Rishi- Ranbir: ‘শিশুর প্রপিতামহ রাজ কাপুর আর ঠাকুর্দা আমি’, আলিয়া-রণবীরের সন্তান প্রসঙ্গে কেন ফিরে এল ঋষির কথা?

Rishi-Ranbir: ঋষি নিজে বাবাকে তেমনভাবে পাননি ছোটবেলায়। তবে তিনি নিজে বাবা হওয়ার পর সন্তানদের সময় দিতে কখনও খামতি রাখেননি।

Rishi- Ranbir: ‘শিশুর প্রপিতামহ রাজ কাপুর আর ঠাকুর্দা আমি’, আলিয়া-রণবীরের সন্তান প্রসঙ্গে কেন ফিরে এল ঋষির কথা?
আলিয়া-ঋষির সঙ্গে রণবীর কাপুর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 9:36 PM

সোমবার সকালে সকলকে চমকে দিয়ে আলিয়া ভাট (Alia Bhatt) ঘোষণা করলেন তাঁর মা হওয়ার খবর। তিনি এবং রণবীর কাপুর (Ranbir Kapoor) মা-বাবা হতে চলেছেন এই খবর সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে সময় নেয়নি। সেই সঙ্গে সারাদিন ব্যাপী নানা খবর বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে সোশ্যাল মিডিয়াতে উঠে এসেছে। কখনও নিতু কাপুরের ‘দাদি’ হওয়ার শুভেচ্ছা, তো সোনি রাজদানের ‘দিদা’ হওয়ার আনন্দ। ঋষি কাপুর (Rishi Kapoor)নেই। ২০২০ সালে দুরারোগ্য ক্যান্সারের সঙ্গে লড়াই করে তিনি প্রয়াত হন। ছেলের বিয়ে দেখার, নাতি-নাতনিদের সঙ্গে সময় কাটানোর আশা নিয়েই তিনি পৃথিবী থেকে যান।  কিন্তু তিনি রেখে গিয়েছেন ছেলের জন্য কিছু বার্তা। বিভিন্ন সময় ছেলে রণবীরকে সংসারি হওয়ার পরামর্শ দিয়েছেন তাঁর সাক্ষাৎকারের মাধ্যমে। পুরনো সেই খবর বা ভিডিয়ো ঋষির অনুরাগীরা একের পর এক ভাগ করতে শুরু করেছেন সোশ্যাল মিডিয়াতে।

কী বলতে তিনি ছেলেকে? ঋষি কাপুর যখন বিয়ে করেন তাঁর বয়স ২৭। রণবীরের যখন ৩৫ বছর, তখনও তিনি অবিবাহিত। সালটা ২০১৮। এক সাক্ষাৎকারে ঋষি বলেন, “তাঁর বিয়ে করার সময় এসেছে। আমি বিয়ে করেছিলাম যখন আমার বয়স ২৭, আর রণবীরের এখন বয়স ৩৫। তাই তাঁর বিয়ের কথা ভাবা উচিত। সে তাঁর পছন্দের যে কাউকেই বিয়ে করতে পারে, এতে আমাদের কোনও আপত্তি নেই। আমি চলে যাওয়ার আগে আমার নাতি-নাতনিদের সঙ্গে সময় কাটাতে চাই”।

আরও একটি পুরোন ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে যেখানে ঋষি গর্বিত ঠাকুর্দা হতে চান। একটি টক শো-তে রণবীরকে ভিডিয়ো বার্তায় তিনি বলেছিলেন, “তুমি তোমার জীবন কাটাবে সেই ব্যক্তির সঙ্গে যিনি তোমার ‘সোলমেটা’ হবেন। তোমাকে খুব সতর্ক থাকতে হবে কারণ সেই ব্যক্তি তোমার সন্তানের মা হবেন”। এই বার্তার পাশাপাশি এটাও তিনি রণবীরকে মনে করিয়ে দেন যে তাঁর সন্তানের প্রপিতামহ হবেন রাজ কাপুর এবং তাঁর নাতি।

ঋষি নিজে বাবাকে তেমনভাবে পাননি ছোটবেলায়। তবে তিনি নিজে বাবা হওয়ার পর সন্তানদের সময় দিতে কখনও খামতি রাখেননি। অনুপম খেরকে দেওয়া এক সাক্ষাৎকারে ঋষি জানিয়েছিলেন, তিনি কখনও রবিবার কাজ করতেন না ছেলে-মেয়ের সঙ্গে সময় কাটাবেন বলে। আর বছরে এক মাসের ছুটি নিতেন পরিবারের সঙ্গে ছুটিতে বেড়াতে যাবেন বলে। তিনি আশা করে গিয়েছেন রণবীরও তাঁর সন্তানদের সঙ্গে এমনই স্ট্রং বন্ডিং রাখবে যেমন তিনি রাখতেন। আজ আলিয়ার দেওয়া সুখবরের পর রণবীর কেমন পিতা হন, তা দেখার অপেক্ষায় ঋষির এবং রণবীরের অনুরাগীরা।