Web Series: ‘বিরহী’র পরবর্তী সিজনে নতুন চরিত্র থাকার সম্ভবনা আছে, জানালেন প্রদীপ্ত ভট্টাচার্য

Web Series: নতুন ইউটিউব চ্যানেল ‘উরিবাবা’-তে দেখা গিয়েছিল ‘বিরহী’-র প্রথম সিজন। সেখানেই দেখা যাবে দ্বিতীয় সিজনও।

Web Series: ‘বিরহী’র পরবর্তী সিজনে নতুন চরিত্র থাকার সম্ভবনা আছে, জানালেন প্রদীপ্ত ভট্টাচার্য
‘বিরহী’র দৃশ্যে সায়ন ঘোষ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 2:43 PM

ঝুলিতে জাতীয় পুরস্কার এসেছিল আগেই। তা সিনেমার সৌজন্যে। তবে ওয়েব সিরিজের জগতে বেশ কিছুটা পরে পা রেখেছেন পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য। তাঁর প্রথম ওয়েব সিরিজ ‘বিরহী’। আর সেটাতেই ছয় হাঁকিয়েছেন, এমনটাই মনে করেন দর্শকের বড় অংশ। ‘বিরহী’র প্রথম সিজন যেন ওয়েব সিরিজের চেনা ছকের বাইরে। গল্প, সঙ্গীত, অভিনয়, পরিচালনা সব ডিপার্টমেন্টেই ওয়েব সিরিজের বাঁধা ছক ভেঙেছেন প্রদীপ্ত। সে কারণেই প্রথম সিজন শেষ হওয়ার পর দ্বিতীয় সিজনের অপেক্ষা ছিলই। সেই দ্বিতীয় যে আসতে চলেছে, সদ্য এই সুখবর ঘোষণা করলেন ‘বিরহী’ টিমের সদস্যরা।

নতুন ইউটিউব চ্যানেল ‘উরিবাবা’-তে দেখা গিয়েছিল ‘বিরহী’-র প্রথম সিজন। সেখানেই দেখা যাবে দ্বিতীয় সিজনও। সদ্য ‘উরিবাবা’-র ফেসবুক পেজ থেকে লাইভ করেন ‘বিরহী’র সদস্যরা। সেখানেই ঘোষণা করা হয়, আসছে দ্বিতীয় সিজন। তবে কবে দ্বিতীয় সিজন আসবে, সে বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্ট করে কিছু জানাননি তাঁরা। ফেসবুক লাইভে প্রদীপ্ত বলেন, “বিরহীর সিজন টু আসবে। খুব তাড়াতাড়িই আসবে। এখন লেখালেখি চলছে।”

এ প্রসঙ্গে TV9 বাংলাকে প্রদীপ্ত বললেন, “বিরহীর পরের সিজনের প্রাথমিক কাজ চলছে। প্রথম সিজনের সব চরিত্রই থাকবে। আর নতুন চরিত্র যোগ হওয়ার সম্ভবনা আছে। পরের বছর আশা করছি চলে আসবে। এ ছাড়া আমার আর ঋত্বিকের (চক্রবর্তী) ওয়ান এইট্টি ডিগ্রি থেকে কিছু কাজের পরিকল্পনা হচ্ছে। আর কিছুদিন পরে সেগুলো জানাতে পারব।”

সায়ন ঘোষ, শতাক্ষী নন্দী, অনুরাধা মুখোপাধ্যায়, অমিত দাস, শ্রাবন্তী ভট্টাচার্য, দীপক হালদারের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ ছিল ‘বিরহী’র প্রথম সিজন। দ্বিতীয় সিজনেও এই চরিত্ররা থাকবেন বলেই মনে করছেন দর্শকের বড় অংশ। তবে শেষ কথা বলবেন পরিচালক। প্রথম সিজনে গানঘরের দায়িত্ব ছিল সাত্যকি বন্দ্যোপাধ্যায়ের।

ওয়েবে কাজ অনেকটা দেরিতে কেন শুরু করলেন সে প্রসঙ্গে প্রদীপ্ত TV9 বাংলাকে আগেই বলেছিলেন, “বিরহীর বাজেট কম হলেও পুরোটা নিজের মতো করে করতে পেরেছি। ওরা (উরি বাবা কর্তৃপক্ষ) মাথা ঘামায়নি। আগে বিভিন্ন ওয়েবে করার কথা বলেছেন অনেকে। কিন্তু বিভিন্ন দাবি থাকে তো, সেগুলো সব সময় মেনে নেওয়া যায়নি।”

প্রথম ওয়েব সিরিজ তৈরি করতে গিয়ে পদ্ধতিগত কোনও পার্থক্য লক্ষ্য করেছিলেন কি পরিচালক? এ প্রশ্নের উত্তরে প্রদীপ্ত বলেছিলেন, “চিত্রনাট্য এবং মেকিংয়ের পার্থক্য আছে। নেক্সট এপিসোড দর্শক দেখবেন এমন কিছু ভাবনা চিন্তা থাকে প্রতিটি এপিসোডেই। আর ওয়েব মোবাইলে দেখার প্রবণতা রয়েছে বেশিরভাগ দর্শকরের। আমি তৈরি করতে গিয়ে বুঝেছি।”

আরও পড়ুন, Priyanka Sarkar: দুর্ঘটনা, অস্ত্রোপচারের পর কেমন আছেন প্রিয়াঙ্কা?