নিভে গেল জীবন প্রদীপ, আত্মারামের জীবনাবসান, উদয় আর বলবেন না, ‘হামি গরিব আদমি…’

Actor Death: বিয়ে করেননি। দাদার সংসারেই থাকতেন। ফুসফুসে ক্যানসার নিয়ে অল্প দিনেরই লড়াই। তৃতীয় স্টেজে রোগ ধরা পড়ে অভিনেতা উদয়শঙ্কর পালের। সোমবার (২০ মে, ২০২৪) হাসপাতালেই শেষবার নিঃশ্বাস নিয়েছেন এই অভিনেতা।

নিভে গেল জীবন প্রদীপ, আত্মারামের জীবনাবসান, উদয় আর বলবেন না, 'হামি গরিব আদমি...'
Follow Us:
| Updated on: May 21, 2024 | 11:44 AM

টলিপাড়ার কাছে বিষয়টি নিঃসন্দেহে শোকের। প্রয়াত হয়েছেন অভিনেতা উদয়শঙ্কর পাল। সেই উদয়শঙ্কর পাল, যাঁকে আপনারা দেখেছেন আত্মারামের চরিত্রে কালজয়ী ছবি ‘ভূতের ভবিষ্যৎ’-এ। দরিদ্র বিহারী হাতে টানা রিকশাওয়ালার চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন উদয়শঙ্কর। তাঁর নামের আগে বসেছিল আত্মারাম কথাটি। তিনি যে সত্যি আমাদের মাঝে আর নেই, তা মানতেই পারছেন না টলিপাড়ার অনেকে। কী হয়েছিল ‘আত্মারাম’ উদয়শঙ্করের? দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন উদয়শঙ্কর। ফুসফুসে ক্যানসার ছিল তাঁর। থার্ড স্টেজ ক্যানসার। চিকিৎসকেরা প্রায় জবাব দিয়েই দিয়েছিলেন। তাও তাঁকে বাঁচিয়ে তোলার আপ্রাণ চেষ্টা চালিয়েছিলেন চিকিৎসকেরা। প্রথম দিকে বাড়িতেই ছিলেন। তারপর তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। সোমবার (২০ মে, ২০২৪) সন্ধ্যায় শেষ নিঃশ্বাস নিয়েছিলেন উদয়শঙ্কর।

উদয়শঙ্কর ছিলেন আইবুড়ো। বিয়ে করেননি। পরিবার বলতে কয়েকজনই। হাওড়ায় থাকতেন দাদার সংসারে। তবে উদয়শঙ্কর সংসার করেছিলেন অভিনয়ের সঙ্গে। মঞ্চাভিনেতা হওয়ার পাশাপাশি বেশ কিছু ভাল-ভাল বাংলা ছবিতে দর্শক তাঁকে দেখেছেন। যেমন ‘চতুষ্কোণ’, ‘প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো’, ‘রয়েল বেঙ্গল রহস্য’, ‘আশ্চর্য প্রদীপ’ কিংবা ‘শজারুর কাঁটা’।