Nawazzuddin Siddiqui: স্নানঘরের মতো সাইজ়ের ঘরে থাকতেন নওয়াজ, আজ বিরাট বাংলোর মালিক

Nawazzuddin Siddiqui-New Home: নিজের সদ্য নির্মিত বাড়ি ঘিরে আবেগতাড়িত হয়ে উঠেছেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। তাঁর মনে পড়ে যাচ্ছে অনেক পুরনো কথা।

Nawazzuddin Siddiqui: স্নানঘরের মতো সাইজ়ের ঘরে থাকতেন নওয়াজ, আজ বিরাট বাংলোর মালিক
নওয়াজউদ্দিন সিদ্দিকি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 4:31 PM

মুম্বইয়ের ইয়ারি রোডে তৈরি হচ্ছে নওয়াজউদ্দিন সিদ্দিকির বাড়ি। বাড়ি তৈরি হতে তিন বছর সময় লেগেছে। প্যান্ডেমিকের কারণে কাজ অনেকটাই আটকে ছিল। অনেক পরিশ্রম করে বাড়িটি তৈরি করেছেন নওয়াজ। বাড়ির সঙ্গে জুড়ে রয়েছে অভিনেতার আবেগ। এত বছরের মেহনতের প্রতীক হয়ে থাকবে এই বাড়ি, মনে করেন নওয়াজ। বাড়ির সঙ্গে নিজেকে ভীষণভাবে জড়িয়ে ফেলেছেন তিনি। আবেগতাড়িত নওয়াজ সাম্প্রতিকতম সাক্ষাৎকারে বলেছেন, “জানেন, মুম্বইয়ে একসময় যে বাড়িতে আমি থাকতাম, সেটি আমার নতুন বাড়ির স্নানঘরের সমান সমান বড় ছিল।”

অভিনয়ের নিরিখে তাবড় বলি তারকাদের তালিকায় অনেক আগেই জায়গা করে নিয়েছেন নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। এবার বাংলোর তালিকাতেও নাম তুলেছেন নিজের।মুম্বইয়ে নওয়াজউদ্দিনের বাড়িটি মানুষের মন ক্রমশ জয় করে নিচ্ছে। বাড়ি সাজানো এবং ইন্টিরিওর ডিজ়াইনিংয়ের বিষয়টি নিয়ে পুরোপুরি জড়িয়ে পড়েছেন নওয়াজ নিজে। কোনওদিনই বাড়ি তৈরি করবেন বলে ভাবেননি অভিনেতা। মনে করতেন নিজের বাড়ি থাকতেই হবে এমন কোনও কথা নেই। কেউ একজন মুম্বইয়ের জমিটি দেখিয়েছিলেন নওয়াজকে। তা দেখেই তিনি সিদ্ধান্ত নিয়ে ফেলেন বাড়ি তৈরি করবেন। পরিকল্পনা মতো কাজ শুরু হয়। প্রথমেই জমিটি কিনে ফেলেন নওয়াজ। তারপর কাজ এগোতে থাকে।

দিল্লির ন্যাশনাল স্কুল অফ ড্রামায় স্থাপত্য ও নন্দনতত্ত্ব নিয়ে পড়াশোনা করেছে নওয়াজ। প্রথম বর্ষেই পড়েছিলেন সিনিক ডিজ়াইন। নিজের সেই লেখাপড়াকে বাড়ি তৈরির কাজে ব্যবহার করতে শুরু করেছেন নওয়াজ। ছিমছাম বাড়িই পছন্দ অভিনেতার। সেভাবেই তৈরি হচ্ছে স্বপ্নের ঠিকানা।

“মানুষ আমার স্ট্রাগেল দেখেছেন। তাই হয়তো সকলে খুশি। আমি জানি না নিজে কতদিন এই বাড়িতে থাকতে পারব। আমার তো সারাক্ষণই ভ্যানিটি ভ্যানে সময় কেটে যায়। সেটেই তো অধিকাংশ সময় কাটিয়ে দিই। তাই কান্না পাচ্ছে,” জানিয়েছেন ৪৭ বছরের অভিনেতা।

আরও পড়ুন: Alia Bhatt: গাড়ির ব্যাকসিটে ঠোঁটে গোলাপ নিয়ে প্রেমিককে কাছে টানছেন আলিয়া, রণবীর তখন কোথায়?

আরও পড়ুন: Exclusive-Sabitri Chattopadhyay at 85: উত্তমদা যখন কোনও দুর্বল মুহূর্তে আমাকে জোর করতেন… আমি চুপ করে থাকতাম…: সাবিত্রী চট্টোপাধ্যায়

আরও পড়ুন: International Mother Language Day: সনাতনকে সংরক্ষণ করার দায় বাংলায় নেই: জাতীয় পুরস্কারবিজয়ী প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়