Saswata Chatterjee: মাস্ক-এর সুবিধে অনেক, কেন বললেন শাশ্বত?

Saswata Chatterjee: মাস্ক আসাতে উপকৃত হয়েছেন অভিনেতারা। এমনটাই মনে করেন শাশ্বত চট্টোপাধ্যায়।

Saswata Chatterjee: মাস্ক-এর সুবিধে অনেক, কেন বললেন শাশ্বত?
শাশ্বত-নওয়াজ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 4:25 PM

ক’দিন আগে অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি মুম্বই লোকাল ট্রেনে ট্র্যাভেল করছেন এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। ‘কাহানি’ ছবির পুলিশ অফিসার এই ঘটনার ভিডিয়ো নিজেই সোশ্যাল মিডিয়াতে দিয়েছিলেন। যেখানে নওয়াজ মাস্ক পড়ে ট্রেনে ওঠায় কেউ তা্ঁকে চিনতেই পারেননি। পরে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, “আজকাল মাস্ক পরে থাকার জন্য কত খুব সুবিধে হয়েছে, কেউ চিনতে পারে না”।

ঠিক একই কথা বলেছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়ও। কোভিড পরিস্থিতি থেকে মাস্ক সকলের জীবনে মাস্ট হয়ে গিয়েছে। অনেকে নিয়ম করে পড়েন, আবার অনেকে বিরক্ত হন মাস্ক পরতে। কিন্তু এটা এখন জীবনের অঙ্গ। তাই মাস্ক পড়ুন এই বার্তাই দিচ্ছেন সকলে। মানা না মানা নিজের ব্যপার। তবে মাস্ক আসাতে উপকৃত হয়েছেন অভিনেতারা। এমনটাই মনে করেন শাশ্বত চট্টোপাধ্যায় ।

কী বলছেন তিনি এই নিয়ে? “মাস্ক খুব ভাল জিনিস। স্বাস্থ্যের পক্ষে তো ভালই, আমাদের মতো অভিনেতাদের জন্যও। কারণ এমনিতে সাধারণ জায়গায় যেতে আমাদের সমস্যা হয়। কিন্তু মাস্ক আর একটা টুপি পরে নিলে অনায়াসেই এদিক সেদিক করা যায়, কেউ চিনতেও পারেন না”, হাসতে হাসতে বললেন বব বিশ্বাস।

ঘটনাটা কী? কী করেছেন তিনি? “আরে লকডাউনের সময় মাস্ক আর টুপি পরে আমি বাজারে-দোকানে গিয়েছি। সেই সময় বাড়িতে সাহায্য করার জন্য সহকারী ছিল না। খেতে তো হবে রে বাবা! তাই বাজারে গিয়ে জিনিস আনতে হত। আমি লাইন দিয়ে জিনিস কিনেছি। কেউ চিনতেও পারেনি। এ রকম ফ্রি হয়ে আগে কখনও ঘুরতে পেরেছি”? মজার ছলে প্রশ্ন শাশ্বতর।

আসলে অভিনেতারাও যে সাধারণ মানুষের মতো জীবন-যাপন করতে চান, শাশ্বত চট্টোপাধ্যায়ের এই কথা থেকে স্পষ্ট। মানুষের ভালবাসা যেমন তাঁরা উপভোগ করেন, আবার নিজেরাও সাধারণ মানুষের মত বাঁচতেও চান। তাই সুযোগ পেলে কত কী-ই না করেন তাঁরা। যেমন শাশ্বত, নওয়াজ করেছেন।

শাশ্বত চ্যাটার্জী এখন ভীষণ ব্যস্ত কাজে। দু’বছরের ছুটি অনেক ছিল তাঁর কাছে। এখন সেই ছুটি ভুলে কাজে মন দিয়েছেন। রয়েছে ‘আবার কাঞ্চনজঙ্ঘা’ ছবির মুক্তি। পাশাপাশি হিন্দি-তেলেগু ছবির কাজ। এখন ব্যস্ত ‘নাইট ম্যানেজার’ সিরিজে শুটে। এই সিরিজে তিনি অনিল কাপুরের সঙ্গে কাজ করছেন। যার ফিটনেস দেখে মুগ্ধ তিনি। তাঁকেও অনিল জিম যাওয়ার জন্য বলেছেন, যা অবশ্য তিনি শুনেও শোনেননি। ‘ওসব অনিলজি করুক। আমার বাপু হবে না। আমাকে দেখলেই বলবে আরে কভি তো জিম যায়া করো!’ (কখনও তো জিমে যাও) শুটিংয়ের সময়ের কথা  ভাগ করলেন তিনি।

এরপর রয়েছে তেলেগু-হিন্দি ছবি ‘প্রজেক্ট কে’-র শুটিং। যেখানে ইতিমধ্যেই একদফা দীপিকা পাড়ুকোনের সঙ্গে তিনি কাজ করে এসেছেন। পরবর্তী সময়ে অমিতাভ বচ্চন আর ছবির নায়ক প্রভাসের সঙ্গে কাজ করবেন।

আরও পড়ুন-Exclusive-Saswata Chattopadhyay: বাংলা সিনেমার ভবিষ্যৎ নিয়ে কথা বাড়িয়ে লাভ নেই: শাশ্বত চট্টোপাধ্যায়

আরও পড়ুন-Tota Roy Choudhury:  টালিগঞ্জের মানুষ কাঁকড়া, কেন বললেন টোটা রায়চৌধুরী