Archana Puran Singh: ‘সন্তানের বয়স ২৫, মায়ের বয়স ১৬ হতে পারে?’ কাকে ব্যঙ্গ করলেন অর্চনা?

Archana Puran Singh: শুধুমাত্র অভিনেত্রীরা নন, অর্চনা মনে করেন শোবিজের সঙ্গে যুক্ত সকলেই অর্থাৎ অভিনেতারাও নাকি বয়স লুকিয়ে রাখতে চান।

Archana Puran Singh: ‘সন্তানের বয়স ২৫, মায়ের বয়স ১৬ হতে পারে?’ কাকে ব্যঙ্গ করলেন অর্চনা?
অর্চনা পূরণ সিং। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 6:04 PM

অর্চনা পূরণ সিং। বলিউড ইন্ডাস্ট্রির বহুদিনের সদস্য। আপাতত টেলিভিশনে রিয়ালিটি শো ‘দ্য কপিল শর্মা শো’-এ অর্চনাকে দেখেন দর্শক। এ হেন অর্চনা ইন্ডাস্ট্রিতে ঠোঁটকাটা হিসেবে পরিচিত। অভিনেত্রীরা নাকি বয়স লুকিয়ে রাখতে চান, এ প্রসঙ্গে সম্প্রতি প্রকাশ্যেই নিজের মত জানিয়েছেন তিনি।

শুধুমাত্র অভিনেত্রীরা নন, অর্চনা মনে করেন শোবিজের সঙ্গে যুক্ত সকলেই অর্থাৎ অভিনেতারাও নাকি বয়স লুকিয়ে রাখতে চান। কিন্তু কেন তাঁরা এই আচরণ করেন, তা তাঁর কাছে আজও স্পষ্ট নয়। আগামিকাল অর্চনার জন্মদিন। ২৬ সেপ্টেম্বর, ২০২১-এ ৫৯ বছর বয়স হবে অর্চনার। তা খোলাখুলি বলতে একটুও অসুবিধে নেই তাঁর। অর্চনা এমন অনেককে চেনেন, যাঁরা বছর বছর একই সংখ্যার জন্মদিন নাকি পালন করেন। আর তা দেখে রীতিমতো হাসি পায় তাঁর।

অর্চনার কথায়, “আমার ৪০ বছরের কেরিয়ারে কোনও সেক্রেটারি বা এজেন্ট নেই। একবারই কয়েকমাসের জন্য ম্যানেজার হিসেবে একজন ছিলেন। আমাকে কেউ বয়স জিজ্ঞেস করলে আমি বলতাম, ‘২০ বা ২১’। আমার ম্যানেজার বলত, ‘বয়স বলো না’। আমি বলতাম, ‘আরে ২০ বছর বয়স আমার। ৪০ তো হয়নি’। ওই ম্যানেজার বলত, ‘না, এখনও বলো না। কারণ লোকে হিসেব রাখবে। ১০ বছর পরে ৩০ হবে, সেটা ওদের হিসেবে থাকবে’। এটাই সাধারণ ট্রেন্ড। লোকে তো তিন বছরে একবার জন্মদিন সেলিব্রেট করে।”

অর্চনা মনে করেন, ইন্টারনেটের আগের যুগে তাও হয়তো নায়ক, নায়িকাদের পক্ষে বয়স লুকিয়ে রাখা সহজ ছিল। কিন্তু এখন সব তথ্য সকলের হাতের মুঠোয়। তিনি বলেন, “সার্চ করলেই সব খবর পাওয়া যায়। বয়স লুকিয়ে রাখার ট্রেন্ডে আমি বিশ্বাসী নই। যদি সন্তানরা বড় হয়ে যায়, লোকে সেটা দেখেন, ২৫ বছরের সন্তান থাকলে কি মায়ের বয়স ১৬ হতে পারে?”

নিজের জন্মদিন বড় করে সেলিব্রেট করতে ভালবাসেন অর্চনা। তাঁর মনে আছে, অভিনেত্রী হওয়ার পর প্রথম যে জন্মদিনে পার্টি দিয়েছিলেন, সেখানে অমিতাভ বচ্চন, ড্যানি ডেনজোঙ্গপা, সুভাষ ঘাইয়ের মতো বলি ব্যক্তিত্বরা তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন। সেই জন্মদিনের স্মৃতি মনে করে অর্চনা শেয়ার করেন, “আগে প্রচুর এজেন্সি থেকে জন্মদিনে ফুলের বোকে পাঠানো হত। কেউ হয়তো আসতে পারলেন না, ফুল পাঠিয়ে দিলেন নিজের নাম করে, সেটা এজেন্সির লোক পৌঁছে দিল। ওই জন্মদিনে মুম্বইয়ের এক রেস্তোরাঁয় আমি একটা ঘরে ড্রেস ঠিক করছি, দরজা খুলে গেল হঠাৎ, দেখি একটা বড় ফুলের বোকে নিয়ে কেউ ঢুকছেন। আমি জিজ্ঞেস করলাম, ‘কে পাঠিয়েছে’? পিছন থেকে অত্যন্ত চেনা গলায় একজন বললেন, ‘আমি নিয়ে এসেছি’। উনি অমিতাভ বচ্চন।”

প্রত্যেকবারই নাকি জন্মদিনের আগে সেলিব্রেশন প্ল্যান নিয়ে অর্চনাকে প্রশ্ন করতে থাকেন তাঁর বন্ধুরা। এ বার ব্যতিক্রম নয়। কিন্তু করোনা পরিস্থিতিতে খুব বেশি আয়োজন করা সম্ভব হবে না বলেই মনে করেন তিনি।

আরও পড়ুন, Yash and Ena: যশ-এনার নতুন জার্নি, কোন পথে এগোচ্ছে?

আরও পড়ুন, Sanjay Dutt: ‘বাবা পরিচালক ছিলেন বলেই রকিতে অভিনয় করা কঠিন ছিল’, বললেন সঞ্চয়