Back to Bollywood: মৃত্যু ভয়কে দূর করে ১৮ বছর পর ফিরছেন সিনেমায় ‘ত্রিদেব’, ‘মোহরা’ ছবির পরিচালক

Back to Bollywood: শুধু হুমকি নয়, মৃত্যুও হয়েছে। তেমনই হুমকি পান এই পরিচালকও। ফলে তিনি সপরিবারে দেশের বাইরে চলে যান।   

Back to Bollywood: মৃত্যু ভয়কে দূর করে ১৮ বছর পর ফিরছেন সিনেমায় ‘ত্রিদেব’, ‘মোহরা’ ছবির পরিচালক
'মোহরা' ছবির দৃশ্য
TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

Jul 03, 2022 | 10:31 PM

৯০ দশকের ‘ত্রিদেব’, ‘মোহরা’, ‘গুপ্ত’, ‘বিশ্বাত্মা’ ছবিগুলোর নাম কেউ ভুলবে না। ‘ত্রিদেব’ ছবির ‘তিরছি টোপিওয়ালে’ ‘মোহরা’ ছবির ‘টিপ টিপ বরসা পানি’-র সেই বিখ্যাত গান আজও লোকের মুখে মুখে ঘোরে। রিমেকও হয়েছে গানগুলো। সেগুলোও সমানভাবে জনপ্রিয়। এই ছবিগুলোর পরিচালক কে? সেই সময়ের অনেকের হয়তো মনে রয়েছে তাঁর নাম। আবার ভুলে গিয়েছেন অনেকেই। কারণ সেই পরিচালক ১৮ বছর দেশের বাইরে। ৯০-এর দশকে মুম্বই সিনেমা আর আন্ডারওয়ার্ল্ড কোথাও গিয়ে ছিল পরিপূরক। ছবির জন্য আন্ডারওয়ার্ল্ড থেকে টাকা আসে বলে ছিল খবর। আবার বড় বড় ডনরা সিনেমায় টাকা ঢালতেন বেনামে। সঙ্গে জড়াত নায়িকাদের নামও। এই নিয়ে ছবিও হয়েছে বলিউডে। আবার সেই সব ডনদের কথা না শুনলে আসত মৃত্যুর হুমকি। শুধু হুমকি নয়, মৃত্যুও হয়েছে। তেমনই হুমকি পান এই পরিচালকও। ফলে তিনি সপরিবারে দেশের বাইরে চলে যান।

রাজীব রাই-সোনাম

সেই পরিচালকের নাম রাজীব রাই। ২০০৪ সালে দেশ ছেড়েছিলেন। সঙ্গে ছিলেন তাঁর অভিনেত্রী স্ত্রী সোনাম এবং একমাত্র ছেলে গৌরব। কারণ হিসেবে খবর ছিল আন্ডারওয়ার্ল্ড ডন আবু সালেমের তরফ থেকে পাওয়া মুত্যুর হুমকি। শোনা যায়, গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে সোনামের কাজ করা নিয়ে কোনও সমস্যা হয়। ফলে আসে মৃত্যুর হুমকি। ১৯৯৭ সালে বাধ্য হয়ে ছেলে-স্বামী নিয়ে দেশ ছাড়েন সোনাম। প্রথমে লস অ্যাঞ্জেলস, তারপর সুইটজ়্যারল্যান্ডে থাকতে শুরু করেন তাঁরা।

আন্ডারওয়ার্ল্ড হুমকি এরপর দূরত্ব তৈরি করে রাজীব এবং সোনামের মধ্যে। ২০০১ সাল থেকে তাঁরা আলাদা থাকতে শুরু করেন। তবে ছেলে গৌরবের জন্য ডিভোর্স করেননি রাজীব-সোনাম। ছেলে বড় হওয়ার পর ২০১৬ সালে অফিশিয়ালি বিবাহবিচ্ছেদ করেন তাঁরা। এর মাঝে রাজীব ২০০১ সালে দেশে ফেরেন। তৈরি করেন ‘প্যার ইশক অউর মোহব্বতঁ’। যে ছবি দিয়ে অর্জুন রামপাল বলিউডে ডেবিউ করেন। নিজের ঘরানার বাইরে গিয়ে রাজীবের এই রোম্যান্টিক ছবি বক্স অফিসে অসফল হয়। এরপর ২০০৪ সালে আবার অর্জুনকে নিয়ে করেন অসম্ভব। এই ছবিতে তাঁর নায়িকা ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। সঙ্গে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন নাসিরুদ্দিন শাহ। কিন্তু সেই ছবিও সফল হয় না। এই সময়ই তাঁর প্রযোজক বাবা গুলশন রাইও মারা যান। আর রাজীবও এরপর পুরোপুরি দেশ ছেড়ে চলে যান।

এই খবরটিও পড়ুন

১৮ বছর আবার দেশে ফিরেছেন রাজীব। তৈরি করতে চলেছেন নতুন ছবি। এখনও আবার বলিউডে লরেন্স বিষ্ণোই-এর নাম উঠেছে সেলিব্রিটিদের মৃত্যুর হুমকি দেওয়ার কারণে। এর মাঝেই রাজীব নিয়ে আসছে সাসপেন্স থ্রিলার ছবি। সূত্রের খবর যে ছবিতে একটিও গান থাকবে না। অথচ সঙ্গীতমুখর অ্যাকশনই ছিল রাজীবের ঘরানা। ৪০ জন নতুন অভিনেতাদের নিয়ে তৈরি করছেন রাজীব তাঁর নতুন ছবি। আগামী ২৯ জুলাই থেকে জয়পুরে শুরু হবে ছবির শুটিং। আপাতত রাজীব ছবি নিয়ে বেশি কথা বলতে চান না। আগে ছবির কাজটি শেষ করতে চান। এই ছবি দিয়ে তাঁর ছেলে গৌরবও কি বলিউডে ডেবিউ করবেন, সেই প্রশ্ন ঘুরতে শুরু করেছেন বি-টাউনে!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla