‘কী মিষ্টি গান না ইরফান?’, প্রয়াত স্বামীর উদ্দেশে করা পোস্টে প্রশ্ন সুতপার

মাত্র ২৫ সেকেন্ডের ভিডিয়োতে দেখা দিলেন ইরফান। ভিডিয়োতে মেক আপ ভ্যানে চলছে আড্ডা। টিমের দুই সদস্য খেলছেন তাস...

'কী মিষ্টি গান না ইরফান?’, প্রয়াত স্বামীর উদ্দেশে করা পোস্টে প্রশ্ন সুতপার
ইরফান।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2021 | 1:08 PM

২৯ এপ্রিল, ২০২০। দীর্ঘদিনের ক্যানসার যুদ্ধর ইতি টেনে হার স্বীকার অভিনেতা ইরফান খানের (Irrfan Khan)। মৃত্যুর এক বছর পেরিয়েছে। সময়ও এগিয়েছে তবে এখন ইরফান স্মৃতি কাটিয়ে উঠতে পারেননি ইরফান পরিবার। স্ত্রী সুতপা শিকদার কিংবা পুত্র বাবিল খান বারবার ফিরে যান পুরনো দিনের ফেলে আসা স্মৃতিতে। তাঁদের সোশ্যল মিডিয়ার পোস্ট জুড়ে তাই শুধুই ইরফান। শুক্রবারও তা-ই হল। ইরফান অভিনীত শেষ ছবি ‘অংরেজি মিডিয়াম’-এর শুটিং দিনের এক ছোটো ভিডিয়ো শেয়ার করেন স্ত্রী সুতপা সিকদার। মাত্র ২৫ সেকেন্ডের ভিডিয়োতে ছিলেন দেখা দিলেন ইরফান। ভিডিয়োতে মেক আপ ভ্যানে চলছে আড্ডা। টিমের দুই সদস্য খেলছেন তাস। ভেসে আসছে মহম্মদ রফি-আশা ভোঁসলের গাওয়া ‘উড়ে যব যব জুলফে তেরি’ এভারগ্রিন গানটি। সে গানে মজে রয়েছেন অভিনেতা ইরফানও। এক মহিলা কণ্ঠের প্রশ্ন ইরফানের কাছে—‘কী মিষ্টি গান না ইরফান?’ উত্তরে ইরফান মাথা নেড়ে বলেন, ‘এখন আরও মিষ্টি হয়ে গেল’।

 

 

তিন বছর আগের এক ভিডিয়োতে ইরফান যেন আরও প্রাণোচ্ছ্বল। আরও সতেজ। আরও হাসি তাঁর ঠোঁটে। স্ত্রী সুতপা ভিডিয়ো ক্যাপশনে লেখেন, ‘তিন বছর আগে লন্ডনে ইরফানের টিমের শুটিং ছিল। এই বিশেষ দিনে ইরফান ভাল ছিল না তবে কে বলতে পারে…তাস খেলতে ওঁর ভাল লাগত না তবে অক্লান্তভাবে বই পড়েছে এবং আমাদের মেকআপ ভ্যানে ও খেলতে দেখেছিল। তোমার এইভাবে সবকিছু উপভোগ করাটাকে আবার চাইছি ইরফান।’

ইরফানের মৃত্যুর এক মাস পরে ফেসবুকে এক পোস্টে সুতপা লিখেছিলেন, “ঠিক ভুলের সংজ্ঞার বাইরে বেরিয়ে যে এক সুবিস্তৃত মাঠ রয়েছে সেখানেই ইরফানের জন্য অপেক্ষায় রয়েছি। দেখা হবে, কথা হবে…অপেক্ষা শুধু সময়ের”। লেখনিতে ফুটে উঠেছিল ইরফানকে হারানোর যন্ত্রণা। যে যন্ত্রণার তল নেই। ওঁরা দু’জন ছাড়া যার হদিশ কেউ পাবে না কোনওদিন।

 

আরও পড়ুন বলিউড নয়, তেলগু ছবির হিন্দি রিমেকের প্রযোজনায় অজয় দেবগণ