Kangana Ranaut: এফআইআরের পাল্টা সোশ্যাল মিডিয়ায় সাহসী ছবি দিলেন কঙ্গনা

Kangana Ranaut: কঙ্গনা ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের একটি ছবি শেয়ার করেছেন। সে ছবিতে তাঁর পরনে সাহসী পোশাক। হাতে পানীয়ের গ্লাস।

Kangana Ranaut: এফআইআরের পাল্টা সোশ্যাল মিডিয়ায় সাহসী ছবি দিলেন কঙ্গনা
কঙ্গনা রানাওয়াত।

তাঁকে দমিয়ে রাখা বেশ মুশকিল। বিতর্ক তাঁর নিত্যসঙ্গী। কিন্তু যে কোনও বিষয়ে বিতর্ককে নিজস্ব কায়দায় মোকাবিলা করতে জানেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সদ্য শিখ সম্প্রদায়ের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের জেরে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তার উত্তর নিজস্ব কায়দায় সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন অভিনেত্রী।

কঙ্গনা ইনস্টাগ্রাম স্টোরিতে নিজের একটি ছবি শেয়ার করেছেন। সে ছবিতে তাঁর পরনে সাহসী পোশাক। হাতে পানীয়ের গ্লাস। কঙ্গনা ছবির উপরে লিখে দিয়েছেন, ‘আর একটা দিন। আর একটা এফআইআর। যদি আমাকে গ্রেফতার করতে আসে, এখন বাড়িতে এই মুডেই রয়েছি।’

অমরজিৎ সিং সাধু, দিল্লি শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট এবং শিরোমণি আকালি দলের তরফে কঙ্গনার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। গত ২১ নভেম্বর দায়ের করা ওই এফআইআরে অভিযোগ করা হয়েছে, কঙ্গনা ক্রমাগত কৃষক আন্দোলনকে খালিস্তানি মুভমেন্টের তকমা দিচ্ছেন। মুম্বইয়ের খার থানার এক পুলিশ কর্তা জানিয়েছেন, এফআইআরের ভিত্তিতে কঙ্গনার বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

Kangana-Ranaut-Post

কঙ্গনার শেয়ার করা সেই পোস্ট। ইনস্টাগ্রাম স্টোরি থেকে নেওয়া স্ক্রিন শট।

বিতর্ক তাঁর ছায়াসঙ্গী। কিন্তু অন্যদিকে পুরস্কারের ঝুলিও ক্রমাগত ভরতে থাকে। এমনই এক বিশেষ চরিত্র বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। কঙ্গনা জানিয়েছেন, এর আগে অভিনয়ের জন্য বহু পুরস্কার পেয়েছেন তিনি। কিন্তু পদ্মশ্রী শুধুমাত্র তাঁর কাজের স্বীকৃতি নয়। দেশ যে তাঁকে আদর্শ নাগরিক মনে করে, এ যেন তারও নিদর্শন। তাঁর কথায়, “আমি কৃতজ্ঞ। অনেক ছোট বয়সে কেরিয়ার শুরু করেছিলাম। ৮-১০ বছর পরে সাফল্য পেয়েছি। তবে যখন সাফল্য পেলাম তা উপভোগ করতে পারিনি, কারণ অন্যান্য বিষয়ে ব্যস্ত হয়ে পড়েছিলাম। … যত অর্থ রোজগার করেছি, তার থেকে অনেক বেশি শত্রু তৈরি হয়েছে আমার।”

বিভিন্ন রাজনৈতিক বিষয়ে ক্রমাগত সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত জানাতে থাকেন কঙ্গনা। সে কারণে তাঁর বিরুদ্ধে বেশ কিছু মামলা চলছে বলেও জানিয়েছেন তিনি। “আমাকে অনেকেই জিজ্ঞেস করেন, এ সব করে আমার কী লাভ হয়? কেন আমি এ সব করি? এটা তো আমার কাজ নয়। এই পুরস্কার তাঁদের সব প্রশ্নের উত্তর বলে আমি মনে করি। পদ্মশ্রীর মাধ্যমে আমি যে সম্মান পেলাম, তাতে অনেক লোকের মুখ বন্ধ হয়ে যাবে”, বলেন কঙ্গনা।

‘মণিকর্ণিকা’ ও ‘পাঙ্গা’ ছবিতে অভিনয়ের জন্য কিছুদিন আগেই ৬৭তম জাতীয় পুরস্কারের মঞ্চে চতুর্থবারের জন্য পুরস্কার গ্রহণ করেছেন কঙ্গনা। সে সময় তিনি বলেন, “মা-বাবার অক্লান্ত পরিশ্রম ও আত্মত্যাগের মধ্যে দিয়ে আমরা বড় হয়েছি। তাঁদের সব সময় সমস্যায় রাখার পর এই দিনগুলোয় সত্যিই কিছু ফিরিয়ে দিতে পারি। আমার মা-বাবা হওয়ার জন্য অনেক ধন্যবাদ তোমাদের। আমার আর অন্য কিছুই চাওয়ার নেই।” এর আগে ‘ফ্যাশন’ ছবিতে সাপোর্টিং রোলের জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছেন কঙ্গনা। ‘কুইন’ ও ‘তনু ওয়েডস মনু’র জন্য পেয়েছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। বলিউডে বহুদিন যাবৎ নিজেকে সুঅভিনেত্রী বলে চিহ্নিত করেছেন কঙ্গনা। কিন্তু মাঝেমধ্যেই তাঁর বিতর্কিত মন্তব্যে উথালপাথাল হয় নেটপাড়ায়।

আরও পড়ুন, Aryan Khan: কঠিন সময়ে মানসিক স্থিতবস্থা বজায় রাখতে কার সাহায্য নেবেন আরিয়ান?

Click on your DTH Provider to Add TV9 Bangla