Mallika Sherawat: ‘বলিউডের পার্টিতে যাইনি, হোটেল রুমে পরিচালকের সঙ্গে সময়ও কাটাইনি’

বলিউডে কাস্টিং কাউচের ঘটনা নতুন কিছু নয়। মল্লিকাকেও কি কোনওদিন এরকম 'নো স্ট্রিং অ্যাটাচ' সম্পর্কের প্রস্তাব দেওয়া হয়েছিল? মল্লিকার উত্তর, "আমি খুব একটা এই ঘটনার সম্মুখীন হয়নি। আমার মনে হয় ওঁরা আমাকে ভয় পেত। আমায় এমন কিছু প্রস্তাব দেওয়ার আগে হয়তো ওরা নার্ভাস হয়ে পড়ত।"

Mallika Sherawat: 'বলিউডের পার্টিতে যাইনি, হোটেল রুমে পরিচালকের সঙ্গে সময়ও কাটাইনি'
মল্লিকা শেরাওয়াত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 12:51 PM

মল্লিকা শেরাওয়াত, বলিপাড়ার অন্যতম বিতর্কিত নাম। একসময় বিভিন্ন ছবিতে তাঁর বেডসিন ছিল টক অব দ্য টাউন। পেয়েছিলেন সাহসীর তকমা। কিন্তু হঠাৎই এক লম্বা ব্রেক। পাড়ি দেন হলিউড। যদিও আসর জমে না সেখানে। সম্প্রতি আবারও বলিউডে ফিরে এসেছেন তিনি। মুক্তি পেয়েছে তাঁর নতুন ওয়েব সিরিজ। বলিউডে বহু বছর কাটানো মল্লিকাই এবার তাঁর স্মৃতির ঝুলি উপুড় করেছেন।

বলিউডে কাস্টিং কাউচের ঘটনা নতুন কিছু নয়। মল্লিকাকেও কি কোনওদিন এরকম ‘নো স্ট্রিং অ্যাটাচ’ সম্পর্কের প্রস্তাব দেওয়া হয়েছিল? মল্লিকার উত্তর, “আমি খুব একটা এই ঘটনার সম্মুখীন হয়নি। আমার মনে হয় ওঁরা আমাকে ভয় পেত। আমায় এমন কিছু প্রস্তাব দেওয়ার আগে হয়তো ওরা নার্ভাস হয়ে পড়ত।” তিনি আরও যোগ করেন, “আমার প্রতি ওদের ধারনা ছিল মেয়েটি সাহসী। লজ্জা পাবে না। এরকম কোনও প্রস্তাব দিলে পাল্টা প্রতিবাদ করবে। তা ছাড়া বলিউড পার্টিতেও যাইনি আবার কোনও পরিচালক বা প্রযোজকের সঙ্গেও হোটেল রুমে দেখা করিনি। যা আমার কপালে আছে তাই হবে। কাজ পাওয়ার জন্য এসবের প্রয়োজন হবে বলে মনে করিনি।”

সম্প্রতি এক সাক্ষাৎকারে জীবনের বেশ কিছু না-বলা কথা ব্যক্ত করেছেন মল্লিকা। পিতৃতান্ত্রিক সমাজের বিরুদ্ধে মুখ খুলেছেন। জানিয়েছেন, বাবার পদবী পরিত্যাগ করেছেন অভিনেত্রী। মায়ের পদবী শেরাওয়াতই তাই ব্যবহার করেন তিনি।

মল্লিকা বলেছেন, “পরিবারের থেকে সারাজীবন অনেক বাধা পেয়েছি। পিতৃতান্ত্রিক সমাজের বিরুদ্ধে লড়াই করেছি ছোট থেকে। আমার বাবা অত্যন্ত রক্ষণশীল মানুষ। মা-ও তাই, দাদাও তাই। কেউ আমার পাশে ছিলেন না। আমাকে কেউ সাপোর্ট করেননি কোনওদিন। একটা সময় আমি খুবই সরল ও সাদাসিধে মনের মানুষ ছিলাম।” তবে ছোট থেকেই অভিনেত্রী হতে চেয়েছিলেন মল্লিকা। অভিভাবকদের অমত আছে জেনে বাড়ি থেকে পালিয়ে এসেছিলেন। সোজা মুম্বইয়ে চলে এসেছিলেন নিজের স্বপ্নকে সত্যি করবেন বলে। জানিয়েছেন, তিনি যদি সেদিন বাড়ি থেকে না পালিয়ে আসতেন, তাঁর বিয়ে হয়ে যেত। বলেছেন, “আমার ভাগ্য ভাল ছিল, যে এই ইন্ডাস্ট্রি আমাকে ফিরিয়ে দেয়নি। আমি আমার স্বপ্নকে শেষমেশ সত্যি করতে পেরেছি।”

সহজ হয়নি মল্লিকার বাবা-মায়ের ক্ষেত্রেও। তিনি বলেন, “আমার কাছে চিরকালই টাকা ছিল। অনেক গয়না ছিল। মুম্বইয়ে পেট চালানোর জন্য সব বিক্রি করে দিয়েছিলাম। কিন্তু পরিবারের থেকে দূরে চলে এসে মানসিকভাবে খুব ভেঙে পড়েছিলাম আমি। বাবা আমাকে ত্যাজ্য করেছিলেন।” ২০০৩ সালে ‘খোয়াইশ’ ছবির হাত ধরে হিন্দি ছবির জগতে প্রবেশ করেছিলেন অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত। তার পরের বছর মুক্তি পায় ‘মার্ডার’। ‘নকাব’ ওয়েব সিরিজের মধ্যে দিয়ে কামব্যাক করেছেন তিনি। হাতে রয়েছে রজত কাপুরের একটি কাজও।