বাঙালির বলি-উড়ান, কাস্টিংয়ে একগুচ্ছ চমক, আসছে ‘ছিপকলি’

গোটা ছবির শুটই হয়েছে পশ্চিমবঙ্গের বহরমপুরে। শুটিং ইতিমধ্যেই শেষ। ওই ছবির মধ্যে দিয়েই যখের ধন, আলিনগরের গোলোকধাঁধার মতো ছবি সঙ্গীত পরিচালক মিমো বলিউডে প্রথম বার।

বাঙালির বলি-উড়ান, কাস্টিংয়ে একগুচ্ছ চমক, আসছে 'ছিপকলি'
ছবিতে যশপাল।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 8:32 AM

ছিপকলি– যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় টিকটিকি। সরীসৃপ, কিন্তু সদা সতর্ক। দেওয়ালে মিশে থাকা, বুকে ভর দিয়ে চলা ওই জীব যেন সমস্ত সাসপেন্সের আধার। বলিউডে পা রাখছেন দুই বাঙালি। সাসপেন্স আর মার্ডার মিস্ট্রিকে হাতিয়ার করে তাঁদের প্রথম ছবির নামও ‘ছিপকলি’।

প্রধান চরিত্রে যশপাল শর্মা। যাকে এর আগে লাগান, রাউডি রাঠোর সহ একগুচ্ছ ছবিতে আপনারা দেখেছেন। এ ছাড়াও স্যাটেলাইট শঙ্কর ও এক লড়কি কো দেখা তো অ্যায়সা লাগা ছবি খ্যাত যোগেশ ভরদ্বাজকেও দেখা যাবে এই ছবিতে। থাকবেন বাংলা ছবি হীরালাল খ্যাত তন্বীষ্ঠা বিশ্বাসও। ওই ছবি দিয়েই বলিউড পাড়ি দিতে চলেছেন তিনি।

ছবিতে যশপালের চরিত্রটি এক মধ্যবয়স্ক লেখকের। যিনি পেশাগত জীবন অসফল। প্রাক্তন নকশাল এই ভদ্রলোকের কাছে জীবনের মানে খানিক অন্য। অন্যদিকে রুদ্রাক্ষের চরিত্রে যোগেশ অনেক বেশি বাস্তববাদী, কল্পনার রঙবেরঙ তাঁকে স্পর্শ করে না, সে পেশায় প্রাইভেট ডিটেকটিভ। অলোক (যশপাল) -এর স্ত্রী ও ছেলে খুন হন। সেই সূত্রেই পরিচয় ঘটে যোগেশের সঙ্গে। ঘটতে থাকে একের পর এক ঘটনা। রুদ্রাক্ষের মনে প্রশ্ন জাগে ভক্তিরসে ডুবে থাকে যশপালের মন কি আদপে এই খুন ও দোষারোপের পালা থেকে লুকিয়ে থাকার অস্ত্র মাত্র…?

ছবির একটি দৃশ্য।

গোটা ছবির শুটই হয়েছে পশ্চিমবঙ্গের বহরমপুরে। শুটিং ইতিমধ্যেই শেষ। ওই ছবির মধ্যে দিয়েই যখের ধন, আলিনগরের গোলোকধাঁধার মতো ছবি সঙ্গীত পরিচালক মিমো বলিউডে প্রথম বার। না, শুধুমাত্র সঙ্গীত পরিচালকের ভূমিকাতেই নয়, ছবির প্রযোজকও তিনি। এ ছাড়াও পরিচালকের ভূমিকায় দেখা যাবে আরও এক বাঙালি কৌশিক করকে। বাংলায় কাজ করে উচ্ছ্বসিত যশপালও। ‘ছিপকলি’র আগমনের আর দেরি নেই।

আরও পড়ুন-‘অনুষাকেই জিজ্ঞাসা করুন, কেন ছবি মুছেছি’, বলিপাড়ায় আবারও এক বিচ্ছেদ!