Kiran Dutta: ‘ইউটিউবাররা সব ধান্দাবাজ, টাকা কামানোই আসল উদ্দেশ্য’, ক্যান্সার আক্রান্তের অকাল-মৃত্যুতে কেন এ কথা লিখলেন ‘দ্য বং গাই’ কিরণ দত্ত

Youtuber Kiran Dutta: মৃত ইউটিউবারের সঙ্গে পরিচয় করিয়ে দেন কিরণই। তাঁর লম্বা ফেসবুক পোস্টের সঙ্গে অ্যালেক্সের একটি ছবিও আপলোড করেছেন কিরণ।

Kiran Dutta: 'ইউটিউবাররা সব ধান্দাবাজ, টাকা কামানোই আসল উদ্দেশ্য', ক্যান্সার আক্রান্তের অকাল-মৃত্যুতে কেন এ কথা লিখলেন 'দ্য বং গাই' কিরণ দত্ত
কিরণ দত্ত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 10:42 PM

দ্য বং গাই। যিনি এই ইউটিউব চ্যানেলের ক্রিয়েটার তিনি কিরণ দত্ত। কিরণ দত্ত একজন বাঙালি ইউটিউবার। তিনি অত্যন্ত জনপ্রিয়। তাঁর ফ্যানবেস আকাশ ছুঁয়েছে। তাঁর ভিডিয়ো দেখেননি, কিংবা তাঁর কন্টেন্ট দেখে মন খুলে হাসেননি, এই প্রজন্মে তেমন কাউকে সত্যিই পাওয়া যাবে না। তবে বং গাই হিসেবে কিরণ যতখানি খোলাখুলি কথা বলেন, ব্যক্তি কিরণ কিন্তু ততটাই শান্ত স্বভাবের। তাঁর মন অনেক কিছুর জন্য কাঁদে। সেই প্রমাণ ফের পাওয়া গেল। শনিবার (০২.০৭.২০২২) সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন কিরণ। অন্য এক ইউটিউবারের কথা বলেছেন তিনি। বিদেশি ইউটিউবার। ক্যান্সারের আক্রান্ত হয়ে তিনি প্রয়াত হয়েছেন। তাঁর ইউটিউব চ্যানেলের নাম টেকনোব্লেড। ইউটিউবারের সঙ্গে পরিচয় করিয়ে দেন কিরণ। তাঁর লম্বা ফেসবুক পোস্টের সঙ্গে অ্যালেক্সের একটি ছবিও আপলোড করেছেন কিরণ।

ফেসবুকে কী লিখেছেন কিরণ?

“অ্যালেক্স, তুমি হয়তো চাইতে না তোমায় সবাই চিনুক। কিন্তু আমি তোমার গল্প সবাইকে না বলে পারছি না। আমি চাই তোমায় সবাই চিনুক, সবাই ভালোবাসুক।

অ্যালেক্স আমার মতোই একজন ইউটিউবার। অবশ্য অ্যালেক্স আসল নাম।  ইন্টারনেটে সবাই অ্যালেক্সকে চেনে ‘টেকনোব্লেড’ নামেই। অ্যালেক্স নিজের মুখ, নিজের পরিচয় গোপন রেখেই গেমিং ভিডিয়ো বানাত ইউটিউবে। এবং ওর সাবস্ক্রাইবার এক কোটির ও বেশি। আমি মাইনক্রাফ্ট গেমের অনেক কিছুই অ্যালেক্সের থেকে শিখেছি। গত কয়েক মাস অ্যালেক্স ভিডিয়ো দেয়নি ঠিকমতো। তবে গতকাল একটা ভিডিয়ো দিয়েছে। সেই ভিডিয়োটা না এলেই বোধ হয় ভাল হত।

অ্যালেক্স আর নেই। ক্যান্সারের কাছে অ্যালেক্স হেরে গিয়েছে। অ্যালেক্স ভাল করেই জানত এটাই তাঁর শেষ ভিডিয়ো। তাঁর ভিডিয়োতে অ্যালেক্স জানিয়েছে, ফ্যানদের সাপোর্ট করার জন্যই সে এতকিছু করতে পেরেছে। তাঁর ভাই-বোনদের আর পড়াশোনায় কোনও অসুবিধা হবে না। কারণ অ্যালেক্স ইউটিউব থেকে সেই রকমই রোজগার করে গিয়েছে। অ্যালেক্স জানত ও বেশিদিন নেই। তাও আনন্দের সঙ্গেই ভিডিয়ো তৈরি করত। তাঁর পরিস্থিতি কাউকে জানতেও দেননি।

ক্যান্সারের জন্য চ্যারিটি স্ট্রিম করে পাশে থাকতে চেয়েছে তাঁর মতোই আরও ক্যান্সারে আক্রান্ত মানুষদের। শেষ ভিডিয়োতে অ্যালেক্স জানিয়েছিল, আরও একশোটা জীবন পেলে তিনি অ্যালেক্স হয়েই আসতে চান। মৃত্যুর আগেও নিজের ফ্যানদের জন্য একটা চিঠি লিখে অ্যালেক্স তাঁর বাবাকে দিয়ে যান। তার কিছু ঘণ্টা পর তিনি চলে যান।

অনেকেই বলে আর বলবেও, ইউটিউবাররা সব ধান্দাবাজ, আলতু-ফালতু ভিডিয়ো বানিয়ে শুধু ফেম চায়। টাকা কামানই এদের আসল উদ্দেশ্য। বলুন, একশোবার বলুন। গালাগালও দিন। তবে অ্যালেক্সরা এভাবেই আসবে আর চলে যাবে না বলেই। ওদের এই লিস্ট থেকে বাদ দেবেন। ব্যাস এটুকুই বলার।”

অ্যালেক্স।