Salman Khan: কেন কোনওদিনও ভিলেন চরিত্রে অভিনয় করলেন না সলমন খান? এর নেপথ্যে বিশেষ কারণ…

Salman Khan in Negative Role: শাহরুখ খানের আগে সলমন খানের কাছেই গিয়েছিল 'বাজ়িগর'-এর অফার। তিনি ফিরিয়ে দিয়েছিলেন তৎক্ষণাৎ। যদিও তাঁর চিত্রনাট্য় পছন্দ হয়েছিল।

Salman Khan: কেন কোনওদিনও ভিলেন চরিত্রে অভিনয় করলেন না সলমন খান? এর নেপথ্যে বিশেষ কারণ...
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2023 | 7:30 PM

বিভিন্ন স্বাদের ছবিতে, বিভিন্ন স্বাদের চরিত্রে অভিনয় করলেও কেন কোনওদিনও কোনও নেতিবাচক কিংবা ভিলেন চরিত্রে অভিনয় করেননি সলমন খান, কখনও ভেবে দেখেছেন কি? অন্যদিকে বাকি দুই খান – শাহরুখ এবং আমির দিব্যি খলনায়কের চরিত্রে অভিনয় করে বাহবা কুড়িয়েছেন। শাহরুখ তো কেরিয়ারের শুরুতেই নেগেটিভ চরিত্রে অভিনয় করে ফেলেছেন। ‘ডর’, ‘বাজ়িগর’-এর মতো ছবিতে দর্শক দেখেছেন তাঁকে। আমিরও তাই। কিন্তু সলমনকে কোনওদিনও তেমন চরিত্রে দেখা গেল না। পর্দায় নিজের হিরো ইমেজকেই তিনি ধরে রাখতে চেয়েছিলেন বরাবর। শাহরুখের আগে তাঁর কাছেই গিয়েছিল ‘বাজ়িগর’-এর অফার। তিনি ফিরিয়ে দিয়েছিলেন তৎক্ষণাৎ। যদিও তাঁর চিত্রনাট্য় পছন্দ হয়েছিল। কিন্তু অজয় (শাহরুখ অভিনীত চরিত্র) চরিত্রটি তাঁর অতিরিক্ত নেতিবাচক বলে মনে হয়েছিল।

একটি সাক্ষাৎকারে সলমনের বাবা সেলিম খান ‘বাজ়িগর’-এর পরিচালকদ্বয় আব্বাস-মাস্তানকে চিত্রনাট্যে কিছু পরিবর্তন আনতে বলেছিলেন। বলেছিলেন, অজয়ের চরিত্রের হিংস্রতাকে কমাতে। কিন্তু পরিচালকদ্বয় তা মানতে নারাজ ছিলেন। ফলে সলমনকে সরে আসতে হয় ছবি থেকে।

সেই সাক্ষাৎকারে সলমন বলেছিলেন, “আমার ‘বাজ়িগর’ ভাল লেগেছিল। কিন্তু বড্ড বেশি নেগেটিভ মনে হয়েছিল চরিত্রটাকে। মায়ের মতো একটি নরম চরিত্র যোগ করতে বলেছিলাম আব্বাস-মাস্তানকে। তাঁরা হেসে উঠেছিলেন। বলেছিলেন, বিষয়টা বড্ড একঘেয়ে হয়ে যাবে। যাই হোক, আমরা ছবি থেকে সরে আসি। এবং শাহরুখের কাছে অফার যায়।”

কিন্তু পরবর্তীকালে মায়ের চরিত্রটি যোগ করা হয়েছিল ‘বাজ়িগর’-এ। সে কথা আব্বাস-মাস্তান জানিয়েছিলেন সলমনকে এবং আইডিয়া দেওয়ার জন্য ধন্যবাদও জানিয়েছিলেন তাঁকে।