Sharmila Tagore’s birthday: শর্মিলার জন্মদিন, কী ভাবে শুভেচ্ছা জানালেন সারা, সোহা, করিনা?

Sharmila Tagore's birthday: মায়ের জন্মদিন সেলিব্রেশনের ছবি শেয়ার করেছেন সোহা আলি খান। তাঁর সঙ্গে ছিলেন সইফ-অমৃতার ছেলে ইব্রাহিম আলি খান এবং সোহার মেয়ে ইনায়া।

Sharmila Tagore's birthday: শর্মিলার জন্মদিন, কী ভাবে শুভেচ্ছা জানালেন সারা, সোহা, করিনা?
শর্মিলার সঙ্গে সারা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 6:09 PM

বাড়ির সিনিয়র মেম্বারের জন্মদিন। তা তো স্পেশ্যাল হবেই। আজকের দিনটা তেমনই খান পরিবারের কাছে খুব গুরুত্বপূর্ণ। কারণ আজ শর্মিলা ঠাকুরের জন্মদিন। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে শর্মিলার প্রচুর অবদান। জন্মদিনে অগুণতি অনুরাগী তাঁকে শুভেচ্ছা, প্রণান জানিয়েছেন। তাঁর পরিবারের সদস্যরাও ভার্চুয়ালি শুভেচ্ছা জানিয়েছেন।

সারা আলি খানের কাছে শর্মিলা ‘বড়ি আম্মি’। শর্মিলার সঙ্গে নিজের ছবি শেয়ার করেছেন সারা। তিনি লিখেছেন, ‘শুভ জন্মদিন বড়ি আম্মি। আমি তোমাকে খুব ভালবাসি। আমাদের সাপোর্ট হয়ে থাকার জন্য ধন্যবাদ। আমি যেন তোমাকে সব সময় গর্বিত করতে পারি।’

View this post on Instagram

A post shared by Sara Ali Khan (@saraalikhan95)

ইনস্টাগ্রাম স্টোরিতে শর্মিলার একটি পুরনো ছবি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন করিনা কাপুর খান। শাশুড়ি মায়ের রূপে তিনি মুগ্ধ। অন্যদিকে মায়ের জন্মদিন সেলিব্রেশনের ছবি শেয়ার করেছেন সোহা আলি খান। তাঁর সঙ্গে ছিলেন সইফ-অমৃতার ছেলে ইব্রাহিম আলি খান এবং সোহার মেয়ে ইনায়া। পরিবারের যাঁরা তাঁদের সঙ্গে সেলিব্রেশনে থাকতে পারেননি, তাঁদেরকে ভার্চুয়ালি থাকার অনুরোধ করেছেন সোহা।

View this post on Instagram

A post shared by Soha (@sakpataudi)

বিয়ের আগেই রূপোলী পর্দায় অভিষেক হয়েছিল পতৌদি পরিবারের পুত্রবধু শর্মিলা ঠাকুরের। বিয়ের পরেও তিনি চালিয়ে গিয়েছেন কাজ। সংসারও সামলেছেন। তিন ছেলেমেয়েকে মানুষও করেছেন। ১৯৬৬। ফিল্মফেয়ার ম্যাগাজিনের কভার ছবিতে বিকিনি পরিহিত শর্মিলা ঠাকুর। ওই সময় দাঁড়িয়ে এক চরম সাহসী পদক্ষেপ। প্রকাশ্যে তির্যক মন্তব্য থেকে সমালোচনা… বাদ যায়নি কিছুই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শর্মিলা সে প্রসঙ্গে বলেন, “জীবনের প্রতি আমার দৃষ্টিভঙ্গি চিরকালই গড়পড়তা ছিল না। এই যেমন ফিল্মফেয়ারের বিকিনি শুট। কোনওদিনই মানুষ আমাকে সেই শুটের কথা ভুলতে দেবেই না।” এর আগে ‘ফিল্মফেয়ার’-এর এক সাক্ষাৎকারে ওই প্রসঙ্গে কথা বলতে গিয়ে শর্মিলা বলেন, “ভগবান! সে সময় সমাজ কত রক্ষণশীল ছিল। আমি জানি না কেন আমি ওই সময়ে দাঁড়িয়ে ওই রকম শুট করেছিলাম। মনে আছে ফোটোগ্রাফার বারেবারে আমায় জিজ্ঞাসা করছিলেন, ‘তুমি নিশ্চিত তুমি এই শুটটা করবে?’

এত বছর পেরিয়েও কিন্তু শর্মিলার ওই ছবি নিয়ে কৌতূহল থামেনি। গুগুল সার্চে এখনও ভেসে ওঠে তাঁর সেই তথাকথিত ‘বিতর্কিত বিকিনি শুট’-এর ছবি। বলিউডের ভিতরের এবং বাইরের চিত্র যদিও বদলেছে অনেক। ‘বিকিনি শুট’ এখন আর ‘সাহসী পদক্ষেপ’ নয়। পোশাক নিয়ে ট্যাবুও আলগা হয়েছে অনেকটাই। কিন্তু নবাব পত্নীর ওই একটি ফোটোশুট আলোড়ন ফেলে দিয়েছিল ওই সময়ে, এ কথা অস্বীকার করা যায় না।

আরও পড়ুন, Ankita Lokhande: সামনেই বিয়ে, এর মধ্যে পায়ে আঘাত পেলেন অঙ্কিতা?