Sandhya Mukherjee-Padmashree: দেশ আমাকে ভালবাসে, পদ্মশ্রী হোক আর যে শ্রীই হোক, আমার কিছুই লাগবে না: সন্ধ্যা মুখোপাধ্যায়

সন্ধ্যা মুখোপাধ্যায় আমাদের বলেছেন, "আমি ওঁদের জানিয়ে দিয়েছি, পদ্মশ্রী আমি অ্যাক্সেপ্ট করব না। সোজাসুজি বলেছি, মেরা দিল নেহি চাহতা হ্যায় (আমার মন চাইছে না)। ম্যায় নেহি লুঙ্গি (আমি গ্রহণ করব না)।"

Sandhya Mukherjee-Padmashree: দেশ আমাকে ভালবাসে, পদ্মশ্রী হোক আর যে শ্রীই হোক, আমার কিছুই লাগবে না: সন্ধ্যা মুখোপাধ্যায়
সন্ধ্যা মুখোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 10:07 PM

২০২১ সালের ৪ অক্টোবর ৯০ বছর বয়সে পা দিয়েছেন সন্ধ্যা মুখোপাধ্য়ায়। কিংবদন্তি এক গায়িকা। গীতশ্রী সম্মান পেয়েছেন। বঙ্গবিভূষণ সম্মানে ভূষিত হয়েছেন। গানের জন্য জাতীয় পুরস্কারও পেয়েছেন। তাঁকে ‘পদ্মশ্রী’ পুরস্কারে সম্মানিত করতে চেয়েছিল ভারতের সরকার। কিন্তু সেই সম্মান নিতে অস্বীকার করেছেন সন্ধ্যা মুখোপাধ্যায়। TV9 বাংলার তরফে যোগাযোগ করা হয় সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের। একান্তভাবে জানিয়েছেন কেন এই সম্মান নিতে অস্বীকার করলেন গায়িকা।

সন্ধ্যা মুখোপাধ্যায় বলেছেন, “আমি ওঁদের জানিয়ে দিয়েছি, পদ্মশ্রী আমি অ্যাক্সেপ্ট করব না। সোজাসুজি বলেছি, মেরা দিল নেহি চাহতা হ্যায় (আমার মন চাইছে না)। ম্যায় নেহি লুঙ্গি (আমি গ্রহণ করব না)। আমাকে ওঁরা কারণ জিজ্ঞেস করেছিল। বলেছি, ওই একটাই কারণ, মেরা দিল নেহি চাহতা হ্যায়। আমার তো এতটা বয়স হয়েছে। ব্যাস, এই টুকুই জানিয়েছি। বাড়াবাড়ি আর কোনও কথাই বলিনি।”

৯০ বছর বয়স হয়েছে গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের। আরও আগেই হয়তো পাওয়া উচিত ছিল তাঁর এই সম্মান। তিনি জানিয়েছেন, “আমি কোনওদিন মাথা ঘামাইনি। আমার দেশ আমাকে ভালবাসে। ১২-১৩ বছর বয়স থেকে গান শুরু করেছি। ২০০৩ সালে গান ছেড়েছি। এটাই আমার সাধনা। এই নিয়েই আমি থেকেছি। কোনও কিছুর দিকে তাকাইনি। পদ্মশ্রী নেওয়ার কথা জীবনেও ভাবিনি। আমার দেশ আমাকে যা ভালবাসে, সেখানে পদ্মশ্রী হোক আর যে শ্রীই হোক, আমার কিছুই লাগবে না। দেশের মানুষ আমাকে যে ভালবাসা দিয়েছে , সেখানে আমি আর কিছু দেখি না।”

TV9 বাংলাকে সন্ধ্যা মুখোপাধ্যায় জানিয়েছেন, তিনি অসুস্থ। শরীর ভাল নেই। কিছুদিন আগে পড়ে গিয়েছিলেন।

আরও পড়ুন: Rashmika Mandanna: করণ জোহরের অফিসে রশ্মিকা মান্ডানা, তিনিই কি তবে পরবর্তী ‘ধর্মা গার্ল’?