Sandhya Mukhopadhyay: সন্ধ্যা মুখোপাধ্যায় নয়, সন্ধ্যা গুপ্ত নামেই এসএসকেএমে ভর্তি কিংবদন্তী

Sandhya Mukhopadhyay: সন্ধ্যা মুখোপাধ্যায় নয়, সন্ধ্যা গুপ্ত নামেই এসএসকেএমে ভর্তি কিংবদন্তী
সন্ধ্যা গুপ্ত নামেই এসএসকেএমে ভর্তি কিংবদন্তী

বিগত বেশ কিছু দিন ধরেই কার্যত ঝড় বয়ে যাচ্ছে শিল্পীর মনের উপর দিয়ে। কেন্দ্রের দেওয়া পদ্মশ্রী পুরস্কার প্রত্যাখ্যান করেছেন তিনি। তাঁর এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে বঙ্গের শিল্পী মহলের অধিকাংশ।

TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

Jan 27, 2022 | 2:41 PM

গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়। গ্রিন করিডর করে তাঁকে নিয়ে আসা হয়েছে এসএসকেএম হাসপাতালে। সেখানেই ভর্তি রয়েছেন বর্ষীয়ান এই শিল্পী। উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর রুমে রাখা হয়েছে তাঁকে। চিকিৎসক সোমনাথ কুণ্ডুর তত্ত্বাবধানে গীতশ্রী চিকিৎসাধীন।

তবে সন্ধ্যা মুখোপাধ্যায় নয়, সন্ধ্যা গুপ্ত নামেই সেখানে ভর্তি তিনি। বৈবাহিক সূত্রে তাঁর পদবী গুপ্ত। ওঁর স্বামী ছিল শ্যামল গুপ্ত। সেই সূত্রেই তাঁর এই গুপ্ত পদবী। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রক্তপরীক্ষা এবং কোভিড টেস্ট হবে শিল্পীর। পরিবার সূত্রে জানা গিয়েছে, বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। কিন্তু বুধবার রাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। বৃহস্পতিবার সকালে পরিস্থিতি আরও খারাপ হয়। চিকিৎসকদের পরামর্শ নেয় পরিবার। বিষয়টি জানানো হয় ওয়ার্ড কাউন্সিল মৌসুমী দাসকেও। এরপরই এসএসকেএম হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিগত বেশ কিছু দিন ধরেই কার্যত ঝড় বয়ে যাচ্ছে শিল্পীর মনের উপর দিয়ে। কেন্দ্রের দেওয়া পদ্মশ্রী পুরস্কার প্রত্যাখ্যান করেছেন তিনি। তাঁর এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে বঙ্গের শিল্পী মহলের অধিকাংশ। তাঁর মতো শিল্পী কী করে পদ্মশ্রী দেওয়া হতে পারে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। দিন দুয়েক আগেই সন্ধ্যা মুখোপাধ্যায় নিজেই কথা বলেছিলেন টিভিনাইন বাংলার সঙ্গে। গলায় অসুস্থতার ছাপ ছিল স্পষ্ট।

বলেছিলেন, “আমি ওঁদের জানিয়ে দিয়েছি, পদ্মশ্রী আমি অ্যাক্সেপ্ট করব না। সোজাসুজি বলেছি, মেরা দিল নেহি চাহতা হ্যায় (আমার মন চাইছে না)। ম্যায় নেহি লুঙ্গি (আমি গ্রহণ করব না)। আমাকে ওঁরা কারণ জিজ্ঞেস করেছিল। বলেছি, ওই একটাই কারণ, মেরা দিল নেহি চাহতা হ্যায়। আমার তো এতটা বয়স হয়েছে। ব্যাস, এই টুকুই জানিয়েছি। বাড়াবাড়ি আর কোনও কথাই বলিনি।” তিনি দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরুন, আপাতত এই কামনাই সারা বিশ্বে ছড়িয়ে থাকা তাঁর ভক্তদের।

আরও পড়ুন- Sandhya Mukhopadhyay: গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়, গ্রিন করিডরে আনা হল এসএসকেএম-এ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA