Vamika Kohli: ‘দ্বিচারিতা করেছেন বিরুষ্কা’, মেয়ের ছবি ভাইরাল হওয়ায় দম্পতির পোস্ট ঘিরে বিতর্ক

প্রসঙ্গত, জন্মের পরেই মেয়ের প্রাইভেসি রক্ষার্থে অভিনব পন্থা নিয়েছিলেন বিরুষ্কা। ছবির খোঁজে হন্যে হয়ে ঘোরেন যারা তাঁদেরকেই দায়িত্ব দিয়েছিলেন মেয়ের প্রাইভেসি রক্ষা করার। চকোলেট, মিষ্টি পাঠিয়ে মিডিয়া হাঊজগুলোকেই অনুরোধ করেছিলেন, তাঁদের মেয়ের প্রাইভেসি রক্ষার দায়িত্ব মিডিয়ারই।

Vamika Kohli: 'দ্বিচারিতা করেছেন বিরুষ্কা', মেয়ের ছবি ভাইরাল হওয়ায় দম্পতির পোস্ট ঘিরে বিতর্ক
মেয়ের ছবি ভাইরাল হওয়ায় দম্পতির পোস্ট ঘিরে বিতর্ক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 4:44 PM

অনুষ্কা শর্মা ও বিরাট কোহলি চাননি তাঁদের মেয়ে ভামিকার ছবি প্রকাশ্যে আসুক। এক বছর ধরে গোপনীয়তা রক্ষা করার পর অবশেষে দক্ষিণ আফ্রিকা সিরিজে ভামিকার বাবার অর্ধশতরানে হাততালি দেওয়ার ছবি ভাইরাল হয়ে গিয়েছে নেটপাড়ায়। এ নিয়ে এক বিবৃতিও জারি করেছেন বিরাট-অনুষ্কা। আর তাতেই শুরু হয়েছে সমালোচনা। খোদ বিরুষ্কা ভক্তরাও বেজায় চটেছেন তাঁদের উপর। তাঁদের বক্তব্য, ‘দ্বিচারিতা করছেন দম্পতি’।

কী লিখেছেন বিরুষ্কা। তাঁরা লেখেন, “আমরা খেয়াল করি গতকাল আমাদের মেয়ের ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আমরা খেয়াল করিনি আমাদের দিকে ক্যামেরা তাক করে আছে। আমরা আগেও যা বলেছিলাম এখনও তাই বলছি। আমরা চাই না ভামিকা ছবি তোলা হোক অথবা প্রকাশ করা হোক। ধন্যবাদ”। এরপরেই নেটিজেনদের একটা বড় অংশ প্রশ্ন তুলেছেন, “বিরুষ্কা জানতেন খেলা সরাসরি সম্প্রচার হচ্ছে। তাঁরা এও জানতেন বিরাট অর্ধশত রান করার পর গ্যালারিতে স্ত্রী-মেয়ের উদ্দেশে ভালবাসা জাহির করলে পাল্টা প্রতিক্রিয়ার জন্য ক্যামেরা সে দিকে তাক করবেই।

স্টেডিয়াম ভর্তি হাজার হাজার ক্যামেরা থাকবে জেনেও কী কারণে মেয়েকে সেখানে নিয়ে গেলেন তাঁরা? আর যদি নিয়েও গেলেন তাহলে কেন প্রকাশ্যে আনলেন?” এখানেই শেষ নয়, আর একটি বড় অংশের প্রশ্ন, “ক্যামেরার সঙ্গে বন্ধুত্ব করেই যিনি জীবন কাটান সেই অনুষ্কাও কী করে বুঝলেন না তাঁর দিকে ক্যামেরা তাক করা রয়েছে? যদি বুঝেই থাকেন মেয়ের মুখ দেখাতে না চাইলে তিনি তক্ষুণি সরে কেন গেলেন না সেখান থেকে? কেন হাত নাড়লেন বিরাটের উদ্দেশে?” অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন, ‘এ সবটাই আদপে পাব্লিসিটি স্টান্ট নয়তো?” যদিও পাল্টা যুক্তিও রয়েছে। বিরুষ্কার হয়েও কেউ কেউ বলেন, “হতেই পারে সেই মুহূর্তে অনুষ্কা বুঝতে পারেননি তাঁর মেয়েকে জায়েন্ট স্ক্রিনে দেখা যাচ্ছে। বাবা-মা যখন চাইছেন না তখন দরকার নেই মেয়ের ছবি তোলার”।

প্রসঙ্গত, জন্মের পরেই মেয়ের প্রাইভেসি রক্ষার্থে অভিনব পন্থা নিয়েছিলেন বিরুষ্কা। ছবির খোঁজে হন্যে হয়ে ঘোরেন যারা তাঁদেরকেই দায়িত্ব দিয়েছিলেন মেয়ের প্রাইভেসি রক্ষা করার। চকোলেট, মিষ্টি পাঠিয়ে মিডিয়া হাঊজগুলোকেই অনুরোধ করেছিলেন, তাঁদের মেয়ের প্রাইভেসি রক্ষার দায়িত্ব মিডিয়ারই।

ছোট্ট চিরকুটে বিরুষ্কা লিখেছিলেন, “আমাদের সন্তানের প্রাইভেসি রক্ষা করতে আপনাদের সাহায্য খুবই দরকার। আপনাদের কথা দিচ্ছি আমাদের নিয়ে যা যা কনটেন্ট আপনাদের প্রয়োজন তার যোগান আপনাদের দেব ঠিক। কিন্তু আমাদের সন্তান রয়েছে এমন কোনও কনটেন্ট আপনারা নিজে থেকে সম্প্রচার করবেন না। কথা দিন”। সাড়াও পেয়েছিলেন অভূতপূর্ব। পাপারাজ্জি ছেঁকে ধরেনি তাঁদের। গতকালের ছবি প্রথম প্রকাশিত হয়েছে ব্রডকাস্টিং চ্যানেল থেকে। প্রকাশ্যে এসেছে বিরুষ্কার বিবৃতিও। এরই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বিতর্কও। বিরুষ্কার বিচার হচ্ছে নেটিজেনদের কাঠগড়ায়।