Sumitra Sen Death: প্রয়াত সুমিত্রা সেন, ভোরেই প্রয়াণ শিল্পীর; জানালেন কন্যা রবীন্দ্রসঙ্গীত শিল্পী শ্রাবণী সেন

Sumitra Sen Death: শিল্পীর বয়স হয়েছিল ৮৯ বছর। দীর্ঘদিন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন সুমিত্রাদেবী।

Sumitra Sen Death: প্রয়াত সুমিত্রা সেন, ভোরেই প্রয়াণ শিল্পীর; জানালেন কন্যা রবীন্দ্রসঙ্গীত শিল্পী শ্রাবণী সেন
সুমিত্রা সেন...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2023 | 8:32 AM

প্রয়াত সঙ্গীত শিল্পী সুমিত্রা সেন। বয়স হয়েছিল ৮৯ বছর। দীর্ঘদিন বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন শিল্পী। মঙ্গলবার কলকাতায় নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এই দুঃসংবাদ ফেসবুকে জানিয়েছেন তাঁর কন্য়া রবীন্দ্রসঙ্গীত শিল্পী শ্রাবণী সেন। তিনি লিখেছেন, “আজ মা ভোরে চলে গেল”।

বিগত কয়েকদিন অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় একটি হাসপাতালে ভর্তি ছিলেন সুমিত্রা সেন। ২১ ডিসেম্বর হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। সোমবার সকালে তাঁকে বাড়িতে নিয়ে আসে পরিবার। তেমনটাই TV9 বাংলাকে জানিয়েছিলেন তাঁর দুই কন্যা ইন্দ্রাণী সেন এবং শ্রাবণী সেন।

সোমবার TV9 বাংলাকে শ্রাবণী সেন বলেছিলেন, “মায়ের অনেক বয়স হয়েছে। সুতরাং, বয়স একটা কারণ এই অসুস্থতার। মা ভাল নেই। মোটামুটি আছেন। চিকিৎসকদের পরামর্শেই মাকে আমরা বাড়িতে নিয়ে এসেছি।”

এদিকে হাসপাতাল সূত্র জানিয়েছিল, বার্ধক্যজনিত একাধিক সমস্যায় ভুগছিলেন সুমিত্রাদেবী। ডিসেম্বর মাসে ঠান্ডা লাগে তাঁর। অসম্ভব সর্দি-কাশি হয়। ফুসফুসে ধরা পরে ব্রঙ্কোনিউমোনিয়া। এই অসুস্থতা শিল্পীর শরীরের অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গেও প্রভাব ফেলে।

সঙ্গীত পরিবারের সদস্যা সুমিত্রা সেন। তাঁর গাওয়া রবীন্দ্রনাথ ঠাকুর রচিত গান ‘সখী ভাবনা কাহারে বলে’, ‘মধুর মধুর ধ্বনি বাজে’ আজও শ্রোতার কাছে অত্যন্ত প্রিয়। ২০১১ সালে রবীন্দ্রসদনের দায়িত্ব পেয়েছিলেন তিনি ।