কেমোথেরাপির দিনগুলো কীভাবে কাটত ইরফানের? শেয়ার করেছেন বাবিল

আসলে অভিনেতা হিসেবে যে ঐতিহ্য ছিল ইরফানের, তা আর কখনও রিপ্লেস করা সম্ভব নয়। এমনটাই মনে করেন বাবিল।

কেমোথেরাপির দিনগুলো কীভাবে কাটত ইরফানের? শেয়ার করেছেন বাবিল
ইরফান খান।
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 1:21 PM

বাবা চলে গিয়েছেন, এক বছর হয়ে গেল। বাবা অর্থাৎ বাবিলের (Babil Khan) বাবা। অর্থাৎ অভিনেতা ইরফান খান (Irrfan Khan)। গত বছর আজকের দিনেই প্রয়াত হয়েছিলেন তিনি। থেমে গিয়েছিল ক্যানসারের বিরুদ্ধে তাঁর দীর্ঘ লড়াই। আজ চারিদিকে ইরফান স্মরণ। সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে ইরফানের ছবিতে। ব্যতিক্রম নন বাবিলও। বাবার স্মৃতি তিনিও অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই।

আসলে অভিনেতা হিসেবে যে ঐতিহ্য ছিল ইরফানের, তা আর কখনও রিপ্লেস করা সম্ভব নয়। এমনটাই মনে করেন বাবিল। ইরফানের একটি ছবি শেয়ার করেছেন তিনি। যেখানে দেখা যাচ্ছে, একটি টেবিল তৈরি করছেন প্রয়াত অভিনেতা।

View this post on Instagram

A post shared by Babil (@babil.i.k)

বাবিল লিখেছেন, ‘কেমো তোমাকে ভিতর থেকে পুড়িয়ে দিয়েছিল। সে কারণেই ছোট ছোট জিনিসে আনন্দ খুঁজে নিতে। নিজের টেবিল নিজেই তৈরি করা, নিজের জার্নাল লেখায় ব্যস্ত থাকতে কেমোর দিনগুলোতে। এই নিখাদ বিষয়টা এখনও পর্যন্ত আর কোথাও পাইনি। এই ঐতিহ্যটা আমার বাবার সঙ্গেই শেষ হয়ে গিয়েছে।’

বাবিল জানিয়েছেন, তাঁর জীবনে ইরফানের জায়গা আর কেউ কখনও নিতে পারবেন না। শুধু বাবা নন। বাবিলের জীবনে ইরফান ছিলেন একাধারে ভাই, বন্ধু, সঙ্গী…। বাবার নোটবুকের প্রথম পাতার ছবিও শেয়ার করেছেন বাবিল। যেখানে ইরফানের হাতের লেখায় রয়েছে কিছু বাক্য।

View this post on Instagram

A post shared by Babil (@babil.i.k)

সদ্য এক সাক্ষাৎকারে বাবিল বলেন, “বাবার মৃত্যুর দু-তিন দিন আগে আমি হাসপাতালে ছিলাম। বাবার চেতনা থাকছিল না। আমার দিকে তাকিয়ে হেসে শেষ কথাটা বাবা বলেছিলেন, ‘আমি মরে যাচ্ছি’। আমি বলেছিলাম, ‘না’। বাবা হেসেছিল। তারপর ঘুমিয়ে পড়েছিল।”

বাবার মতো অভিনয়কেই পেশা হিসেবে বেছে নিতে চান বাবিলও। ইতিমধ্যেই প্রথম ছবির কাজ শুরু করে দিয়েছেন। অনুষ্কা শর্মার প্রযোজনায় ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘নেটফ্লিক্স’-এর জন্য তৈরি হচ্ছে ‘কালা’। সেই ছবিতেই অভিনয়ের ডেবিউ করবেন বাবিল। এই ছবিতে তৃপ্তি ডিমরি, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো শিল্পীদের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন তিনি।

আরও পড়ুন, ওল্ড নর্মাল দ্রুত ফিরে আসুক, সেটাই প্রার্থনা: কোয়েল মল্লিক