দেশ সম্পর্কে অজ্ঞ থাকা মূর্খতা: ইউটিউবারকে এক হাত নিলেন ক্ষিপ্ত রাজকুমার

পারস সিং, যিনি তার ইউটিউব চ্যানেলে 'পারস অফিসিয়াল' নামে পরিচিত, রবিবার পোস্ট করা একটি ভিডিওতে কংগ্রেস বিধায়ক নিনাং এরিংকে 'অ-ভারতীয়' বলে অভিহিত করেন

দেশ সম্পর্কে অজ্ঞ থাকা মূর্খতা: ইউটিউবারকে এক হাত নিলেন ক্ষিপ্ত রাজকুমার
রাজকুমার।
Follow Us:
| Updated on: May 25, 2021 | 6:37 PM

রাজকুমার রাও ভীষণ রেগে গিয়েছেন। শুধু তিনি নন ‘স্ত্রী’খ্যাত পরিচালক অমর কৌশিকও। তাঁরা দু’জনে এক ইউটিউবারের প্রতি নিন্দাও জানিয়েছেন। কেন? অরুণাচল প্রদেশের একজন বিধায়ককে নিয়ে এক অশালীন মন্তব্য করায় ক্ষিপ্ত রাজকুমার।

আরও পড়ুন দেখুন গ্যালারি: ‘কন্ট্রোভার্সিয়াল’ করণ জোহরের জন্মদিনে জেনে নিন তাঁর জীবনের অজানা গল্প

রাজকুমার ইনস্টাগ্রাম স্টোরিজে অমরের (পরিচালক) একটি নোট পোস্ট করেছিলেন, যা ঘটেছিল তা ‘অগ্রহণযোগ্য’। অমরের মূল পোস্টে লেখা ছিল, “আপনার নিজের দেশ এবং অঞ্চল সম্পর্কে অজ্ঞ থাকা মূর্খতা বলে মনে হয়, কিন্তু যখন সেই অজ্ঞতা আক্রমণাত্মকভাবে প্রকাশ করা হয় তখন তা বিষাক্ত হয়ে যায়। আমাদের সকলকে আহ্বান এক কণ্ঠে ঘটনার নিন্দা করা উচিত এবং সমস্ত বোকা মানুষদর বুঝতে হবে যে এটি আর গ্রহণযোগ্য নয়।”

পারস সিং, যিনি তার ইউটিউব চ্যানেলে ‘পারস অফিসিয়াল’ নামে পরিচিত, রবিবার পোস্ট করা একটি ভিডিওতে কংগ্রেস বিধায়ক নিনাং এরিংকে ‘অ-ভারতীয়’ বলে অভিহিত করেন এবং স্পষ্টত দাবি করেন যে, এই রাজ্যটি চিনের এক অংশ ছিল এবং তারপর তার মন্তব্যকে কেন্দ্র করে উগ্রতা জন্ম নিয়েছে। শুধু রাজ্যেবাসীর মধ্যে নয় দেশের অন্যান্য রাজ্যের মানুষদের মধ্যে।

পারস আরও একটি ভিডিয়োতে তিনি তার মন্তব্যের জন্য ক্ষমাও চেয়েছেন। “পার্সের বিরুদ্ধে জাতিগত বিদ্বেষ ছড়ানোর জন্য একটি মামলা দায়ের করা হয়েছে এবং ইটানগরের সাইবার ক্রাইম শাখা বিষয়টি তদন্ত করছে,” ডিজিপি আরপি উপাধ্যায় জানিয়েছেন। মুখ্যমন্ত্রী পেমা খান্ডু টুইটারে জাতিগত হিংসার নিন্দাও করে বলেন, “ভিডিওটির উদ্দেশ্য অরুণাচল প্রদেশের মানুষের প্রতি শত্রুতা ও ঘৃণা উস্কে দেওয়া।”