Yohani-Jacqueline: ভারতে ইয়োহানি, নিজের দেশের মানুষ দেখে কী করলেন জ্যাকলিন?

ভারত ইয়োহানিকে যে ভালবাসা দিচ্ছে, তাতে বোঝাই যাচ্ছে না তিনি এপারের না ওপারের। ফের প্রমাণিত হল, গানের যেমন নির্দিষ্ট ভাষা হয় না, শিল্পীরও তেমন নির্দিষ্ট দেশ হয় না।

Yohani-Jacqueline: ভারতে ইয়োহানি, নিজের দেশের মানুষ দেখে কী করলেন জ্যাকলিন?
ইয়োহানি দিলোকা দে সিলভা ও জ্যাকলিন ফার্নান্ডিজ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 8:19 PM

বলিউডে তাঁর কোনও সঙ্গী পাচ্ছিলেন না জ্যাকলিন ফার্নান্ডিজ। শ্রীলঙ্কার সীমান্ত পার করে আসা একমাত্র বলিউড অভিনেত্রী তিনি। অনেকদিন পর দেখলেন তাঁর দেশের এক শিল্পী ভারতীদের মন জয় করছেন প্রতিদিন। এবং রাতারাতি জনপ্রিয় হয়ে উঠছেন গোটা দেশে। তিনি ২৮ বছর বয়সি গায়িকা ইয়োহানি দিলোকা দে সিলভা। 

সম্প্রতি একটি গান মারাত্মক জনপ্রিয় হয়েছে। সেই গানের নাম ‘মানিকে মাগে হিঠে’। সিংহলি ভাষায় তৈরি গানটি গেয়েছেন ইয়োহানি। তাঁর এই গান এখন ভারতীয় সঙ্গীত প্রেমীদের কানে লুপে বাজছে। সোশ্যাল মিডিয়ায় ছয়লাপ হয়ে গিয়েছে ‘মানিকে মাগে হিঠে’। গানটি নানা ভাষায় গাওয়া হচ্ছে, ম্যাশআপ হচ্ছে কখনও হিন্দি ব়্যাপের সঙ্গে কিংবা বাউল গীতির সঙ্গে। 

ভারত ইয়োহানিকে যে ভালবাসা দিচ্ছে, তাতে বোঝাই যাচ্ছে না তিনি এপারের না ওপারের। ফের প্রমাণিত হল, গানের যেমন নির্দিষ্ট ভাষা হয় না, শিল্পীরও তেমন নির্দিষ্ট দেশ হয় না। তাঁরা সকলের। সব দেশের। তাই ‘মানিকে মাগে হিঠে’ জনপ্রিয় হওয়ার পর ইয়োহানি ডাক পান ভারতে।  

সম্প্রতি মুম্বইয়ের সোহো হাউজ়ে এসেছিলেন ইয়োহানি। যেই না জ্যাকলিন খবর পেয়েছেন তাঁর দেশ থেকে একজন এসেছেন, সঙ্গে সঙ্গে তিনিও গিয়ে হাজির হয়েছেন। শোয়ের শেষে ইয়োহানিকে জড়িয়ে ধরেন জ্যাকলিন। সেই ছবি ইয়োহানি শেয়ার করেছেন তাঁর সোশ্যাল মিডিয়ায়। 

ছবিতে অভিনয়ের পাশাপাশি মিউজিক অ্যালবামেও কাজ করেন জ্যাকলিন। বাদশাহর সঙ্গে ফিচার্ড হয়েছেন ‘পানি পানি’ ও ‘গেন্দাফুল’ মিউজিক ভিডিয়োতে। দুটোই হিট। ইয়োহানির সঙ্গেও তিনি কোনও মিউজিক অ্যালবামে থাকবেন কিনা তা কেবল সময়ই বলবে। 

আরও পড়ুন: Timir Biswas: পুজোর আগে এককভাবে মুক্তি পাচ্ছে তিমিরের রবীন্দ্রসঙ্গীত

আরও পড়ুন: Soha Ali Khan: কোনও অজুহাত না! মাথার ঘাম পায়ে ফেলে এ কী করছেন সোহা?

আরও পড়ুন: Brave Hindi Films: ৯০-এর আগেই ছাকভাঙা বিষয় নিয়ে তৈরি হয়েছিল কিছু ছবি, দেখুন তালিকা