Sanjay Leela Bhansali: ড্রিম প্রোজেক্ট ‘হীরা মাণ্ডি’র প্রথম এপিসোডের পরিচালক বনসালীই

একসময় জল্পনা শুরু হয়েছিল যে আলিয়া ভাট অভিনীত ছবি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ এবং ‘হীরা মাণ্ডি’ দুটোই এক ছবি।

Sanjay Leela Bhansali: ড্রিম প্রোজেক্ট ‘হীরা মাণ্ডি’র প্রথম এপিসোডের পরিচালক বনসালীই
সঞ্জয়-সোনাক্ষী-হুমা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 2:10 PM

প্রায় তেরো বছর পর সঞ্জয় লীলা বনসালীর অন্যতম ড্রিম প্রোজেক্ট ‘হীরা মাণ্ডি’ । মূলত ভারত-পাকিস্তান বিভাজনের সময় যৌনকর্মীদের জীবনী নিয়ে ছবি। ‘হীরা মাণ্ডি’-তে অভিনয় করছেন সোনাক্ষী সিনহা, হুমা কুরেশি। নেটফ্লিক্স ওটিটির সঙ্গে হাত মিলিয়ে সিরিজের কাজে নামতে চলেছে সঞ্জয়। এও শোনা যাচ্ছিল বনসালীর অন্যতম ড্রিম প্রোজেক্টটি বিভু পুরীর সমস্ত এপিসোড পরিচালনা করবেন এবং বনসালী প্রযোজক হিসাবে দায়িত্ব নেবেন। কিন্তু এখন নেটফ্লিক্স হাঁটতে চলেছে অন্য পথে।

এক সূত্র জানিয়েছে, “১২ বছর ধরে বনসালীর স্বপ্নের প্রোজেক্ট এই ‘হীরা মাণ্ডি’। কিন্তু তিনি এটার দায়িত্ব নেননি, তার একমাত্র কারণ ছিল তিনি তাঁর ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র পোস্ট প্রোডাকশনে ব্যস্ত ছিলেন।”

‘হীরা মাণ্ডি’র কাস্টিং হওয়ার সময়, সকলে অনুভব করেন যে বনসালীকেই সিরিজের দায়িত্ব নেওয়া আবশ্যক।

‘গঙ্গুবাই কাঠিয়াওয়ারি’তে আলিয়ার লুক।

“সাতটি পর্ব রয়েছে ‘হীরা মাণ্ডি’তে। বনসালী এখন প্রথম পর্বটি পরিচালনা করবেন। বাকি পর্বের পরিচালনা করবেন বিভু পুরী এবং বনসালী এই প্রোজেক্টের দেখভাল করবেন।” সূত্রের আরও খবর।

আসলে, পুরো সিরিজটির প্রতিটি ফ্রেমে তাঁর ছাপ থাকবে।

কে এই বিভূ পুরী? তিনি ‘সাওয়ারিয়া’য় বনসালীর সহকারী হিসেবে কাজ করেছিলেন এবং হৃতিক রোশন ও ঐশ্বর্য্য রাই বচ্চন অভিনীত ‘গুজারিশ’-ছবির সংলাপও লিখেছেন বিভু। । যিনি এর আগে ২০১৫ সালে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘হাওয়াইজাদা’ ছবির পরিচালক ছিলেন। ‘হীরা মাণ্ডি’তে অভিনয় করছেন সোনাক্ষী সিনহা ও হুমা কুরেশি। বাকি অভিনেতাদের নাম এখনও ঘোষণা করা হয়নি।

একসময় জল্পনা শুরু হয়েছিল যে আলিয়া ভাট অভিনীত ছবি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ এবং ‘হীরা মাণ্ডি’ দুটোই এক ছবি। কারণ দুটো গল্পের মূল চরিত্র একজন পতিতা। এবং দুটো গল্পের প্রেক্ষাপট পতিতাপল্লী। ‘হীরা মাণ্ডি’ লাহোরের ‘রেড লাইট’ অঞ্চলের অগোচরে থাকা সংস্কৃতির গল্প বলে। সেখানে বসবাসকারী মহিলা এবং যাদের জন্য যৌনতা এক পেশা। অন্যদিকে, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবিতে উঠে আসবে কামাতিপুরার মাডামের গল্প।

আরও পড়ুন Aamir Khan: লাদাখে শুটিং করতে গিয়ে ভরিয়ে রেখেছে জঞ্জালে! আমির খানের বিরুদ্ধে টুইটারে সরব অভিযোগকারী