার ফলে মন্তব্য করাও কমে গিয়েছে।

Vidya Balan: ক্যামেরাকে কেন সবচেয়ে বেশি নিরাপদ মনে করেন বিদ্যা?
বিদ্যা বালন
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 10:25 PM

প্রায় ২০ বছর হতে চলল বিদ্যা বালনের সিনেমা জগতে। শুরু করেছিলেন বাংলা ছবি ‘ভালে থেকো’ দিয়ে। যদিও টেলিভিশনে ১৯৯৫ সালে ‘হাম পাঁচ’ দিয়ে শুরু হয়েছিল অভিনয়ের পথ চলা। পড়াশোনার জন্য মাঝে ব্রেক নিয়ে ফিরে আসা সিনেমায়। তারপর নিজের মত করে পথা চলেছেন এত বছর ধরে।

পিছনে ফিরে দেখতে বললে কী দেখেন তিনি? বিশেষ করে তাঁকে নিয়ে প্রথম থেকেই নানা ধরনের ট্রোল হত। বলা যেতে পারে তিনি এই বিষয়ে তিনি অগ্রগামী। কী বলছেন তিনি এই নিয়ে?

ই-টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বিদ্যা হেসে বলেন, “এটা এখনও আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ অনুভূতি। আমি সবসময় ভুল কারণে শিরোনাম এসেছি। এর জন্য খুবই হতাশ এবং বিধ্বস্ত হতাম। আমার আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছিল। কোথাও গেলে হাত কোথায় রাখব সেটাও বুঝে উঠতে পারতাম না। আমি সবসময় ভয়ে থাকতাম”।

আর এই জন্যই তিনি ক্যামেরাকে নিজের বন্ধু করে তোলেন। অন্য যে কোনও কিছুর চেয়ে ক্যামেরাকেই বেশি বিশ্বাস করেন। কারণ তিনি মনে করেন ক্যামেরা নিরাপদ স্থান তাঁর জন্য। সেই জন্য ক্যামেরার মুখোমুখি হলেই তিনি আর অন্য কিছুকে গুরুত্বপূর্ণ দেন না।

এক সময় ছিল তাঁর চেহারা, ফ্যাশন টেস্ট, অথবা মা হওয়া নিয়ে নানা মন্তব্য শুনতে হয়েছে।কিন্তু আজকাল সেই ট্রোলিং অনেক কমেছে।এর পিছনের কারণ নিয়ে তাঁর বক্তব্য, “আজকাল আমাকে এই ধরনের মন্তব্য প্রভাবিত করে না। যার ফলে মন্তব্য করাও কমে গিয়েছে। নিজেকে এ সব বিষয় থেকে গুটিয়ে নাও, আপনা আপনি সব কথা বলা থেমে যাবে। সময়ের সঙ্গে এটা উপলদ্ধি করেছি। এখন এই ভাবে বুঝি যদি তোমার আমার সঙ্গে সমস্যা থাকে, সেটা তোমার নিজের ব্যাপার”।

কাজ যখন থাকে না ‘কাহানি’ ছবির নায়িকা কীভাবে সময় কাটান? জানিয়েছেন, সাড়ে ৮টায় ঘুম থেকে ওঠেন বিদ্যা। তারপর নয় যোগা, না হয় হাটতে যান। সেটা নির্ভর করে সপ্তাহে কোন দিন তার উপর। এরপর প্রাতঃরাশ করে একটু নিজের মতো সময় কাটান। পরিবারকে সময় দেন। বিকেলে যদি স্বামী সিদ্ধার্থের সময় থাকে, তাঁর সঙ্গে থাকেন।আর তিনি বাড়ি পরিষ্কার করতেও পছন্দ করেন।

ফাঁকা সময় তিনি কি অভিনয়ের বাইরে পরিচালনা, স্ক্রিপ্ট লেখা বা প্রযোজনা করার কথাও ভাবেন? বিদ্যার মতে, জীবন তাঁকে সব সময় অবাক করে। তাই কখন কী হয় বলা মুশকিল। তবে এই মুহূর্তে তিনি অভিনয় ছাড়া অন্য কিছু নিয়ে ভাবতেই চান না। এটাই উপভোগ করছেন। সবচেয়ে নিরাপদ জায়গাতেই থাকতে চান।

আরও পড়ুন-Randhir Kapoor-Ranbir-Alia: এ কী বলছেন রণধীর কাপুর ভাইপো রণবীরের বিয়ে নিয়ে!

আরও পড়ুন-  Arjun Kapoor: ৬ বছর পর আবার হাই হিলে অর্জুন কাপুর!

আরও পড়ুন-Saswata Chatterjee: মাস্ক-এর সুবিধে অনেক, কেন বললেন শাশ্বত?