Amitabh Bachchan: অমিতাভ নামেই বাজিমাত, ১০০০ টাকার বিনিময়ে মিলল দেড় লাখের ফোন

Amitabh Bachchan:

Amitabh Bachchan: অমিতাভ নামেই বাজিমাত, ১০০০ টাকার বিনিময়ে মিলল দেড় লাখের ফোন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 11:39 AM

অমিতাভ বচ্চনের পিরিচিত বলেই কি তা সম্ভব হল? ১.৪ লাখ টাকার ফোন, মাত্র ১০০০ টাকার বিনিময় ফিরে পেলেন এক ব্যক্তি। তবে তিনি যে সে ব্যক্তি নন। ঠিক কী ঘটে? দশরথ নামে এক ব্যক্তি, যিনি পেশায় কুলি। সোমবার হঠাৎই তিনি লক্ষ্য করেন, বসার একটি সিটে, দামী ফোন পড়ে রয়েছে। না, কোনও রকমের লোভ বা চুরির অভিপ্রায় তাঁর মধ্যে জাগেনি। তিনি দেখা মাত্রই তা হাতে তুলে নেন। স্থির করেন যার ফোন তাঁর কাছে ফিরিয়ে দেবেন। রেল চত্বরে তিনি কাজ করছেন দীর্ঘদিন। বিশ্বাস ও সততার সঙ্গেই তাই তিনি ফোনটি হাতে নিয়ে উপস্থিত হন রেলের পুলিশকর্তাদের কাছে। সেখানেই দিলেন ফোনটি জমা। না, খালি হাতে ফিরতে হয়নি তাঁকে। পুরস্কার বাবদ পেলেন তিনি মোট ১০০০ টাকা।

ফোনটি কার? না, এই ফোন কোনও সাধারণ ব্যক্তির নয়, বরং অমিতাভের খুব কাছের মানুষের ফোন এটি। তাঁর মেকআপ করিয়ে থাকেন দীপক সাওয়ান্ত। তিনিই ফোনটি হারিয়ে ফেলেছিলেন। দূরপাল্লার ট্রেনের মাল বহন করেন দশরথ। রাত তখন ১১.৪০ মিনিট, বাড়ি ফেরার পালা। এমনই সময় চোখে পড়ে তাঁর এই ফোনটি। তিনি তখনই তা হাতে তুলে নিয়ে ফেরত দেওয়ার কথা স্থির করেন।

ফোনটি ফেরত পাওয়ার খবর পেয়ে খুশি বচ্চন পরিবারও। দশরথকে তাঁর সততার জন্য দেওয়া হল পুরস্কারও। ১০০০ টাকা নগদ হাতে পেলেন তিনি। মুহূর্তে এই খবর ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। দশরথের প্রশংসাও হয়ে সর্বত্র। বর্তমানে বাড়িতেই সময় কাটছে বচ্চনের। শুটিং সেটে আহত হয়ে চিকিৎসায় রয়েছে অভিনেতা। এখন তিনি সুস্থ হয়ে না ফেরা পর্যন্ত স্থগিদ প্রভাসের ছবির কাজ।