Amitabh Bachchan-Irrfan Khan-Babil Khan: ইরফান পুত্র বাবিল খানকে চিঠি লিখলেন অমিতাভ বচ্চন, কী রয়েছে সেই চিঠিতে?

Amitabh Bachchan-Irrfan Khan-Babil Khan: অমিতাভ বচ্চন বাবিলকে লেখেন, বন্ধুত্ব মৃত্যুকে অতিক্রম করে থেকে যায়।

Amitabh Bachchan-Irrfan Khan-Babil Khan: ইরফান পুত্র বাবিল খানকে চিঠি লিখলেন অমিতাভ বচ্চন, কী রয়েছে সেই চিঠিতে?
পিকু ছবির দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2022 | 3:28 AM

অমিতাভ বচ্চন তাঁর ‘পিকু’ ছবির সহ-অভিনেতাকে স্মরণ করলেন, তাঁর ছেলে বাবিল খানকে চিঠি লিখে। যেখানে তিনি ইরফান খানকে ‘মহান আত্মা’ বলে সম্বোধন করেছেন। ২০১৫ সালে তিনি ইরফান খানের সঙ্গে অভিনয় করেছেন ‘পিকু’ ছবিতে। তাঁদের সঙ্গে ছিলেন দীপিকা পাড়ুকোন। ২০২০ সালে ২৯ এপ্রিল চলে যান ইরফান। ২০১৮ সালে ইরফান ক্যান্সারে আক্রান্ত হন। লন্ডনে তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু কোভিড পরিস্থিতিতে লন্ডন যাওয়া হয় না, ফলে তাঁর চিকিৎসা এখানেই করতে হয়। মায়ের মৃত্যুর দিন চারেক পরই তিনিও চলে যান মায়ের কাছে । মৃত্যুর আগে তাঁর শেষ ছবি ছবি ‘আংরেজি মিডিয়াম’।

ইরফানের এই চলে যাওয়া অনেকেই মেনে নিতে পারেননি। বিশেষ করে তাঁর শেষ যাত্রায় কেউ থাকতে না পারাটাও খুবই দুঃখজনক। অমিতাভ বচ্চন ইরফানের স্মৃতিতে চিটিটা লেখেন বাবিলকে, যেখানে লেখা, ‘বন্ধুত্ব মৃত্যুকে অতিক্রম করে যায়’। নিজের লেটার হেডে চিঠিটা লেখেন বিগ বি। যেখানে তাঁর বাড়ি প্রতীক্ষার ঠিকানাও রয়েছে।

নিজের স্বাক্ষরের সঙ্গে সঙ্গে তিনি বাবিলকে ‘মাই ডিয়ার বাবিল’ বলে সম্বোধন করেন। এই চিঠি বাবিল নিজের ইন্টাগ্রামে ভাগ করে নিয়েছেন। যেখানে বাবিল অনেকগুলো লাল রঙের হার্ট ইমোজির সঙ্গে ধন্যবাদ জানিয়েছেন। চিঠির মুল বক্তব্য, “জীবন ক্ষণস্থায়ী এবং মৃত্যু অসম্ভাবী। কিন্তু বন্ধুত্ব মৃত্যুকে অতিক্রম করে। তৈরি করা স্মৃতি, পিছনে ফেলে আসা ঘটনার দীর্ঘস্থায়ী ছাপ রেখে যায়। আর তা কখনই ভুলে থাকা যাবে না।

তিনি আরও লেখেন,” তোমার বাবা ইরফান মহান আত্মার মানুষ ছিলেন। তিনি সকলের মন স্পর্শ করেছেন। পিছনে ফেলে আসা জীবনের উপর ছাপ রেখে যান! ওঁকে খুব কাছ থেকে দেখেছি। ওঁকে খুব মিস করি”।  অমিতাভ তাঁর চিঠি শেষ করেছেন ইরফানের স্ত্রী সুতপা সিকরদার এবং বাবিলের ছোটভাই আয়ানকে সম্মান জানিয়ে।

আরও পড়ুন-Exclusive-Saswata Chattopadhyay: বাংলা সিনেমার ভবিষ্যৎ নিয়ে কথা বাড়িয়ে লাভ নেই: শাশ্বত চট্টোপাধ্যায়

আরও পড়ুন-Kriti Sanon-Meena Kumari: কৃতী শ্যানন কি অভিনয় করছেন মীনা কুমারী চরিত্রে?

আরও পড়ুন-SS Rajamouli-‘RRR’: রাজামৌলির ছবি ‘আরআরআর’-এর প্রথম দিনের কালেকশন বক্স অফিসে সুনামী নিয়ে এসেছে!