Uncut Shah Rukh Khan: শেষের ছবি ফ্লপ, ‘জিরো’র পর গা ঢাকা দিয়ে অন্য ব্যবসার খোঁজে শাহরুখ

Pathaan Success: বিন্দুমাত্র না ভেবে শাহরুখ বলেন, আপনারা সকলেই জানেন আমি দীপিকার সঙ্গে রোম্যান্সের কোনও সুযোগই ছাড়ি না।

Uncut Shah Rukh Khan: শেষের ছবি ফ্লপ, 'জিরো'র পর গা ঢাকা দিয়ে অন্য ব্যবসার খোঁজে শাহরুখ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 7:15 PM

অবশেষে জঙ্গল থেকে বরলেন শের। কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছিলেন শাহরুখ খান, কেন পাঠান ছবি মুক্তির আগে মিডিয়ার সামনে এলেন না তিনি। উত্তরে খান জানিয়েছিলেন, শের সাক্ষাৎকার দেয় না, তাই তিনিও দিলেন না। সকলে জঙ্গলে এসে দেখে যাবে পাঠান। তবে ছবি বক্স অফিসে ঝড় তুলতেই জঙ্গল থেকে বেরলো শের। প্রকাশ্যে এলো ছবির স্টারকাস্ট। পরিচালক থেকে শুরু করে দীপিকা পাড়ুকোন, জন আব্রাহম সঙ্গে শাহরুখ খান, অকপট ছবি নিয়ে। সোমবার বিকেলেই প্রকাশ্যে এলো সাক্ষাৎকার। যেখানে একাধিক বিষয় নিয়ে অবশেষে মুখ খুললেন শাহরুখ। কয়েক মাস ধরেই সোশ্যাল মিডিয়ায় সাধ্যমত ভক্তদের মনের প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করছিলেন শাহরুখ খান। এবার সামগ্রিকভাবে উঠে আসা প্রশ্নের মুখোমুখি হলেন তিনি। যার মধ্যে অন্যতম বিষয় হল কীভাবে কাটে কিং খানের চার বছর।

‘জিরো’ শাহরুখ খানের মুক্তি প্রাপ্ত ছবি। যা ফ্লপ তকমা পায় রাতারাতি। এরপরই কিং খান গা ঢাকা দিয়েছিলেন। জানিয়েছিলেন, ছবি তিনি আপাতত করবেন না। কিছুটা সময় পরিবারের সঙ্গেই কাটাতে চান। চার বছর পরও সেই উত্তরের বদল হল না। পাঠান মুক্তির পর শাহরুখ খান সাক্ষাৎকারে জানালেন, তিনি তাঁর সন্তানদের বেড়ে উঠতে দেখতে চেয়েছিলেন। সেই সময়টা একান্তভাবে কাটাতে পেরেছেন। তবে ছবি চলছে না দেখে তিনি বেশ চিন্তিত ছিলেন। এদিন সাক্ষাৎকারে কোন কোন বিষয়ে মুখ খুললেন কিং–

চার বছর কেমন কাটল?

শাহরুখ খানের কথায় চার বছর নয়। তিনি দুই যোগ দুইয়ে ভাগ করলেন চার বছর। কারণ প্রথম দুই বছর কোনও কাজই হয়নি করোনার জন্য। তাই সবারই সময়টা একই কেটেছে। তিনি চেয়েছিলেন পরিবারের সঙ্গে সময় কাটাতে, সন্তানদের সময় দিতে দিয়েছেন।

বিরতির শুরুটা কেমন ছিল?

ভাল মন্দ মিশিয়ে এই সময়টা কাটে কিং খানের। তবে ছবি না চলায় স্থির করেছিলেন অন্য ব্যবসা শুরু করবেন। রেস্তোরাঁ করার ইচ্ছে ছিল তাঁর। স্থির করে ফেলেছিলেন নাম। বাড়িতে রান্নাও শিখছিলেন তিনি।

‘পাঠান ২’ কি করবেন? 

শাহরুখ খান জানান যে, তিনি কৃতজ্ঞ তাঁকে এই চরিত্রের জন্য ভাবা হয়েছে। তিনি পরবর্তীতে পাঠান ২-ও করতে চান। তাঁকে নেওয়া হলে তিনি খুশি হবেন। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন। চুল আরও বাড়াবেন, বডির ওপর আরও নজর দেবেন বলেও প্রতিশ্রুতি দেন।

মি়ডিয়ায় মুখোমুখি আসেননি কেন কিং?

শাহরুখ খান নিজেই জানান, অনেকেই প্রশ্ন করছেন যে তিনি মিডিয়াকে এড়িয়ে যাচ্ছেন। এমনটা নয়। ছবি মুক্তির চাপ ছিল। ছবি মুক্তির মুখে-মুখে একসঙ্গে অনেক কিছু ঘটতে থাকে বলে তাঁরা সময় করে উঠতে পারেননি।

জন আব্রাহমের সঙ্গে কাজের অভিজ্ঞতা?

জন আব্রাহমের সঙ্গে শাহরুখের বন্ধুত্ব কেরিয়ারের শুরু থেকেই। তবে শাহরুখ জানান, কোনওভাবে তাঁরা একসঙ্গে কাজ করেননি। তবে যখন শুনেছিলেন ছবিতে জন আছেন, তখন ভালও লেগেছিল আবার ভয়ও করেছিল। বন্ধু সঙ্গে কাজ করার ভাললাগা, আর জনের মতো ফিগার তৈরি করতে হবে এটা ছিল বাড়তি চিন্তা।

দীপিকা পাড়ুকোনের সঙ্গে রোম্যান্স?

বিন্দুমাত্র না ভেবে শাহরুখ বলেন, আপনারা সকলেই জানেন আমি দীপিকার সঙ্গে রোম্যান্সের কোনও সুযোগই ছাড়ি না। ওকে জড়িয়ে ধরতে, চুমু খেতে বিন্দুমাত্র ভাবিনি।

লকডাউনে কী করলেন?

তেমন কিছু নয়, কেবল পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন তিনি।

ব্যর্থতা কীভাবে সামাল দেন কিং খান?

তিনি জানান, যখন খারাপ সময় আসে, তাঁকে যাঁরা ভালবাসেন তিনি তাঁদের কাছে আসেন। সৌভাগ্যের বিষয় তাঁকে ভালবাসার মানুষের অভাব নেই। তাই তিনি যখন খুশি হন তখনও ব্যালকনিতে আসেন। তিনি যখন দুঃখ পান, তখনও ব্যালকনিতে আসেন।

‘পাঠান’-এ সেরা কী?

বিন্দুমাত্র না ভেবে শাহরুখ খান জানান, জনের চরিত্র।

নিজেকে কীভাবে মোটিভেট করেন?

ইয়েস বস ছবির গান শুনে। ‘চাঁদ তারে…।’ এক বাক্যে জানান পাঠান।