Rani Mukherjee: সন্তানকে ব্রেস্টমিল্ক পান করাতে হচ্ছে, সেটাই কি কারণ রানির এমন চেহারার?

Mrs Chatterjee Vs Norway: রানির কথায় ছবিতে থাকা প্রতিটা দৃশ্যই যথেষ্ট গুরুত্বপূর্ণ। কোনও একটি অংশ কঠিন বা সহজ, এক কথায় বলা যাবে না।

Rani Mukherjee: সন্তানকে ব্রেস্টমিল্ক পান করাতে হচ্ছে, সেটাই কি কারণ রানির এমন চেহারার?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 1:29 PM

রাত পোহালেই ১৭ মার্চ মুক্তি পাবে ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’ ছবি। রানি মুখোপাধ্যায় ও অনির্বাণ ভট্টাচার্যের ছবি ‘মিসেস চ্যাটার্জী ভার্সেস নরওয়ে’র ট্রেলার ইতিমধ্যেই দর্শকের নজর কেড়েছে। প্রিমিয়ারের পর থেকে ছড়িয়ে রিভিউ। সন্তানকে কাছে পাওয়ার জন্য একটা গোটা দেশের বিরুদ্ধে গিয়ে লড়াই এক মায়ের। রানির তুখোড় অভিনয় ইতিমধ্যএই প্রশংসিত। গল্প একেবারেই সত্য ঘটনা অবলম্বনে। ২০১১-তে এক বাঙালি দম্পতি ও তাঁদের দুধের দুই শিশুর সঙ্গে পরদেশে যা ঘটেছিল তারই তো ফিকশনাল রূপ এই ছবি। সেই মায়ের ভূমিকাতেই নজর কেড়েছেন রানি মুখোপাধ্যায়। সম্প্রতি ইটাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ছবির লুক নিয়ে একাধিক মতামত জানালেন অভিনেত্রী।

শরীরে জমেছে মেদ। ছবির চরিত্রের জন্যই কি রানি মুখোপাধ্যায়ের এই লুক? উত্তরে রানি মুখোপাধ্যায় জানিয়েছিলেন, ছবির জন্যই তিনি ওজন বাড়িয়েছে। কারণ ছবিতে তাঁকে যে সময়ের নারী হিসেবে দেখান হচ্ছে, যেখানে তিনি তাঁর সন্তানকে ব্রেস্টমিল্ক পান করাচ্ছেন, সেখানে চেহারাটাও তেমনই হতে হয়। নয়তো পর্দায় বেমানান লাগবে বলেই জানান অভিনেত্রী। রানির কথায় ছবিতে থাকা প্রতিটা দৃশ্যই যথেষ্ট গুরুত্বপূর্ণ। কোনও একটি দৃশ্য কঠিন বা সহজ নয়। বরং ছবির পরতে-পরতে জড়িয়ে থাকা নানা ওঠা পড়ার কাহিনি বেশ চ্যালেঞ্জের সঙ্গেই গ্রহণ করেছিলেন অভিনেত্রী।

রানি মুখোপাধ্যায়ের কথায়, যেমন পরিবার, যে ধরণের জীবন যাপন তাতে কোথাও গিয়ে যেন নিজেকে এভাবে না তুলে ধরলে খামতি থেকে যেত বলেই জানান রানি। ছবিতে বারে বারে প্রশংসিত হচ্ছেন তিনি। এই মর্মে প্রশ্ন করা হলে রানি জানান, তাঁকেও অনেকে বলেছেন, তবে তিনি অপেক্ষায় আছেন কবে দর্শক দেখবে এই ছবি। এমন কি সংলাপের বিশেষত্ব নিয়েও কথা বলেন রানি। তিনি জানান, মানুষ ভেঙে পড়েন যখন, তখন মাতৃভাষাতেই কথা বলেন, এখানেও সেই সুক্ষ্ম বিষয়গুলো দর্শকেরা দেখতে পাবেন।