Yami Gautam: নাসিরুদ্দিন শাহর ‘A Wednesday’-এর সিক্যুয়েল কী ‘A Thursday’! বিশেষ সাক্ষাৎকারে কী বললেন ইয়ামি গৌতম?

নীরজ পান্ডে স্যারের পরিচালনায়, 'আ ওয়েডনেস'-ডে সেই সময়কার সেরা ছবি। চিত্রনাট্য, অভিনয়, কাহিনি সব দিক থেকে সেরা...

Yami Gautam: নাসিরুদ্দিন শাহর 'A Wednesday'-এর সিক্যুয়েল কী 'A Thursday'! বিশেষ সাক্ষাৎকারে কী বললেন ইয়ামি গৌতম?
যা বললেন ইয়ামি...
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 11:43 PM

সদ্য মুক্তি পেয়েছে বেহ্জাদ খাম্বাটা পরিচালিত থ্রিলার ‘আ থার্সডে’। টিজার প্রকাশ পাবার পর থেকেই ইয়ামি গৌতম অভিনীত চরিত্র প্রশংসা কুড়িয়েছে দর্শক মহলে। টিজারের প্রথম ঝলকেই ছিল ছোটবেলার আধো আধো বুলিতে শেখা প্রথম ছড়া টুইঙ্কল টুইঙ্কল লিটল স্টার- আর সেই ছড়া বলতে বলতেই হেঁটে যাচ্ছেন ইয়ামি। ইয়ামির সেই চাহনিতেই যেন শীতলস্রোত বয়ে যাচ্ছে শিরদাঁড়া দিয়ে। তবে এই ছবিটির ঘোষণা হওয়ার পর থেকেই কিন্তু অনেকে ২০০৮ এর বিখ্যাত ছবি ‘A Wednesday’-এর ছায়া খুঁজে পেয়েছিলেন। অনেকে ধরেই নিয়েছিলেন বুঝি সেই সিনেমারই সিক্যুয়েল ‘A Thursday’। সম্প্রতি পিঙ্কভিলার সঙ্গে একান্ত সাক্ষাৎকারে সেই ভুল ধরিয়ে দিলেন ইয়ামি গৌতম।

সেই সাক্ষাৎকারেই ইয়ামি ‘আ ওয়েডনেসডে’- কে ছকভাঙা সিনেমা হিসেবে উল্লেখ করেন। সেই সঙ্গে তিনি বোঝান আ ওয়েডনেসডে- এর সঙ্গে সিনেমার নাম এবং চরিত্রের সম্পর্ক ঠিক কতখানি। ‘নীরজ পান্ডে স্যারের পরিচালনায়, ‘আ ওয়েডনেস’-ডে সেই সময়কার সেরা ছবি। চিত্রনাট্য, অভিনয়, কাহিনি সব দিক থেকে সেরা ছবি। কিন্তু ‘আ থার্সডে’ একেবারেই নীরজ স্যারের ছবির সিক্যুয়েল নয়। নামের সঙ্গে মিল আছে বলেই যে দুটো সিনেমার মধ্যে যোগসূত্র হয়েছে তা নয়। ‘A Thursday’- পুরোপুরি কাল্ট ছবি। আর এই সিনেমার মামের মধ্যেই লুকিয়ে আছে সব উত্তর। আপনাদের যাবতীয় অনুমানের সমাধান হবে তখনই। কাজেই এই মুহূর্তে আমি বিশেষ ভেঙে বলতে চাইছি না। সিনেমা পছন্দ নাকি অপছন্দ নির্ভর করছে আপনাদের উপর। কিন্তু আমি চাইব আপনারা প্লিজ অবশ্যই সিনেমাটি একবার দেখুন’।

সেই সঙ্গে ইয়ামি আরও যোগ করেন, ‘কেউ এমন সিনেমারই সিক্যুয়েল বানাতে চায় যা অত্যন্ত সফল। দর্শক মহলে জনপ্রিয়। সমালোচক মহলে প্রশংসিত। যে সিনেমা নিয়ে মানুষ বার বার ঘুরে ফিরে আলোচনা করেন। কিন্তু আমার অনুরোধ আগে থেকে কোনও ভাবনা মনে না রেখেই ‘A Thursday’- দেখতে আসুন’।

আরও পড়ুন: Adah Sharma: ডাস্টবিনের সঙ্গে নেচে ট্রোলড আদা শর্মা!

আরও পড়ুন: The Kashmir Films-Threat Calls: ভারতে মুক্তি পেতে বাধাপ্রাপ্ত ‘দ্য কাশ্মীর ফাইলস’, পরিচালককে প্রাণে মারার হুমকি