Reality show: শেষ হতে চলেছে গানের রিয়ালিটি শো ‘সঙ্গীতের মহাযুদ্ধ’

Reality show: গানের রিয়ালিটি শো বাঙালি দর্শক বহুবার দেখেছেন। তবে মীর আফসার আলির সঞ্চালনায় প্রথমবার ‘সঙ্গীতের মহাযুদ্ধ’ দেখলেন দর্শক। মীর এই অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিলেন।

Reality show: শেষ হতে চলেছে গানের রিয়ালিটি শো ‘সঙ্গীতের মহাযুদ্ধ’
রাজ চক্রবর্তীর সঙ্গে টিমের অন্যান্য সদস্যরা। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 5:38 PM

সব শুরুরই শেষ থাকে। ঠিক যেমন শেষ লগ্নে এসে দাঁড়িয়েছে গানের রিয়ালিটি শো ‘সঙ্গীতের মহাযুদ্ধ’। অনেক দিক থেকে স্পেশ্যাল ছিল এই রিয়ালিটি শো। সে কারণেই শেষ লগ্নে এসে মন খারাপ অনেকের। রাজ চক্রবর্তী প্রোডাকশনের ফেসবুক পেজে এই শো শেষের খবর শেয়ার করা হয়েছে। একই সঙ্গে পরের সিজনের জন্য আশাবাদী শিল্পীরা।

বেশ কিছু গ্রুপ ছবি শেয়ার করে রাজ চক্রবর্তী প্রোডাকশনের ফেসবুক পেজে লেখা হয়েছে, শেষ হল সঙ্গীতের মহাযুদ্ধর প্রথম সিজন। সঙ্গীতের মহাযুদ্ধ পরিবারের প্রতিটি সদস্যকে তাঁদের অনবদ্য পারফরম্যান্সের জন্য অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ। শেষ মানেই নতুন কিছুর শুরু! তাই আমরাও অধীর আগ্রহে অপেক্ষায় রইলাম পরের সিজনের জন্য।

গানের রিয়ালিটি শো বাঙালি দর্শক বহুবার দেখেছেন। তবে মীর আফসার আলির সঞ্চালনায় প্রথমবার ‘সঙ্গীতের মহাযুদ্ধ’ দেখলেন দর্শক। মীর এই অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিলেন। বিচারকের আসনে যাঁরা ছিলেন, তাঁরাও দর্শকের পছন্দের শিল্পী।

পরিচালক তথা প্রযোজক রাজ চক্রবর্তী প্রায় ১১ বছর পর নন ফিকশন শো তৈরি করলেন। প্রায় ১৬ জন প্রতিযোগীকে নিয়ে শুরু হয়েছিল এই মিউজিক্যাল জার্নি। বহুদিন পরে দেখা গিয়েছিল রাজ-মীর জুটিকে। এই জুটি এর আগে ‘মীরাক্কেল’ তৈরি করেছিলেন। যার জনপ্রিয়তা বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে নিঃসন্দেহে একটি মাইলস্টোন।

‘সঙ্গীতের মহাযুদ্ধ’-এ প্রতিযোগীদের তালিকায় চমক ছিল। যাঁরা প্রতিযোগিতা করেছেন, তাঁরা মিউজিক ইন্ডাস্ট্রিতে ইতিমধ্যেই পরিচিত মুখ। তীর্থ, দীপমালা হালদার, সৌম্য চক্রবর্তী, আফরিন রানা, প্রীতম রায়, সুমন মজুমদার, শালিনী মুখোপাধ্যায়, রাহুল দত্ত, রাজদীপ মুখোপাধ্যায়, সায়ম পালের মতো শিল্পীরা অংশ নিয়েছিলেন। প্রতিযোগিতার ধরনে নির্মাতারা নতুনত্ব নিয়ে এসেছিলেন। কখনও দর্শকের ভাল লেগেছে এই শো, কখনও বা ভাল লাগেনি। তবে মোটের উপর প্রশংসাই পেয়েছেন নির্মাতারা।

আরও পড়ুন, Web Series: ‘বিরহী’র পরবর্তী সিজনে নতুন চরিত্র থাকার সম্ভবনা আছে, জানালেন প্রদীপ্ত ভট্টাচার্য

আরও পড়ুন, Sayantani Ghosh: বিয়ে করছেন সায়ন্তনী, পাত্র কে জানেন?