ফুসফুসে জমেছে জল, চলছে অক্সিজেন, হাসপাতালে লড়ছেন দিলীপ কুমার

মাস খানেক আগেই একবার হাসপাতালে ভর্তি করতে হয়েছিল অভিনেতাকে। স্ত্রী শায়রা বানু সে সময় জানিয়েছিলেন রুটিন চেকআপের জন্যই ভর্তি করা হয়েছেন দিলীপ কুমারকে।

ফুসফুসে জমেছে জল, চলছে অক্সিজেন, হাসপাতালে লড়ছেন দিলীপ কুমার
দিলীপ কুমার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2021 | 9:02 AM

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দিলীপ কুমার। কেমন আছেন অভিনেতা? হাসপাতাল সূত্রে খবর ফুসফুসে জল জমেছে তাঁর। ডাক্তারি পরিভাষায় যাকে বলে ‘bilateral pleural effusion’। অক্সিজেনেরও তারতম্য ঘটছে। আপাতত তিনি অক্সিজেন সাপোর্টে রয়েছেন।

কিন্তু ভাল খবর, আইসিইইউতে রাখার মতো অবস্থা হয়নি তাঁর। চিকিৎসাতেও ভালই সাড়া দিচ্ছেন ৯৮ বছরের ওই ‘তরুণ’ অভিনেতা। চিকিৎসকরা জানিয়েছেন, যদি এমন ভাবে তিনি চিকিৎসায় সাড়া দিতে থাকেন তবে আগামী দু’তিন দিনের মধ্যে হাসপাতাল থেকে ছুটি মিলবে তাঁর।

প্রসঙ্গত, অভিনেতার অসুস্থতার খবরের মাঝেই রবিবার হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় ফরওয়ার্ড হতে থাকে দিলীপ কুমারের মৃত্যুর ভুয়ো খবর। যা নস্যাৎ করে অভিনেতার টুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট করা হয় রবিবার রাতে। সেখানে লেখা হয়, “সাব এখন ভাল আছে। সবার শুভ কামনার জন্য ধন্যবাদ। হোয়াটসঅ্যাপ ফরোয়ার্ডে বিশ্বাস করবেন না। ডাক্তারের কথা মতো উনি শীঘ্রই বাড়ি ফিরে আসবেন।”

মাস খানেক আগেই একবার হাসপাতালে ভর্তি করতে হয়েছিল অভিনেতাকে। স্ত্রী শায়রা বানু সে সময় জানিয়েছিলেন রুটিন চেকআপের জন্যই ভর্তি করা হয়েছেন দিলীপ কুমারকে। দিলীপ ঘনিষ্ঠ ফইজল ফারুকি সংবাদমাধ্যমকে বলেছিলেন, “প্যানিক করার মতো কিছু হয়নি। এই রুটিন চেকআপগুলো সময়ে সময়ে করা উচিত। ও একদম ভাল আছে।” কিন্তু এ বার তাঁর শ্বাসকষ্টের সমস্যার কথা প্রকাশ্যে আসায় উদ্বেগ বেড়েছে অনুরাগীদের মধ্যে।

 আরও পড়ুন- ‘পুরুষ তো শেষ পর্যন্ত পুরুষই…’, নুসরতের মা হওয়ার খবরে মুখ খুললেন তসলিমা

গত বছর করোনায় দুই ভাইকেই হারিয়েছেন কিংবদন্তী ওই অভিনেতা। আসলাম খান মারা গিয়েছেন ৮৮ বছরে এবং এহসান খান প্র্যাত হয়েছেন ৯০ বছরে। ২০২০র মার্চ থেকেই স্ত্রী শায়রা বানুর সঙ্গে নিজেকে আইসোলেশনে রেখেছেন দিলীপ কুমার। চিকিৎসার প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরতে দেখা যায়নি তাঁকে। আপাতত অভিনেতার দ্রুত আরোগ্য কামনায় তাঁর ভক্তরা।