Dangerous Khilari: ভারতের প্রথম লেসবিয়ান ক্রাইম ড্রামা, রামগোপালের ছবিতে বাঙালি অভিনেত্রী

Dangerous Khilari-Ramgopal-Naina: সেন্সর বোর্ডের 'A' সার্টিফিকেট পেয়েছে এই ছবি। প্রকাশ্যে ছবি মুক্তির তারিখও।

Dangerous Khilari: ভারতের প্রথম লেসবিয়ান ক্রাইম ড্রামা, রামগোপালের ছবিতে বাঙালি অভিনেত্রী
'ডেঞ্জারাস: খত্রা'।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 10:42 PM

সমকামিতাকে কেন্দ্র করে ছবি তৈরি নতুন বিষয় নয়। এদেশে বহু হয়েছে। আগেও হয়েছে। এখনও হচ্ছে। ‘এক লড়কি কো দেখা তো অ্যাসা লগা’, ‘শুভ মঙ্গল জ়াদা সাবধান’… সদ্যমুক্তিপ্রাপ্ত ‘বধাই দো’। লম্বা লিস্ট! আরও একটি সমকামিতা নির্ভর ছবি মুক্তির তারিখ সামনে এসেছে। তবে সমকামিতাই প্রধান বিষয় নয়। এটি ভারতের প্রথম লেসবিয়ান ক্রাইম ড্রামা। ছবির পরিচালক রাম গোপাল বর্মা। অন্যান্য ছবির তুলনায় অনেক বেশি বোল্ড, অনেক বেশি সাহসী। ছবির নাম ‘ডেঞ্জারাস: খত্রা’। তাতে আবার অভিনয় করেছেন বাংলারই কন্যা নয়না গঙ্গোপাধ্যায়। যাঁকে প্রায়সই দেখা যায় রামগোপালের ছবিতে। এবং তিনি বাংলা ওয়েব সিরিজ় ‘চরিত্রহীন’-এর কিরণময়ীও। ২০২২ সালের ৮ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ডেঞ্জারাস: খত্রা’।

রামগোপালের সাহসী ও বোল্ড ছবিতে নাকি বেশ ঘনিষ্ঠ মুহূর্তের দৃশ্য রয়েছে। সেই ঘনিষ্ঠ মুহূর্ত সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েই নাকি অনুমতি পেয়েছে। ফলে প্রকাশ্যে এসেছে ছবি মুক্তির তারিখ। অনেকদিন থেকেই সেন্সর বোর্ডের অনুমতির অপেক্ষায় ছিল এই ছবি। ‘A’ সার্টিফিকেট পেয়েছে।

কবে ছবি মুক্তি পাচ্ছে সেই ঘোষণা সোশ্যাল মিডিয়ায় নিজেই করেছেন রামগোপাল বর্মা। সাম্প্রতিক সাক্ষাৎকারে পরিচালক বলেছেন, “দুই মহিলার মধ্যে অন্তরঙ্গতাকে তুলে ধরেছি। ভাবতে পারিনি যে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে যাব। সেকশন ৩৭৭ মান্যতা পাওয়ার পরই হয়তো বিষয়টা এতটা সহজ হয়েছে। এটাই ভারতের প্রথম লেসবিয়ান ছবি, যেটি ‘A’ সার্টিফিকেট পেয়েছে। না হলে আমি হতাশ হয়ে যেতাম।”

ছবিতে নয়নার বিপরীতে অভিনয় করেছেন অপ্সরা রানি। যে চরিত্রে তাঁদের দেখা যাবে, তারা দু’জনেই পুরুষতান্ত্রিক সমাজে থেকে বীতশ্রদ্ধ। ফলে একে-অপরের কাছাকাছি চলে আসে। ছবি নিয়ে শুরু থেকেই দারুণ এক্সাইটেড ছিলেন নয়না। TV9 বাংলাকে একান্তভাবে জানিয়েছেন, “আমি খুব এক্সাইটেড ও ভয়ে আছি। জানি না কী রকম প্রতিক্রিয়া আসবে। কিন্তু এটুকু বলতে পারি অনেক পরিশ্রম করেছি এই ছবির জন্য।”

আরও পড়ুন: Kaushik Sen-Godhuli Alap: এই সিরিয়াল দেখে প্রথমে দর্শক ভাবতে পারেন, ‘এটা দেখব না, এটা কী ধরনের অসভ্যতা’: কৌশিক সেন

আরও পড়ুন: Bidisha-Leena-Guddi: বিদীপ্তা-সুদীপ্তার মেজো বোন বিদিশা এখন লীনার লিগে!

আরও পড়ুন: Sexuality Academy: পাঁচ দিনের আবাসিক পাঠশালায় পাঠ লিঙ্গ-যৌনতাবোধের, উদ্যোগে পূর্ব ভারতের প্রথম রেজিস্টার্ড এলবিটিকিউ সংগঠন