‘দেবদাস’-এর শুটিংয়ে ‘ইস্যু’ ছিল শাহরুখের, এতদিন পর প্রকাশ্যে!

Shah Rukh Khan: এতদিন পরে প্রকাশ্যে অকপটে শাহরুখ স্বীকার করে নিয়েছেন, শুটিংয়ে যখন তখন বাকিদের সামনে তাঁর ধুতি নাকি খুলে যেন।

‘দেবদাস’-এর শুটিংয়ে ‘ইস্যু’ ছিল শাহরুখের, এতদিন পর প্রকাশ্যে!
‘দেবদাস’-এর দৃশ্যে শাহরুখ খান।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 8:08 PM

দেবদাস, পার্বতী এবং চন্দ্রমুখী। সাহিত্যের এই তিন চরিত্রকে বড় পর্দায় অনেকেই নিয়ে এসেছেন। কিন্তু শাহরুখ খানের দেবদাস সিনে প্রেমীদের বিভিন্ন কারণে আলাদা ভাবে মনে থাকবে। ১৯ বছর পেরিয়ে গেল আইকনিক এই ছবি। সেই উপলক্ষ্যেই ক্যামেরার পিছনের দৃশ্য এতদিন পরে জনসমক্ষে শেয়ার করেছেন শাহরুখ।

সঞ্জয় লীলা বনশালী পরিচালিত এই ছবিতে মুখ্য তিন চরিত্র ছাড়াও কিরণ খের, জ্যাকি শ্রফ গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন। ফেলে আসা সে সব দিনের স্মৃতি রোমন্থন করেছেন শাহরুখ। আন্তরিক ধন্যবাদ দিয়েছেন পরিচালক সহ বাকি সহকর্মীদেরও। কিন্তু শুটিংয়ে একটি বিশেষ সমস্যায় পড়েছিলেন তিনি। শাহরুখের ভাষায় যা হল ‘ইস্যু’। কী সেই সমস্যা?

View this post on Instagram

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

এতদিন পরে প্রকাশ্যে অকপটে শাহরুখ স্বীকার করে নিয়েছেন, শুটিংয়ে যখন তখন বাকিদের সামনে তাঁর ধুতি নাকি খুলে যেন। ভারী লজ্জার ব্যাপার। মজা করেই পুরনো দিনের স্মৃতি শেয়ার করেছেন অভিনেতা। কখনও মাধুরী এবং শাহরুখকে দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন সঞ্জয়। কখনও শুটিংয়ে জ্যাকি এবং শাহরুখ। কখনও বা পর্দায় শাহরুখ, ঐশ্বর্যা। শাহরুখের সোশ্যাল ওয়ালে এ সব পুরনো ছবি ভালবাসায় ভরিয়ে দিচ্ছেন অনুরাগীরা।

শাহরুখের আগে বলিউডে অনস্ক্রিন দেবদাস ছিলেন সদ্য প্রয়াত বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। ফলে শাহরুখ কেমন পারফর্ম করবেন, তা দেখার জন্য আগ্রহী ছিলেন দর্শক। তুলনাও হয়েছিল কিছু ক্ষেত্রে। কিন্তু সর্বোপরি শাহরুখ ভক্তদের নিরাশ করেননি। বক্স অফিসেও তুমুল সাফল্য পেয়েছিল সেই ছবি। প্রতিটি গান দর্শক পছন্দ করেছিলেন। সঞ্জয়ের যে কোনও ছবিই সব সময় বড় ক্যানভাসে তৈরি হয়। ‘দেবদাস’ও ব্যতিক্রম নয়। জনপ্রিয় সাহিত্যের সিনেম্যাটিক উত্তরণ ঘটিয়েছিলেন পরিচালক।

আরও পড়ুন, ডেল্টা ভ্যারিয়েন্টের খোঁজ, বন্ধ করা হল সুনীল শেট্টির আবাসন