শুভ জন্মদিন আমার ‘সোনা মা’, ছোট মেয়েকে সুস্মিতার শুভেচ্ছা

Sushmita Sen: বড় মেয়ে রেনেকেও শুভেচ্ছা জানিয়েছেন সুস্মিতা। দিদি হিসেবে ১২ বছর পেরিয়ে এলেন রেনে। সুস্মিতার ভাষায় এই জার্নিটা ম্যাজিক্যাল।

শুভ জন্মদিন আমার ‘সোনা মা’, ছোট মেয়েকে সুস্মিতার শুভেচ্ছা
আলিশার সঙ্গে সুস্মিতা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2021 | 3:46 PM

নিজের নিয়মে জীবন বাঁচেন সুস্মিতা সেন। মডেলিং হোক বা অভিনয় কেরিয়ার বেছে নিয়েছেন নিজের পছন্দে। আবার ব্যক্তি জীবনেও বিয়ে না করে দুই কন্যা সন্তান দত্তক নেওয়ার সিদ্ধান্ত একান্ত তাঁরই। আজ তাঁর ছোট মেয়ে আলিশার ১২তম জন্মদিন। সোশ্যাল মিডিয়ায় দারুণ একটি ভিডিয়ো শেয়ার করে আলিশাকে শুভেচ্ছা জানালেন অভিনেত্রী।

ভিডিয়োর ক্যাপশনে সুস্মিতা লিখেছেন, ‘ঈশ্বরের সবচেয়ে মূল্যবান উপহার, আমার জীবনের ভালবাসা, শুভ জন্মদিন আমার ‘সোনা মা’। জন্ম নেওয়ার জন্য ধন্যবাদ। তোমার প্রতিটি মুহর্ত দিয়ে, ভালবাসা দিয়ে এই পৃথিবীকে সুন্দর করে তুলেছ তুমি। আমি তোমার জন্য গর্বিত।’

বড় মেয়ে রেনেকেও শুভেচ্ছা জানিয়েছেন সুস্মিতা। দিদি হিসেবে ১২ বছর পেরিয়ে এলেন রেনে। সুস্মিতার ভাষায় এই জার্নিটা ম্যাজিক্যাল।

কয়েকদিন আগে মায়ের জন্মদিন বড় করে সেলিব্রেট করেন সুস্মিতা। ম্যাজিক্যাল ৭০। এই বয়সে পৌঁছলেন অভিনেত্রী সুস্মিতা সেনের মা শুভ্রা সেন। পরিবার এবং বন্ধুদের উপস্থিতিতে মুম্বইয়ের এক পাঁচতারা হোটেলে মায়ের জন্মদিন সেলিব্রেট করেছিলেন সুস্মিতা। উপস্থিত ছিল অভিনেত্রীর দুই মেয়ে রেনে এবং আলিশাও।

মায়ের সঙ্গে সুস্মিতার বন্ধুত্বের সম্পর্ক। পাশাপাশি পরিবারের শক্তি হিসেবে ব্যখ্যা করেছেন মাকে। সুস্মিতার পড়াশোনা, কেরিয়ার, দুই কন্যা দত্তক নিয়ে মা হওয়ার সিদ্ধান্ত সবেতেই পাশে পেয়েছিলেন নিজের মাকে। মা সাহস, শক্তি না দিলে এতটা পথ এত সহজে পেরতো পারতেন না বলে জানিয়েছেন তিনি। এই বয়সেও নাকি তাঁর মায়ের এনার্জি দেখার মতো। তাই ৭০ বছরে কী ভাবে নাচতে পারেন, সেই ট্রেনিংও জন্মদিনেই মজা করে মাকে দিয়ে দিলেন সুস্মিতা।

সুস্মিতার জীবন একেবারে খোলা খাতা। বয়সে ছোট প্রেমিক রোহমান শালের সঙ্গে সম্পর্ক তিনি লুকিয়ে রাখেননি। জীবনে প্রেম, অপ্রেম, সাফল্য, ব্যর্থতা, যখন যে পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছেন, সবার আগে মায়ের সঙ্গে শেয়ার করেছেন তিনি। ফলে জীবনের বিশেষ দিনে অর্থাৎ মায়ের জন্মদিনে এই আয়োজন তো তাঁকে করতেই হত।

সুস্মিতার বড় মেয়ে রেনে ইতিমধ্যেই মায়ের পেশা বেছে নিয়েছেন। মায়ের মতোই অভিনয় শুরু করেছেন তিনি। সুস্মিতা সব দিক থেকে আগলে রেখেছেন তাঁকে। তিনি যে সুস্মিতার দত্তক কন্যা, এ তথ্যও রেনের কাছে অজানা নয়। কিন্তু নিজের জন্মদাত্রী মায়ের পরিচয় কি জানেন রেনে? সদ্য সোশ্যাল মিডিয়ায় ‘আস্ক মি এনিথিং’ প্রয়াসে রেনেকে এই সংক্রান্ত প্রশ্ন করেন এক ওয়েব অডিয়েন্স। প্রশ্ন ছিল, ‘আপনি কি আসল মায়ের পরিচয় জানেন? আমরা সকলেই জানি, সুস্মিতা ম্যাম অসাধারণ। তবু জানতে চাইছি।’ এর উত্তরে রেনে বলেন, ‘আমি আমার মায়ের হৃদয় থেকে জন্ম নিয়েছি। এটাই আসল সত্যি।’ রেনেও এই সাহস, আত্মবিশ্বাস, পরিবারকে আগলে রাখার শিক্ষা পেয়েছেন নাকি তাঁর দিদিমা অর্থাৎ সুস্মিতার মায়ের কাছ থেকেই।

আরও পড়ুন, ভাইরাল হওয়া এমএমএস-এ কে রয়েছেন? মুখ খুললেন প্রিয়াঙ্কা!