Umer Sharif: প্রিয় মানুষ প্রয়াত, শেষ শ্রদ্ধা জানালেন কপিল শর্মা

Umer Sharif: উমেরের বড় ভক্ত ছিলেন কপিল শর্মা। তিনি বহুবার স্বীকার করে নিয়েছেন, তাঁর কেরিয়ার তৈরির পথে যে সব শিল্পীদের অনুসরণ করেছেন, তাঁদের মধ্যে উমের অন্যতম।

Umer Sharif: প্রিয় মানুষ প্রয়াত, শেষ শ্রদ্ধা জানালেন কপিল শর্মা
উমের শরিফ এবং কপিল শর্মা।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2021 | 6:59 PM

প্রয়াত হলেন পাকিস্তানের কমেডিয়ান উমের শরিফ। শনিবার জার্মানিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জার্মানিতে কর্মরত পাক অ্যাম্বাসেডার ডক্টর মহম্মদ ফৈজল এক টুইট বার্তায় এই খবর জানিয়েছেন। মৃত্যুকালে উমেরের বয়স হয়েছিল ৬৬ বছর।

ফৈজল টুইট করেন, ‘গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, মিস্টার উমের শরিফ জার্মানিতে প্রয়াত হয়েছেন। ওঁর পরিবার এবং বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা রইল। হাসপাতালে ওর পরিবারকে সাহায্য করার জন্য আমাদের তরফ থেকে প্রতিনিধি রয়েছেন।’

উমেরের বড় ভক্ত ছিলেন কপিল শর্মা। বলিউড ইন্ডাস্ট্রিতে কমেডিয়ান হিসেবে বিপুল জনপ্রিয় কপিল। তিনি বহুবার স্বীকার করে নিয়েছেন, তাঁর কেরিয়ার তৈরির পথে যে সব শিল্পীদের অনুসরণ করেছেন, তাঁদের মধ্যে উমের অন্যতম। এই মহান শিল্পীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন কপিলও। শরিফের একটি ছবি টুইটারে শেয়ার করে তিনি লেখেন, ‘আলভিদা লেজেন্ড। আপনার আত্মার চিরশান্তি কামনা করি।’

জানা গিয়েছে, চলতি সপ্তাহের শুরুর দিকে এয়ার অ্যাম্বুলেন্সে চড়ে আমেরিকায় লাইফ সেভিং কার্ডিয়াক সার্জারির জন্য গিয়েছিলেন উমর। গত মঙ্গলবার স্ত্রী জারিনের সঙ্গে ওয়াশিংটন ডিসিতে উমরের পৌঁছনোর খবর জানান তাঁর ছেলে জওয়াদ। উমরের সঙ্গে ছিলেন মেডিক্যাল টিমের সদস্যরা। কিন্তু শেষ রক্ষা হল না। উমরের প্রয়াণে ভেঙে পড়েছেন বিশ্বের বিভিন্ন প্রান্তের অনুরাগীরা। শোকের ছায়া পরিবারেও।

জীবদ্দশায় ‘কিং অব কমেডি’ আখ্যা দেওয়া হত উমরকে। গত কয়েক বছর ধরেই শারীরিক অবস্থা বিশেষ ভাল ছিল না তাঁর। গত বছর বাইপাস সার্জারি করা হয়। কিন্তু তার পরেও তাঁর শারীরিক পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছিল। ১৯৮০-৯০-এর দশকে ভারত এবং পাকিস্তানে কমেডিয়ান, অভিনেতা, পরিচালক, প্রযোজক, মঞ্চ অভিনেতা হিসেবে প্রবল জনপ্রিয় ছিলেন উমের। ভারতে বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠান এবং শোয়ের কারণে প্রায়ই যাতায়াত ছিল তাঁর। মাত্র ১৪ বছর বয়সে স্ট্যান্ড আপ কমেডিয়ান হিসেবে কেরিয়ার শুরু করা উমের অসংখ্য টেলিভিশন শো করেছেন। ছবি প্রযোজনা, পরিচালনা এবং অভিনয়ও করেছেন। এ হেন শিল্পীর প্রয়াণ শোক প্রকাশ করেছেন বিশিষ্টরা।

আরও পড়ুন, Ankush Oindrila: ক্যামেরার সামনেই ঐন্দ্রিলাকে চুম্বন অঙ্কুশের!