Bidisha-Leena-Guddi: বিদীপ্তা-সুদীপ্তার মেজো বোন বিদিশা এখন লীনার লিগে!

Bidisha Chakraborty-Guddi: "'তুই কি মুম্বই গিয়ে ভ্যাম্পায়ার হয়ে গিয়েছিস?' কেননা, ভ্যাম্পায়ারদের তো হাজার-হাজার বছরেও বয়স বাড়ে না, তাই।" এক অভিনেতা এমনটাই বলেছেন বিদিশাকে।

Bidisha-Leena-Guddi: বিদীপ্তা-সুদীপ্তার মেজো বোন বিদিশা এখন লীনার লিগে!
অভিনেত্রী ও নৃত্যশিল্পী বিদিশা চক্রবর্তী।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 5:12 PM

অনেকগুলো বছর আগে কলকাতায় অভিনয় ও নাচের পাঠ চুকিতে বিয়ে করে স্বামীর হাত ধরে পাড়ি দিয়েছিলেন মুম্বই। বছর খানেক হয়েছে জন্মস্থানে ফিরে এসেছেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী বিদিশা চক্রবর্তী। তাঁর আরও দুটো পরিচয় রয়েছে। তিনি অভিনেতা বিপ্লবকেতন চক্রবর্তীর মেজো কন্যা ও অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী ও বিদীপ্তা চক্রবর্তীর বোন। এবার তাঁদের মতোই পুরোদস্তুর ক্যামেরার সামনে পারফর্ম করতে চলেছেন বিদিশা। নাম লিখিয়েছেন লীনা গঙ্গোপাধ্যায়ের লিগে। লীনার আসন্ন ধারাবাহিক ‘গুড্ডি’তে অভিনয় করবেন বিদিশা। তাঁকে দেখা যাবে হিরোর মায়ের চরিত্রে। TV9 বাংলাকে কী বললেন বিদিশা?

বিদিশা বলেছেন, “২০১৮ সালের নভেম্বর মাসে কলকাতায় ফিরেছি। এদিক-ওদিক মেগা সিরিয়ালে কাজও করেছি। কিন্তু সেটা খুব গুরুত্বপূর্ণ চরিত্রে নয়। সেক্ষেত্রে লীনা গঙ্গোপাধ্যায়ের ধারাবাহিকে কাজ করতে পারাটা অনেক বড় ব্যাপার বলতে পারেন। আমার দিদি বিদীপ্তা অনেক লম্বা সময় লীনাদির প্রজেক্টে কাজ করেছেন। এবার আমিও কাজ করতে পেয়ে খুশি। কিন্তু বাচ্চা সামলে সিরিয়ালের কাজ করতে পারব কিনা তাই নিয়ে আমি সন্দিহান ছিলাম। দিদি-বোন আমাকে সারাক্ষণ সাপোর্ট করে গিয়েছেন।”

মায়ের চরিত্রে অভিনয় করার সুযোগে কী মন খারাপ হচ্ছে বিদিশার? বলেছেন, “সত্যি কথা বলতে, আমি ব্যাপারটা মেনে নিয়েছি। প্রথমে আমার মনে হয়েছিল, এখানে টেলিভিশনে অভিনয় করতে গেলে ওজন বাড়াতে হয়। কিন্তু আমি কিছুতেই ওজন  বাড়াতে পারি না। আমি রোগা। অনেকে আমাকে বলেওছেন আমি নাকি একই রকম দেখতে আছি। একজন অভিনেতা বলেছেন, ‘তুই কি মুম্বই গিয়ে ভ্যাম্পায়ার হয়ে গিয়েছিস?’ কেননা, ভ্যাম্পায়ারদের তো হাজার-হাজার বছরেও বয়স বাড়ে না, তাই।”

অনেক বছর আগে প্রথম সিরিয়াল ‘সেই সময়’-এ কাজ করেছিলেন বিদিশা। জোছন দস্তিদারের সিরিয়াল ছিল সেটা। রবি ওঝার ‘এক আকাশের নীচে’, ‘একুশে পা’, ‘স্বপ্ননীল’… সব্যসাচী চক্রবর্তীর বেশ কিছু টেলিফিল্মে কাজ করেছেন। তারপর স্বামী, সংসার, সন্তান, নাচ ও অন্য একটা শহর… লম্বা বিরতি। লীনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কাজ করে দারুণ খুশি বিদিশা। বলেছেন, “আমি যখন দেখা করতে গিয়েছিলাম জানতামও না লীনাদিকে কেমন দেখতে। সুদেষ্ণাদি (পরিচালক সুদেষ্ণা রায়) আমাকে ওঁর কাছে নিয়ে গিয়েছিলেন। তিনিই আমাকে বলেছেন সিঙ্গল প্যারেন্টিং করলে কেবল ছবিতে অভিনয় করলে চলবে না। এর জন্য মেগা সিরিয়ালেও অভিনয় করতে হবে। তিনিই আমাকে নিয়ে গিয়েছিলেন। গিয়ে দেখলাম লীনাদি আমাকে চেনেন। দিদি-বোনরাই আমার কথা বলেছেন ওঁকে। দারুণ অভিজ্ঞতা হচ্ছে। খুবই পরিবারের মতো মনে হচ্ছে আমার।”

আরও পড়ুন: EXCLUSIVE Ambarish Bhattacharya: সুনীল গঙ্গোপাধ্যায়ের বায়োপিকে আমি ‘সুনীল’ হতে চাইব: অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য

আরও পড়ুন: Leena-Ambarish: আমার ‘গুড্ডি’তেই রোম্যান্টিক চরিত্রে অম্বরীশ, TV9 বাংলার প্রতিবেদন পড়ে বললেন লীনা

আরও পড়ুন: Payel De: মা হওয়ার পর শরীর নিয়ে প্রচুর কটাক্ষ শুনেছি: পায়েল দে