kareena kapoor Khan: ছোট ছেলে জাহাঙ্গীরের এই কাজে গর্বিত মা করিনা

জন্মের পর থেকেই জাহাঙ্গীরের নাম নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং শুরু হয়েছিল। ইতিহাস বলছে, নুরুউদ্দিন মহম্মদ সেলিম বা জাহাঙ্গীর ছিলেন মুঘল সাম্রাজ্যের চতুর্থ সম্রাট। তিনি ১৬০৫ সাল থেকে তার মৃত্যু অবধি ১৬২৭ সাল পর্যন্ত রাজত্ব করেন।

kareena kapoor Khan: ছোট ছেলে জাহাঙ্গীরের এই কাজে গর্বিত মা করিনা
পরিবারের সঙ্গে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2021 | 8:49 AM

হলেনই বা তিনি সেলেব মম। হলেনই বা তিনি বলিউডের কুইন। সন্তানের সাফল্যে করিনা কাপুর খানের প্রতিক্রিয়া আম আদমির থেকে একেবারেই আলাদা নয়। ছোট ছেলে জাহাঙ্গীরের সাফল্যে তিনি গর্বিত। ‘মেরা বেটা’ বলে পোস্টও দিয়েছেন তিনি। কী করেছে জাহাঙ্গীর?

নবাব পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য অবশেষে নিজে নিজে দাঁড়াতে শিখেছে। ছোট ছোট ধাপ ফেলে এগনোর চেষ্টা চালাচ্ছে। যে কোনও মায়ের কাছেই সন্তানের প্রথম বার হাঁটা নিঃসন্দেহে স্পেশ্যাল। করিনার ক্ষেত্রেও আলাদা নয়। ফেব্রুয়ারিতে জন্ম নেওয়া জে (জাহাঙ্গীর) যে দেখতে দেখতে বড় হয়ে যাচ্ছে তা অনুধাবন করে করিনা লিখছেন, “সময় কীভাবে যেন পার হয়ে যাচ্ছে…”।

জন্মের পর থেকেই জাহাঙ্গীরের নাম নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং শুরু হয়েছিল। ইতিহাস বলছে, নুরুউদ্দিন মহম্মদ সেলিম বা জাহাঙ্গীর ছিলেন মুঘল সাম্রাজ্যের চতুর্থ সম্রাট। তিনি ১৬০৫ সাল থেকে তার মৃত্যু অবধি ১৬২৭ সাল পর্যন্ত রাজত্ব করেন। এর আগে প্রথম সন্তানের নাম তৈমুর রাখা নিয়ে সমালোচিত হয়েছিল কাপুর ও খান পরিবার। অত্যাচারী শাসক তৈমুরের নামে কী করে ছেলের নামকরণ হতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন নেটিজেনদের একটা বড় অংশ। জাহাঙ্গীরের বেলাতেও অন্যথা হয়নি। যদিও মা করিনা এ সবে বিরক্ত। করিনার কথায়, “আর কোনও উপায় নেই। আমায় ধ্যান করতে হবে। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। একটি মুদ্রায় দুটি পিঠ। পজেটিভ-নেগেটিভ। এই দুই নিষ্পাপ শিশুকে নিয়ে কথা হচ্ছে। তবে হ্যাঁ আমি খুশি থাকব ও একই সঙ্গে পজেটিভ থাকব।” কিছুদিন আগের এক সাক্ষাৎকারে করিনা সাফ জানিয়েছেন, তিনি চান না তাঁর দুই সন্তান তৈমুর (টিম) ও জাহাঙ্গীর (জেহ) সিনেমায় আসুক। দুই সন্তানের ভিন্ন ব্যক্তিত্ব নিয়েও মুখ খোলেন বেবো। তিনি বলেন, “তৈমুরের ব্যক্তিত্ব অনেকটাই ওর বাবা সইফের মতো। জাহাঙ্গীর আমার ও সইফের দু’জনেরই ব্যক্তিত্ব পেয়েছে। টিম স্যাজিটেরিয়ান। ও খুব শিল্প মনস্ক, শৈল্পিক বিষয়ে ওর আগ্রহ আছে। ছবি আঁকতে ভালবাসে। রং করতে পছন্দ করে। বিভিন্ন বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করে টিম। জে পাইসিয়ান। দেখি ওর আগ্রহ কীসে তৈরি হয়…।”