Remo D’Souza: ‘কালু’, ‘কালিয়া’ বলে আক্রমণ রেমোকে, গান গেয়ে ছেলেকে সান্ত্বনা দিতেন মা 

Remo D'Souza: রেমো জানাচ্ছেন ছোটবেলায় তাঁকে যখন ওই সব আজগুবি নামে ডাকা হত বেশ কষ্টই পেতেন তিনি। ঘেন্না হত তাঁর। সে সময় এগিয়ে আসতেন মা।

Remo D'Souza: 'কালু', 'কালিয়া' বলে আক্রমণ রেমোকে, গান গেয়ে ছেলেকে সান্ত্বনা দিতেন মা 
রেমো।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 4:35 PM

গায়ের রঙ কালো। ছোট থেকে তা নিয়ে শুনতে হয়েছে হাজারও কটাক্ষ। কেউ ডাকতেন কালু আবার কেউ বা কালিয়া– কথা হচ্ছে ডান্স কোরিওগ্রাফার রেমো ডি’সুজার। সম্প্রতি অতীতের সেই দিন ঘুরে দেখলেন রেমো, স্ত্রীর সঙ্গে বানানো এক ইনস্টা পোস্টের মাধ্যমেই আরও একবার উঁকি দিলেন ছোটবেলায়।

রেমো জানাচ্ছেন ছোটবেলায় তাঁকে যখন ওই সব আজগুবি নামে ডাকা হত বেশ কষ্টই পেতেন তিনি। ঘেন্না হত তাঁর। সে সময় এগিয়ে আসতেন মা। ছেলেকে কাছে ডেকে বোঝাতেন গায়ের রং নয় বরং মনই হল আসল। সেটাই দামী, দিনের শেষে ওটাই থেকে যায়। গানও ধরতেন মা। ছেলেকে কাছে টেনে বলতেন, “হাম কালে হ্যায় তো ক্যায়া হুয়া দিলওয়ালে হ্যায়”। আর সঙ্গেই সঙ্গেই শান্ত ছেলে। আর তবে থেকেই নাকি ওই গানই প্রিয় রেমোর কাছে।

মহম্মদ রফির গাওয়া সেই গান আজও ভোলেননি তিনি। তবে এখন তিনি সেই গান শোনানা স্ত্রী লিজেলকে। ‘কালো তো কী, মন তো আছে…’ এই বার্তাই দিতে থাকেন ক্রমাগত। ইন্ডাস্ট্রিতে রঙ নিয়ে কটাক্ষ এই নতুন নয়। বলিউড থেকে টলিউড বহু ক্ষেত্রেই অভিনেতা-অভিনেত্রীদের শুনতে হয় নানা তির্যক মন্তব্য। সে বাঙালি কন্যে বিপাশাই হোন অথবা ছোট পর্দার নায়িকা শ্রুতি দাস– ট্রোল থেকে ছাড় পাননি কেউই। তবে এখন সময় বদলেছে। ওটিটির দৌলতে এখন ‘ডাস্কি’ বা শ্যামলা রঙের চাহিদা নেহাত মন্দ নয়।

প্রসঙ্গত, প্রায় ১১ বছর পর আবারও নাচের রিয়ালিটি শো’তে ফিরতে চলেছেন রেমো। সেখানে তাঁকে দেখা যাবে বিচারকের ভূমিকায়। তিনি ছাড়াও ওই শো’য়ে থাকবেন সোনালী বেন্দ্রে ও মৌনী রায়।

View this post on Instagram

A post shared by Remo Dsouza (@remodsouza)

আরও পড়ুন- অভিষেকের ফোন ‘চুরি করে’ এই জনপ্রিয় অভিনেত্রীকে ‘আই মিস ইউ’ লিখে পাঠান প্রিয়াঙ্কা! তারপর…