Oscars 2022: করোনা টিকা নেওয়ার প্রমাণ কিংবা নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে আমন্ত্রিতদের

পি এস বিনোথরাজ পরিচালিত তামিল ছবি ‘কোজ়াঙ্গাল’ এবার মনোনীত হয়েছে ২০২২ সালের অস্কারের জন্য। কেবল 'কোজ়াঙ্গল'ই নয়, বাঙালি পরিচালক সুস্মিত ঘোষ ও রিন্টু থমাসের 'রাইটিং উইথ ফায়ার' অস্কারের তথ্যচিত্র বিভাগে জায়গা করে নিয়েছে।

Oscars 2022: করোনা টিকা নেওয়ার প্রমাণ কিংবা নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে আমন্ত্রিতদের
অস্কার অ্যাওয়ার্ডস।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 4:40 PM

এ বছর ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের আমন্ত্রিতদের করোনা বিধি মনে যোগদান করতে হবে। প্রমাণ হিসেবে দেখাতে হবে করোনা টিকার নথি। না হলে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। কারা মাস্ক পরে আসবেন, কারা মাস্ক পরবেন না, সেটাও জানানো হয়েছে ইতিমধ্যেই। ২৭ মার্চ অস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হতে চলেছে হলিউডের ডলবি থিয়েটারে। মনোনীত অতিথি ও তাঁর অতিথিদের মাস্ক পরতে হবে না। তবে দূরত্ব বিধি মেনে বসতে হবে তাঁদের। ডলবি থিয়েটারে ৩,৩১৭জনের বসার ব্যবস্থা রয়েছে। আমন্ত্রিতদের সংখ্যা ২,৫০০জন। থিয়েটারে মেজ়ানাইনে বসবেন যাঁরা, তাঁদের হয়তো মাস্ক পরতে হতে পারে। লস অ্যাঞ্জেসে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন কমছে। অস্কার আয়োজক কমিটি ক্রমাগত আলোচনা চালাচ্ছে সরকারী কর্মকর্তা ও করোনা বিশেষজ্ঞদের সঙ্গে। সুরক্ষাবিধি মেনে অস্কার পুরস্কার বিতরণী অনুষ্ঠান করার সবরকম ব্যবস্থা নিচ্ছেন অস্কার কমিটি।

পি এস বিনোথরাজ পরিচালিত তামিল ছবি ‘কোজ়াঙ্গাল’ এবার মনোনীত হয়েছে ২০২২ সালের অস্কারের জন্য। ‘কোজ়াঙ্গাল’ শব্দের ইংরেজি অর্থ ‘পেবলস’, অর্থাৎ নুড়ি পাথর। ছবির ইংরেজি পোস্টারেও লেখা সেই শব্দই। ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি মুক্তি পায় ছবিটি। এবার বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক মঞ্চে জায়গা পেল ডেবুট্যান্ট পরিচালক বিনোথরাজের ছবিটি।

কলকাতার বিজলী সিনেমা হলে স্ক্রিনিং হয় ১৪টি ভারতী ছবির। জুরি বোর্ডের ১৫জন সদস্য দেখেন প্রত্যেকটি ছবি। তারপর বেছে নেন ‘কোজ়াঙ্গল’কেই। কেবল ‘কোজ়াঙ্গল’ই নয়, বাঙালি পরিচালক সুস্মিত ঘোষ ও রিন্টু থমাসের ‘রাইটিং উইথ ফায়ার’ অস্কারের তথ্যচিত্র বিভাগে জায়গা করে নিয়েছে। টুইট করে পরিচালক লিখেছেন, ” ঈশ্বর! অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের জন্য মনোনীত হয়েছে আমাদের ছবি ‘রাইটিং উইথ ফায়ার’। এ যে কল্পনাই করতে পারছি না।”

আরও পড়ুন: Bachchan Pandey Trailer: কোটর থেকে পাথরের চোখ বের করল অক্ষয়, তারপর কী হল?

আরও পড়ুন: Farhan Akhtar-Shibani Dandekar: ফারহান, শিবানীর বিয়েতে আমন্ত্রিত কারা?

আরও পড়ুন:  Yami Gautam: নাসিরুদ্দিন শাহর ‘A Wednesday’-এর সিক্যুয়েল কী ‘A Thursday’! বিশেষ সাক্ষাৎকারে কী বললেন ইয়ামি গৌতম?